BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  বুধবার ২৩ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

করোনা যুদ্ধে শামিল পড়ুয়াদের সংগঠন, দুস্থদের হাতে তুলে দিচ্ছে খাদ্যসামগ্রী

Published by: Tiyasha Sarkar |    Posted: May 5, 2020 3:29 pm|    Updated: May 5, 2020 3:41 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা সংক্রমণের আতঙ্কে থমকে গিয়েছে দেশ। স্তব্ধ জনজীবন। অন্যান্য সময়ের মতো এই সংকটকালেও দুস্থ, অসহায়দের পাশে দাঁড়াল আমীন মিশনের ১০ জন প্রাক্তনী, যারা বর্তমানে দেশের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে পাঠরত, তাঁদের তৈরি “Helping hands-মানবতার হাত”। এই দুর্দিনে সাধ্যমতো সকলের মুখে হাসি ফোটাতে ব্যস্ত সংগঠনের সদস্যরা। 

মারণ ভাইরাসের সংক্রমণ রুখতে দেশ জুড়ে চলছে তৃতীয় দফার লকডাউন। টানা ঘরবন্দি দশায় প্রবল খাদ্য সংকটে ভুগছেন প্রত্যন্ত গ্রামের দুস্থ পরিবারগুলি। কোনওক্রমে একবেলা দুমুঠো জোগানোও কার্যত দায় হয়ে দাঁড়িয়েছে তাঁদের পক্ষে। রাজ্যের বিভিন্ন প্রান্তে ছড়িয়ে ছিটিয়ে থাকা এই মানুষগুলোর পাশেই দাঁড়াল “Helping hands-মানবতার হাত”। পূর্ব মেদিনীপুর, মালদহ, মুর্শিদাবাদ, বীরভূম, উত্তর ২৪ পরগনা, নদিয়া, পুরুলিয়া, দক্ষিণ ২৪ পরগনা-সহ রাজ্যের বিভিন্ন প্রান্তের প্রায় ৬০০ টির ও বেশি পরিবারের হাতে চাল, ডাল, আলু, তেল, নুন, সাবান, পিঁয়াজ, মুড়ি তুলে দিলেন এই সংগঠনের সদস্যরা। সেই সঙ্গে মুমূর্ষ রোগীদের দিলেন ওষুধ। এছাড়াও তাঁরা ডাক্তার, স্বাস্থ্যকর্মী-সহ ফ্রন্টলাইনের করোনা যোদ্ধাদের হাতে তুলে দিয়েছেন মাস্ক, স্যানিটাইজার। 

donate

[আরও পড়ুন: লকডাউনেও আসানসোল স্টেশনের টিকিট কাউন্টারে লম্বা লাইন, চলছে ট্রেনের ঘোষণাও!]

এই দলের দায়িত্বে থাকা হেফজুর আলম (কলকাতা মেডিক্যাল কলেজ), শামিনূর আলম ( এসএসকেএম), মিনহাজুল (কলকাতা মেডিক্যাল কলেজ), মানসারুল হক (যাদবপুর বিশ্ববিদ্যালয়), রহমতুল্লাহ (এন আর এস মেডিক্যাল কলেজ), হাসিব আলি (উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ)-সহ অন্যন্যরা জানান, করোনা পরবর্তীতে গ্রামে গ্রামে গিয়ে মহিলাদের স্যানিটারি ন্যাপকিনের প্রয়োজনীয়তা বোঝাবেন ও বিলি করবেন তাঁরা। এছাড়াও উচ্চমাধ্যমিকের পর যে সকল পড়ুয়ারা শুধুমাত্র দারিদ্রতার কারণেই পড়াশোনা ছেড়ে দিতে চায়, তাঁদের সহযোগিতাও করবে এই “Helping hands-মানবতার হাত”। প্রসঙ্গত, করোনার আগেও বিভিন্ন দুর্যোগে মানুষের পাশে দাঁড়িয়েছে পড়ুয়াদের নিয়ে তৈরি এই সংগঠন। 

[আরও পড়ুন: আজমের থেকে শ্রমিকদের নিয়ে রাজ্যে প্রথম ট্রেন এল ডানকুনিতে, হল স্বাস্থ্য পরীক্ষা]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement