৪ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২২ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

আতঙ্কের মাঝেই স্বস্তি, করোনাকে পরাস্ত করে ঘরে ফিরলেন অশীতিপর বৃদ্ধা

Published by: Tiyasha Sarkar |    Posted: April 29, 2020 9:26 pm|    Updated: April 29, 2020 9:26 pm

An Images

ব্রতদীপ ভট্টাচার্য: করোনা আতঙ্কে যখন ত্রস্ত সকলে, ঠিক সেই পরিস্থিতিতে খানিকটা স্বস্তির খবর। করোনাকে পরাস্ত করে বুধবার বাড়ি ফিরলেন বারাকপুরের বাসিন্দা এক অশীতিপর বৃদ্ধা। হাততালি দিয়ে তাঁকে অভিনন্দন জানালেন স্থানীয় জন প্রতিনিধি ও প্রতিবেশীরা। তাঁকে ফিরে পেয়ে আনন্দের জোয়ারে ভাসছেন পরিবারের সদস্যরা। 

চলতি মাসের ২ তারিখ করোনার প্রাথমিক উপসর্গ নিয়ে বিএন বোস হাসপাতলে ভরতি হয়েছিলেন বারাকপুরের ২২ নম্বর ওয়ার্ড মণিরামপুর ঘটকপাড়ার বাসিন্দা সুমিত্রা সাহা। সেখান থেকে তাঁকে দক্ষিণ কলকাতার একটি বেসরকারি হাসপাতালে নিয়ে যান পরিবারের সদস্যরা। সেখানে করোনা পরীক্ষা করলে জানা যায়, তিনি আক্রান্ত। সরকারি নিয়মবিধি মেনে চিকিৎসা শুরু হয় তাঁর। ধীরে ধীরে অবস্থার উন্নতিও হয়। এরপর চিকিৎসকরা পুনরায় করোনা পরীক্ষা করে নিশ্চিত হন যে, তিনি পুরোপুরি সুস্থ। বুধবার তাঁকে ছুটি দেওয়া হয় হাসপাতাল থেকে। ছেলের হাত ধরে এদিনই ঘরে ফেরেন তিনি।

[আরও পড়ুন: রেশন কার্ডের সমস্যায় লকডাউনেও শূন্য ভাঁড়ার, সাহায্যের হাত বাড়ালেন বিজেপি নেতা]

বৃদ্ধার ঘরে ফেরার খবর পেয়ে আগে তাঁর বাড়ির এলাকায় হাজির হন স্থানীয় জন প্রতিনিধি ও পুরকর্মীরা। ওই বৃদ্ধাকে হাততালি দিয়ে অভিনন্দন জানিয়ে বাড়িতে নিয়ে যান তাঁরা। শুধু পুরকর্মীরাই নয়, আশপাশের বাড়ি, ফ্ল্যাটের বারান্দায় দাঁড়িয়ে হাততালি দেন প্রতিবেশীরাও। যা দেখে আবেগে কেঁদে ফেলেন করোনাজয়ী সুমিত্রাদেবী। প্রসঙ্গত, চিকিৎসক ও বিজ্ঞানীদের মতে, ষাটোর্ধদের জন্য করোনা মারাত্মক ভয়ংকর। কিন্তু  সুমিত্র দেবীর কাছে হার মানল সেই মারণ ভাইরাসও।

[আরও পড়ুন: নার্সকে স্কুটি থেকে নামিয়ে চড় মহিলা কনস্টেবলের! ভাইরাল ভিডিও ঘিরে তোলপাড়]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement