১৪ আশ্বিন  ১৪২৭  বৃহস্পতিবার ১ অক্টোবর ২০২০ 

Advertisement

ক্রমশই উর্ধ্বমুখী রাজ্যের করোনা গ্রাফ, একদিনে সংক্রমিত হাজার ছুঁইছুঁই

Published by: Sayani Sen |    Posted: July 8, 2020 7:40 pm|    Updated: July 8, 2020 7:58 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উদ্বেগ বাড়িয়ে আনলক টু’র (Unlock 2) অষ্টম দিনে ফের উর্ধ্বমুখী বাংলার করোনা গ্রাফ। এদিন নতুন করে আক্রান্ত হয়েছেন ৯৮৬ জন। তার ফলে রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ২৪ হাজার ৮২৩ জন। মৃত্যু হয়েছে ২৩ জনের। এখনও পর্যন্ত মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৮২৭ জন। তবে রাজ্যে মৃত্যুর নিরিখে সুস্থতার হার বেশি। উদ্বেগের পরিস্থিতিতে যেন সেই পরিসংখ্যানই স্বস্তি দিচ্ছে সকলকে। 

আনলক পর্ব শুরু হওয়ার পর থেকেই রাজ্যে হু হু করে বাড়ছে সংক্রমণ। আর তার ফলেই উদ্বেগ বাড়ছে সাধারণ মানুষের। রাজ্য স্বাস্থ্যদপ্তরের দেওয়া বুধবারের বুলেটিনে গত ২৪ ঘণ্টায় করোনা (Coronavirus) সংক্রমণের হার দেখে কপালে চিন্তার ভাঁজ আরও চওড়া হচ্ছে। গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৯৮৬ জন। তার ফলে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে  ২৪ হাজার ৮২৩ জন। একদিনে ২৩ জনের মৃত্যু হয়েছে। তার ফলে মারণ করোনা ভাইরাসের থাবায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৮২৭ জন। তবে কঠিন পরিস্থিতিতে আশার আলো জোগাচ্ছে রাজ্যের সুস্থতার হার। বাংলায় ৬৫.৬২ শতাংশ করোনা রোগী ভাইরাসকে হারিয়ে সুস্থভাবে বাড়ি ফিরেছেন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন অন্তত ৫০১ জন। এখনও পর্যন্ত মোট সুস্থ হয়েছেন  ১৬ হাজার ২৯১ জন। রাজ্যের মোট অ্যাকটিভ কেস বর্তমানে ৭ হাজার ৭০৫ জন। 

[আরও পড়ুন: ‘ঘরে বসে টুকে দিয়েছে’, দক্ষিণ ২৪ পরগনার কনটেনমেন্ট জোনের তালিকা দেখে রেগে আগুন মমতা]

উর্ধ্বমুখী করোনা গ্রাফ সকলের চিন্তা বাড়িয়েছে। যদিও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) এদিন সকালে কলকাতা পুলিশের এক অনুষ্ঠানে যোগ দিয়ে চিন্তিত না হওয়ার বার্তাই দেন। পরীক্ষা বেশি হওয়ার ফলে সংক্রমণের হারও যে বাড়ছে তা জানান তিনি। এখনও পর্যন্ত রাজ্যে মোট করোনা পরীক্ষা হয়েছে ৫ লক্ষ ৭২ হাজার ৫২৩ জনের। পরীক্ষার নিরিখে মাত্র ৪.৩৪ শতাংশ ব্যক্তির শরীরেই মিলছে করোনা সংক্রমণের প্রমাণ। তাই অযথা আতঙ্কিত না হয়ে সাবধানে থাকারই বার্তা দিয়েছেন রাজ্যের প্রশাসনিক প্রধান। এদিকে, করোনা সংক্রমণ উত্তরোত্তর বৃদ্ধির জেরে বৃহস্পতিবার বিকেল ৫টা থেকে কলকাতা-সহ রাজ্যের একাধিক জেলায় ফের কড়া লকডাউন জারি হচ্ছে।   

[আরও পড়ুন: ডাক্তারদের সুরক্ষায় জোর, কোভিড আক্রান্তদের জন্য ফেস শিল্ডের ব্যবস্থার নির্দেশ মুখ্যমন্ত্রীর]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement