BREAKING NEWS

১৬ অগ্রহায়ণ  ১৪২৯  শনিবার ৩ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

শরীরে একাধিক ক্ষত, ডুয়ার্সের চা বাগানে উদ্ধার মৃত চিতাবাঘ, পাশে পড়ে ছাগলের দেহ

Published by: Tiyasha Sarkar |    Posted: July 15, 2022 1:00 pm|    Updated: July 15, 2022 2:59 pm

A body of leopard found in Dooars tea garden | Sangbad Pratidin

ছবি: প্রতীকী।

শান্তনু কর, জলপাইগুড়ি: ডুয়ার্সের (Dooars) মরাঘাট এলাকায় চা বাগানে চিতাবাঘের দেহ উদ্ধার। পাশ থেকে মিলেছে মৃত ছাগল। খবর পেয়েই প্রাণীদুটির দেহ উদ্ধার করে ময়নাতদন্তে পাঠিয়েছে পুলিশ। ঘটনাকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়।

জানা গিয়েছে, অন্যান্যদিনের মতোই শুক্রবার সকালে ডুয়ার্সের মরাঘাট এলাকার চা বাগানের শ্রমিকেরা কাজে যান। বাগানের জি-১ কম্পার্টমেন্টে কাজ করার সময় শ্রমিকেরা দেখতে পান একটি চিতাবাঘ শুয়ে রয়েছে। প্রথমে তাঁরা চিতাবাঘটি ঘুমোচ্ছে ভেবে কাছে যাননি। পরবর্তীতে তাঁরা দেখতে পান চিতাবাঘটির গায়ে একাধিক ক্ষতচিহ্ন। পাশেই মৃত অবস্থায় পড়ে ছিল একটি ছাগল।

[আরও পড়ুন: চাকরি দেওয়ার নামে কোটি-কোটি টাকার দুর্নীতির অভিযোগ, তেহট্টের TMC বিধায়ককে তলব]

এরপর ওই চা বাগানের শ্রমিকেরা বুঝতে পারেন যে চিতাবাঘটিরও মৃত্যু হয়েছে। সঙ্গে সঙ্গে খবর দেওয়া হয় বিন্নাগুড়ি বন্যপ্রাণী স্কোয়াডে। খবর পেয়েই বনদপ্তরের কর্মীরা গিয়ে চিতাবাঘ ও ছাগলের দেহ দুটি উদ্ধার করেছে। কিন্তু কীভাবে মৃত্যু হল ওই চিতাবাঘ ও ছাগলটির, তা এখনও স্পষ্ট নয়। তবে প্রাথমিকভাবে মনে করা হচ্ছ, দুটি চিতাবাঘের মধ্যে ছাগলটিকে নিয়ে লড়াই চলছিল। তার জেরেই মৃত্যু হয়েছে এই চিতাটির।

প্রসঙ্গত, শেষ কয়েকমাসে ডুয়ার্সে বেশ কয়েকটি চিতাবাঘের দেহ উদ্ধার হয়েছে। এপ্রিল মাসের শুরুর দিকে ডুয়ার্সের তোতাপাড়া-জালাপাড়াগামী রাস্তায় একটি চিতাবাঘের দেহ পড়ে থাকতে দেখেন চা-বাগানের শ্রমিকরা। ঘটনাকে কেন্দ্র করে স্বাভাবিকভাবেই তীব্র চাঞ্চল্য ছড়িয়ে পড়ে এলাকায়। খবর দেওয়া হয় পুলিশ ও বিন্নাগুড়ি বন্যপ্রাণী স্কোয়াডে। তড়িঘড়ি বনদপ্তরের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছন। উদ্ধার করা হয় দেহটি। সেই ঘটনার পর ডুয়ার্সের একটি নিকাশিনালায় মৃত অবস্থায় উদ্ধার হয় চিতাবাঘ। এবার ফের চা বাগানে মিলল মৃত চিতাবাঘ। 

[আরও পড়ুন: রাস্তা মেরামতির দাবিতে বিক্ষোভ গ্রামবাসীদের, পরিস্থিতি সামলাতে ওসির ‘দাদাগিরি’!]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে