১২ অগ্রহায়ণ  ১৪২৮  সোমবার ২৯ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

দীর্ঘক্ষণ ‘দুয়ারে সরকারে’র লাইনে দাঁড়িয়ে ক্ষুধার্ত? বিনামূল্যে মিলছে মুড়ি-ঘুগনি

Published by: Tiyasha Sarkar |    Posted: August 25, 2021 7:32 pm|    Updated: August 25, 2021 8:08 pm

A club of asansol serves food in Duare sarkar camp | Sangbad Pratidin

শেখর চন্দ, আসানসোল: ‘দুয়ারে সরকারে’র (Duare Sarkar) পাশাপাশিই চলছে ‘দুয়ারে মুড়ি-ঘুগনি’! নিশ্চয়ই ভাবছেন ব্যাপারটা কী। সরকারি প্রকল্পের সুবিধা পেতে লাইনে দাঁড়িয়ে আপনি যখন ক্লান্ত, ঠিক সেই সময় আপনার হাতে পৌঁছে যাবে মুড়ি আর ঘুঘনি। আমজনতার স্বার্থে এই বিশেষ উদ্যোগ নিয়েছে আসানসোলের (Asansol) ক্লাব।

১৬ আগস্ট থেকে শুরু হয়েছে ‘দুয়ারে সরকার’ শিবির। রাজ্যের জনকল্যাণমুখী প্রকল্পের সুবিধা পেতে ভোর হতে শিবিরের লাইনে দাঁড়াচ্ছেন হাজার হাজার মানুষ। কাজ সারতে সকাল গড়িয়ে বিকেল হয়ে যাচ্ছে। একই অবস্থা আসানসোলেও। আসানসোল পুরনিগমের ৭৪ নম্বর ওয়ার্ডের দুয়ারে সরকার শিবিরে প্রতিদিন জড়ো হচ্ছেন ৪ টি গ্রামের বাসিন্দারা। দীর্ঘক্ষণ লাইনে দাঁড়িয়ে খিদেও পাচ্ছে, কিন্তু উপায় নেই। সেই কথা চিন্তা করে অভিনব উদ্যোগ নিলেন কুলটির মিঠানি গ্রামের একটি ক্লাব। ভর পেট আহারের আয়োজন করা সম্ভব না হলেও খিদের সময় লাইনে থাকা মানুষকে ঘুগনি-মুড়ির জোগান দিচ্ছেন তাঁরা।

[আরও পড়ুন:Taliban Terror: আফগানিস্তান থেকে ফিরলেন বাদুড়িয়ার যুবক, ছেলেকে কাছে পেয়ে অঝোরে কান্না মা-বাবার ]

উদ্যোক্তা নবারুণ ক্লাবের সদস্যদের দাবি তাঁরা কোনও রাজনৈতিক দলের সঙ্গে যুক্ত নন। কিন্তু যখনই বিপর্যয় নেমেছে তখনই তারা মানুষের সাহায্যে এগিয়ে গিয়েছেন। সেই ভাবনা থেকেই এই আয়োজন। গ্রামের বাসিন্দাদের কথায়, “এই গ্রামের সংস্কৃতি ও আতিথেয়তা অন্যরকমের।” ক্লাব সদস্য ইন্দ্রনীল চট্টরাজ, সৈকত চট্টরাজ, অতনু চট্টোপাধ্যায়, নয়ন চক্রবর্তীদের দাবি ভিন গ্রামের মানুষরা যেন হয়রানির শিকার না হন তার জন্য স্বল্প আয়োজনে আপতকালীন ব্যবস্থাটুকু করতে পেরেছেন।

[আরও পড়ুন: Visva Bharati: ‘পারলে আটকান’, উপাচার্যকে ঘেরাওয়ের সিদ্ধান্তে অধ্যাপকদের পাশে Anubrata Mandal]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে