BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  সোমবার ২৮ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

‘ঘরে বসে টুকে দিয়েছে’, দক্ষিণ ২৪ পরগনার কনটেনমেন্ট জোনের তালিকা দেখে রেগে আগুন মমতা

Published by: Paramita Paul |    Posted: July 8, 2020 6:00 pm|    Updated: July 8, 2020 6:31 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ১৪ দিন নয়, রাজ্যের কনটেনমেন্ট জোনে সাতদিনের লকডাউন (Lockdown) কার্যকর হবে। লকডাউন বাড়বে কি না, পরিস্থিতি বিচার করে পরে তা সিদ্ধান্ত নেওয়া হবে। বুধবার নবান্ন থেকে এ কথা জানিয়ে দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Bannerjee)। একইসঙ্গে তিনি জানিয়ে দিলেন, বড় এলাকা নয়, বরং ঠিকানা-রাস্তার না ধরে ছোট ছোট এলাকাকে কনটেনমেন্ট জোন হিসেবে ঘোষণা করা হচ্ছে। এদিন তিনি দক্ষিণ ২৪ পরগনার কনটেনমেন্ট জোনের (Containment Zone) তালিকা দেখে বিরক্তি প্রকাশ করে বলেন, ‘বেড়ে খেলেছে। এভাবে হবে না।” এই তালিকা তিনি পুনর্বিবেচনার নির্দেশ দেন। ফলে দক্ষিণ ২৪ পরগণার কনটেনমেন্ট জোন কোনগুলি, তা বুধবার ঘোষণা হচ্ছে না।

বৃহস্পতিবার বিকেল পাঁচটা থেকে রাজ্যের কনটেনমেন্ট জোনগুলিতে লকডাউন  কার্যকর করা হবে। কোন কোন এলাকা কনটেনমনেন্ট জোন হবে, বুধবার তার তালিকা প্রকাশ করার কথা ছিল। নবান্নে সাংবাদিক বৈঠক চলাকালীন সেই তালিকা হাতে পান মুখ্যমন্ত্রী। দক্ষিণ ২৪ পরগণার তালিকা দেখে প্রশাসনের উপর ক্ষোভ উগরে দেন। বলেন, “কে তালিকা করেছে দক্ষিণ ২৪ পরগনার? এটা কি ভোটার লিস্ট ধরে করেছে নাকি? একটু বেড়ে খেলেছে। ঘরে বসে টুকে দিয়েছে।” সঙ্গে সঙ্গে জানিয়ে দেন, “এভাবে হবে না। এটা পুনর্বিবেচনা করতে হবে। জেলার মানচিত্র ও কেসস্টাডি ধরে রিভিউ করতে হবে।” জানা গিয়েছে, ওই তালিকায় সোনারপুর, রাজপুর, বারুইপুর ও ডায়মন্ড হারবারের প্রায় প্রতিটি ওয়ার্ডের নাম ছিল। ফলে গোটা এলাকায় লকডাউন করতে হত। আর এর ঘোর বিরোধী মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

[আরও পড়ুন : ডাক্তারদের সুরক্ষায় জোর, কোভিড আক্রান্তদের জন্য ফেস শিল্ডের ব্যবস্থার নির্দেশ মুখ্যমন্ত্রীর]

বৃহস্পতিবার বিকেল থেকে লকডাউন জারি হওয়ার কথা। সেই যুক্তি দেখিয়ে মুখ্যমন্ত্রীকে বোঝানোর চেষ্টা করেন  রাজীব সিনহা। কিন্তু তাতেও বরফ গলে নি। মুখ্যমন্ত্রীর সাফ কথা, “দক্ষিণ ২৪ পরগনায় আগে কেস স্টাডি হবে তারপর তালিকা। দরকার হলে কাল বিকেলের পর তালিকা দেবে। কিন্তু আগে ভাল করে দেখে তারপর।” কলকাতা ও উত্তর ২৪ পরগণার তালিকা দেখে প্রশংসা করে মুখ্যমন্ত্রী বলেন, “কলকাতা, উত্তর ২৪ পরগনা তো খেটে লিস্ট করেছে”।

[আরও পড়ুন : ধর্ষণের অভিযোগ তুলে নিতে চাপ, নির্যাতিতার আত্মীয়দের লক্ষ্য করে গুলি, রণক্ষেত্র বাসন্তী]

কিন্তু এদিন মুখ্যমন্ত্রী দক্ষিণ ২৪ পরগনার তালিকা বাতিল করায় জটিলতা তৈরি হয়েছে। প্রশ্ন উঠছে, তাহলে কি ওই এলাকায় কাল থেকে লকডাউন হবে না? সূত্রের খবর, কাল দুপুরের মধ্যে ওই এলাকার কনটেনমেন্ট জোনের তালিকা প্রকাশ করা হতে পারে।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement