৬ আশ্বিন  ১৪২৮  বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

এক শিশুর মৃত্যু, লাফিয়ে বাড়ছে আক্রান্ত, সংক্রামক জ্বরের আতঙ্কে কাঁপছে জলপাইগুড়ি

Published by: Tiyasha Sarkar |    Posted: September 14, 2021 12:04 pm|    Updated: September 14, 2021 2:40 pm

A six-year-old boy died of fever in Jalpaiguri | Sangbad Pratidin

ছবি: প্রতীকী

শান্তনু কর, জলপাইগুড়ি: এবার জলপাইগুড়িতে (Jalpaiguri) জ্বরে মৃত্যু হল এক শিশুর। মঙ্গলবার ভোর রাতে মৃত্যুর কোলে ঢলে পড়ে ৬ বছরের ওই খুদে। সোমবার জ্বর নিয়ে তাকে ভরতি করা হয়েছিল জেলা সদর হাসপাতালে।

জানা গিয়েছে, সোমবার রাতে জলপাইগুড়ি জেলা সদর হাসপাতালে নিয়ে যাওয়া হয় ৬ বছরের কাবেরীকে। কোচবিহারের (Cooch Behar) মেখলিগঞ্জের বাসিন্দা সে। প্রবল জ্বর ছিল তার। তাকে ভরতির পরই চিকিৎসকরা জানিয়েছিলেন, শিশুটির অবস্থা অত্যন্ত সংকটজনক। মঙ্গলবার ভোরে মৃত্যু হল ওই শিশুর। এই ঘটনায় স্বাভাবিক ভাবেই উদ্বেগ ছড়িয়েছে স্বাস্থ্য মহলে। তবে সুস্থতার হারও বাড়ছে বলে দাবি হাসপাতাল কর্তৃপক্ষের।আজই শিশুদের রক্ত এবং সোয়াবের নমুনা ডেঙ্গু, চিকনগুনিয়া, জাপানি এনসেফালাইটিস পরীক্ষার জন্য স্কুল অফ ট্রপিকাল মেডিসিন এ পাঠানো হয়েছে বলে হাসপাতাল সুপার রাহুল ভৌমিক জানিয়েছেন।

[আরও পড়ুন: ভোটের মুখে সামশেরগঞ্জে বিজেপি শিবিরে ভাঙন, তৃণমূলে যোগ দিলেন মণ্ডল সভাপতি-সহ বহু]

করোনার (Coronavirus) মাঝে নয়া আতঙ্ক জলপাইগুড়িতে। জ্বরে (Fever) আক্রান্ত জলপাইগুড়ি শতাধিক শিশু। জেলা সদর হাসপাতালের শিশু বিভাগে এই মুহূর্তে চিকিৎসাধীন ১০২ জন শিশু। সোমবার ও রবিবার সংখ্যাটা ছিল যথাক্রমে ১৩০ ও ১২৬। অর্থাৎ গত দু’দিনের তুলনায় পরিস্থিতি অত্যন্ত সামান্য হলেও ভাল। তবে হাসপাতালের বর্হিবিভাগে এদিনও উপচে পড়ছে অসুস্থ শিশুর ভিড়। আক্রান্ত শিশুদের মধ্যে কয়েকজনের অবস্থা গুরুতর। তবে সোমবার রাত পর্যন্ত মৃত্যুর খবর ছিল না। যা কিছুটা হলেও আশা দেখাচ্ছিল।

করোনার (Coronavirus) দ্বিতীয় ঢেউয়ের ব্যাপকতা কিছুটা হলেও সামাল দেওয়া সম্ভব হয়েছে। এবার আশঙ্কা তৃতীয় ঢেউয়ের। অনেকেই মনে করছেন করোনার তৃতীয় ঢেউয়ে সবচেয়ে বেশি আক্রান্ত হতে পারে শিশুরা। যদিও তা নিয়ে বিশেষজ্ঞদের মধ্যে মতপার্থক্য রয়েছে। এই আশঙ্কার মাঝে জলপাইগুড়িতে অজানা জ্বরে শিশুদের আক্রান্ত হওয়ার খবরে উদ্বিগ্ন সকলে।

[আরও পড়ুন: চারমাসে দুই প্রেমিকাকে খুন শিলিগুড়ির ‘লেডি কিলারে’র! প্রকাশ্যে চাঞ্চল্যকর তথ্য]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

×