১৪  আষাঢ়  ১৪২৯  বৃহস্পতিবার ৩০ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

দুর্গাপুরে ভিনরাজ্যের শ্রমিকের অস্বাভাবিক মৃত্যু, কর্তৃপক্ষকে ঘিরে বিক্ষোভ কর্মীদের

Published by: Sucheta Sengupta |    Posted: April 24, 2020 12:17 pm|    Updated: April 24, 2020 12:29 pm

A labourer from Bihar died at Durgapur, cause not known

সুদীপ বন্দ্যোপাধ্যায়, দুর্গাপুর: লকডাউনের মাঝে দুর্গাপুরের শিল্পতালুকে আটকে অস্বাভাবিক মৃত্যু হল এক শ্রমিকের। সঞ্জয় সিং নামে ওই মৃত শ্রমিক বিহারের ছাপরার বাসিন্দা বলে জানা গিয়েছে। কীভাবে তাঁর মৃত্যু হল, ময়নাতদন্তের পরই তা বোঝা যাবে বলে মনে করছে পুলিশ।

দুর্গাপুরের হেতেডোবা শিল্পতালুকের ওই কারখানা সূত্রে খবর, মাস নয়েক আগে কাজের জন্য বিহারের ছাপরা থেকে এখানে এসেছিলেন ওই সঞ্জয় সিং। তাঁর বয়স আনুমানিক ৪২ বছর। লকডাউনের জেরে বাড়ি ফিরতে পারেননি। ফলে কারখানার ভিতরেই অন্যান্যদের সঙ্গে ঠাঁই হয়েছিল তাঁর। শুক্রবার ভোর সাড়ে পাঁচটা নাগাদ আচমকা অসুস্থ বোধ করতে থাকেন সঞ্জয়। কারখানা কর্তৃপক্ষকে ফোন করে সে খবর জানান তাঁর সহকর্মীরা। খবর পাঠানো হয় অ্যাম্বুল্যান্সেও। কিন্তু তার মাঝেই হৃদঘাত বন্ধ হয়ে যায় সঞ্জয় সিংয়ের। শ্রমিকদের অভিযোগ,অ্যাম্বুলেন্স দেরি করে আসায় মৃত্যু হয়েছে তাঁদের সহকর্মীর। কারখানায় শ্রমিক মৃত্যুর খবর পেয়ে ঘটনাস্থলে যায় দুর্গাপুর থানার পুলিশ। মৃতদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য দুর্গাপুর মহকুমা হাসপাতালে পাঠানো হয়।

[আরও পড়ুন: করোনা মোকাবিলায় শামিল ইঞ্জিনিয়ারিং পড়ুয়া, তৈরি করলেন অত্যাধুনিক গ্লাভস]

দিন কয়েক আগে বকেয়া বেতনের দাবিতে এই কারখানায় শ্রমিক বিক্ষোভ হয়েছিল। তাতে সঞ্জয় সিং শামিল ছিলেন কি না, তা স্পষ্ট নয় এখনও। কারখানার তৃণমূল শ্রমিক সংগঠন নেতৃত্ব মৃত শ্রমিকের ক্ষতিপূরণের দাবি জানিয়েছে। এই ইস্যুতে এদিন শ্রমিক বিক্ষোভের মুখে পড়ে কারখানা কর্তৃপক্ষের একাংশ। তাঁদের ঘিরে ধরে ক্ষোভ প্রকাশ করেন শ্রমিকরা। যদিও এই প্রসঙ্গে কোনওরকম কথা বলতে রাজি হয়নি কর্তৃপক্ষ। বকেয়া বেতন মেটানো অথবা ভিনরাজ্যের শ্রমিকের মৃত্যু নিয়ে মুখে কুলুপ তাঁদের। মৃত সঞ্জয় সিংয়ের পরিবারে খবর দেওয়া হয়েছে। তাঁর দেহ কীভাবে গ্রামের বাড়িতে পাঠানো হবে, তা নিয়ে এখনও কিছু জানা যায়নি।

[আরও পড়ুন: সচেতনতা প্রচারে মাস্ক কবিগুরুর মুখে! ফেসবুক পোস্টে পালটে গেল বিখ্যাত কবিতায় ছত্রও]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে