BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  রবিবার ২৭ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

পুরুলিয়ায় প্রথম করোনার বলি ব্যবসায়ী, ঊর্ধ্বমুখী কোভিড গ্রাফে চিন্তায় জেলাবাসী

Published by: Tiyasha Sarkar |    Posted: July 26, 2020 11:21 am|    Updated: July 26, 2020 5:29 pm

An Images

সুমিত বিশ্বাস, পুরুলিয়া: দীর্ঘদিন গ্রিন জোনে থাকা পুরুলিয়ায় (Purulia) এই প্রথম করোনার (Corona Virus) বলি হলেন এক ব্যক্তি। মৃত্যুর পর ওই ব্যক্তির করোনা পরীক্ষার রিপোর্ট আসতেই জানা যায় তিনি আক্রান্ত ছিলেন। এই মৃত্যু পুরুলিয়াবাসীর আতঙ্ক বাড়িয়েছে কয়েকগুণ।

জানা গিয়েছে, মৃতের নাম সমরবরণ দাস। বছর ৫২-এর ওই ব্যক্তি পেশায় ব্যবসায়ী। বাড়ি পুরুলিয়া পুর শহরের ৫ নম্বর হুচুকপাড়া এলাকায়। কয়েকদিন ধরেই অসুস্থ ছিলেন তিনি। ভরতি করা হয়েছিল দেবেন মাহাতো মেডিক্যাল কলেজ ও হাসপাতালে। সেখান থেকেই তাঁর নমুনা করোনা পরীক্ষার জন্য পাঠানো হয়েছিল। রিপোর্ট আসার আগে সিসিইউতে চিকিৎসা চলাকালীন শনিবার মৃত্যু হয় তাঁর। এরপর রিপোর্ট আসতেই জানা যায় তিনি আক্রান্ত ছিলেন। এতেই ছড়ায় আতঙ্ক। জানা গিয়েছে, শেষ কয়েকদিনে কারা মৃতের সংস্পর্শে এসেছিলেন তাঁদের চিহ্নত করার কাজ ইতিমধ্যেই শুরু হয়েছে।

[আরও পড়ুন: শ্বাসকষ্টের রোগীকে অ্যাম্বুল্যান্সে তোলার সময়ে পড়ে গিয়ে মৃত্যু, করোনাতঙ্কে কাছে গেল না কেউ]

হাসপাতাল সূত্রে খবর, ওই ব্যক্তির মৃত্যুর পর বন্ধ রাখা হয়েছে ওই হাসপাতালের সিসিইউ ইউনিট। এই ব্যবসায়ীর মৃত্যুর ঘটনার জেরে সোমবার বিকাল থেকে বৃহস্পতিবার পর্যন্ত পুরুলিয়া পুরসভা এলাকা ও আদ্রা রেলওয়ে কলোনিতে চারদিন লকডাউন জারির সিদ্ধান্ত নেওয়া হয়েছে জেলাশাসক, পুলিশ সুপার, স্বাস্থ্য দপ্তর, দমকল, পুরসভার বৈঠকে। সূত্রের খবর, পুরুলিয়া পুর শহরে বিয়ে বাড়ি যোগে আরও ১৫ জনের শরীরে থাবা বসিয়েছে করোনা। বর্তমানে পুরুলিয়ায় মোট আক্রান্তের সংখ্যা ১৮১।  প্রসঙ্গত, গোটা রাজ্যেই করোনা আক্রান্তের সংখ্যা হু হু করে বেড়ে চলেছে। প্রতিদিনই নিজেই নিজের রেকর্ড ভাঙছে আক্রান্তের সংখ্যা। পাল্লা দিয়ে বেড়ে চলেছে মৃত্যুও।

[আরও পড়ুন: ২১ বছরের লড়াইয়ের ফল, সুপ্রিম নির্দেশে নিখোঁজ স্বামীর প্রাপ্য অধিকার পেল স্ত্রী]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement