BREAKING NEWS

১৩ মাঘ  ১৪২৭  বুধবার ২৭ জানুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

ধর্ষণ নিয়ে বিতর্কিত মন্তব্য, অগ্নিমিত্রা পলের বিরুদ্ধে তমলুক থানায় অভিযোগ দায়ের

Published by: Sayani Sen |    Posted: November 27, 2020 2:20 pm|    Updated: November 27, 2020 2:36 pm

An Images

সৈকত মাইতি, তমলুক: ধর্ষণ নিয়ে বিতর্কিত মন্তব্য করেছিলেন রাজ্য বিজেপির মহিলা মোর্চার সভানেত্রী অগ্নিমিত্রা পল (Agnimitra Paul)। তাঁর মন্তব্য নিয়ে ইতিমধ্যেই বিভিন্ন মহলে উঠেছে সমালোচনার ঝড়। এবার তাঁর বিরুদ্ধে তমলুক থানায় দায়ের হল অভিযোগ। ভারতীয় দণ্ডবিধির ৫০৪, ৩০৬ ও ৫০৯ ধারায় ধারায় তাঁর বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে।

FIR

ঠিক কী হয়েছিল? মঙ্গলবার তমলুকে (Tamluk) জেলাশাসকের অফিস ঘেরাও ও ডেপুটেশন কর্মসূচিতে যোগ দিয়েছিলেন অগ্নিমিত্রা পল। সেখানেই মুখ্যমন্ত্রী ও রাজ্য সরকারের বিরুদ্ধে তীব্র ক্ষোভ প্রকাশ করেন তিনি। বলেন, “বাংলায় মেয়েরা নিরাপদ নন। তৃণমূলের কর্মী-সমর্থকরা ধর্ষণ করছে। দিদিমণি বলে দিয়েছেন, আমি তোদের চাকরি দিতে পারিনি। তাই এন্টারটেইনমেন্টের জন্য তোরা ধর্ষণ কর। এই ধর্ষণের জন্য রেট বেঁধে দিয়েছেন। মহিলাদের ক্ষতিপূরণ দিয়ে দিচ্ছেন। এখানে তো চাকরি নেই তাই ধর্ষণটাও একটা শিল্পের মধ্যে চলে এসছে।”

[আরও পড়ুন: নিশীথ প্রামাণিকের সঙ্গে বিমানবন্দরে মিহির গোস্বামী! দলবদল সময়ের অপেক্ষা, তুঙ্গে জল্পনা]

বিজেপি (BJP) নেত্র্রীর এহেন মন্তব্য নিয়ে স্বাভাবিকভাবেই বিভিন্ন মহলে শুরু হয় আলোচনা। সমালোচনা করতে থাকেন প্রায় প্রত্যেকে। নিজে একজন মহিলা হয়ে কীভাবে এহেন মন্তব্য করতে পারেন, সেই প্রশ্ন উঠতে থাকে। তৃণমূলের দুই তারকা সাংসদ মিমি চক্রবর্তী (Mimi Chakraborty) এবং নুসরত জাহান (Nusrat Jahan) টুইটে অগ্নিমিত্রার মন্তব্যের তীব্র বিরোধিতা করেন। ফিরহাদ হাকিম (Firhad Hakim) তীব্র নিন্দা করেন। এছাড়া সিপিএম পলিটব্যুরোর সদস্য মহম্মদ সেলিমও এই মন্তব্যকে মোটেও ভাল চোখে দেখেননি। ধর্ষণের মতো স্পর্শকাতর বিষয় নিয়ে এহেন মন্তব্যের নিন্দা করে বিদ্বজ্জনেরাও। যদিও গেরুয়া শিবির সমর্থন করে অগ্নিমিত্রা পলকে। “যা ঘটছে তাই তিনি বলেছেন” বলেই সাফাই রাজ্য বিজেপির সাধারণ সম্পাদক সায়ন্তন বসুর (Sayantan Basu)। এই মন্তব্যের পরিপ্রেক্ষিতেই এবার অগ্নিমিত্রা পলের বিরুদ্ধে দায়ের হল অভিযোগ।

[আরও পড়ুন: দলবিরোধী কাজের অভিযোগ, বহিষ্কৃত বাঁকুড়া যুব তৃণমূলের সাধারণ সম্পাদক]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement