BREAKING NEWS

১৪ আশ্বিন  ১৪২৭  বৃহস্পতিবার ১ অক্টোবর ২০২০ 

Advertisement

মৃতদের রেশন কার্ড ব্যবহার করে খাদ্যসামগ্রী মজুতের অভিযোগ, ধৃত বিজেপি নেতা

Published by: Tiyasha Sarkar |    Posted: April 18, 2020 1:31 pm|    Updated: April 18, 2020 3:05 pm

An Images

জ্যোতি চক্রবর্তী, বনগাঁ: মৃত ব্যক্তিদের রেশন কার্ড বাবদ খাদ্যসামগ্রী মজুত করার অভিযোগ উঠল বিজেপির পঞ্চায়েত প্রধানের স্বামীর বিরুদ্ধে। ইতিমধ্যেই গ্রেপ্তার করা হয়েছে অভিযুক্তকে। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ। যদিও ধৃতের স্ত্রী তথা পঞ্চায়েত প্রধানের অভিযোগ কারচুপি করছিলেন রেশন ডিলার, তাতে বাধা দেওয়ার কারণেই ফাঁসানো হয়েছে তাঁর স্বামীকে। 

লকডাউন জারির পরই রাজ্য ও কেন্দ্রের পক্ষ থেকে সকলের সুবিধার্থে রেশন প্রদানের কথা ঘোষণা করা হয়েছে।সকলে প্রয়োজনীয় সামগ্রী পাচ্ছেন কি না তা খতিয়ে দেখতে স্বয়ং মুখ্যমন্ত্রীকেও রেশন দোকানে হানা দিতে দেখা গিয়েছে। এই পরিস্থিতিতে বিস্ফোরক অভিযোগ উঠল বনগাঁর এক বিজেপি নেতার বিরুদ্ধে। অভিযোগ, কানিয়াড়া গ্রাম পঞ্চায়েতের বিজেপির প্রধানের স্বামী সুরেশ বিশ্বাস মৃতদের রেশন কার্ড ব্যবহার করে ক্রমাগত খাদ্য সামগ্রী মজুত করছেন। ডিলার দিতে রাজি না হওয়ায় চাপ সৃষ্টি করেন বলেও অভিযোগ। বাধ্যহয়ে গোটা বিষয়টি জানিয়ে পুলিশের দ্বারস্থ হন রেশন ডিলার। এরপরই গ্রেপ্তার করা হয় ওই বিজেপি নেতাকে। শনিবারই তাঁকে আদালতে তোলা হয়েছে।

[আরও পড়ুন: লকডাউনে অ্যাম্বুল্যান্সের ভাড়া লাখ টাকা! ক্যানসার আক্রান্তকে বাড়ি ফেরাতে নাজেহাল বাবা]

এ প্রসঙ্গে রেশন ডিলার উত্তম সমাদ্দার বলেন, “সুরেশ আমার কাছ থেকে মৃত মানুষের কার্ড দেখিয়ে খাদ্য সামগ্রী তুলে নিয়ে গিয়েছে জোর করে। আরও চাল-ডাল দেওয়ার জন্য আমার উপরে চাপ সৃষ্টি করছিল। সেই কারণেই পুলিশের দ্বারস্থ হয়েছি।” এবিষয়টি ভিত্তিহীন বলেই দাবি গেরুয়া শিবিরের। বিজেপি নেতাদের কথায়, রাজনৈতিক শত্রুতার জেরে বিজেপি নেতাকে ফাঁসানো হয়েছে। ঘটনার পেছনে শাসকদলের মদত রয়েছে। বনগাঁ আদালতের আইনজীবী সমীর দাস বলেন, “ধৃত সুরেশ মৃত মানুষের কার্ড দিয়ে একাধিক ব্যক্তিকে পাঠিয়ে দীর্ঘদিন ধরে কয়েক কুইন্টাল চাল-ডাল তুলে মজুত করেছিল। অভিযোগ পেয়ে পুলিশ তাঁকে গ্রেফতার করে।

[আরও পড়ুন: গানই হাতিয়ার, বাজারে ঘুরে মুখ্যমন্ত্রী ত্রাণ তহবিলের অর্থ জোগাড় করছে খুদে শিল্পী]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement