২২  শ্রাবণ  ১৪২৯  সোমবার ৮ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘ফুলপ্যান্ট পরে পরীক্ষা দিতে গেলে যদি পাশ না করি!’, স্রেফ আশঙ্কায় বিষ খেল ছাত্র

Published by: Tiyasha Sarkar |    Posted: July 4, 2022 7:26 pm|    Updated: July 4, 2022 7:26 pm

A student attempts suicide in Purba Bardhaman | Sangbad Pratidin

ছবি: প্রতীকী

ধীমান রায়, কাটোয়া: স্কুলে শারীরশিক্ষা বিভাগের পরীক্ষা ছিল। ইউনিফর্ম অর্থাৎ স্কুলের ফুলপ্যান্ট পরেই পরীক্ষা দিতে গিয়েছিল সপ্তমশ্রেণির ছাত্রটি। কিন্তু হাফপ্যান্ট পরে যাওয়ার কথা ছিল। যদি সেই কারণে পরীক্ষায় উত্তীর্ণ হতে না পারে? স্রেফ সেই আশঙ্কায় বিষ খেল পূ্র্ব বর্ধমানের কাটোয়ার কোশিগ্রামের এক ছাত্র। বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন কিশোর।

পূর্ব বর্ধমানের (Purba Bardhaman) কোশিগ্রামের বাসিন্দা রামপ্রসাদ দাস। কাটোয়ার কোশিগ্রাম ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ের সপ্তমশ্রেণির ছাত্র সে। বাবা মিঠুন দাস পেশায় জনমজুর, মা গৃহবধূ। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, সোমবার রামপ্রসাদের শারীরশিক্ষা পরীক্ষা ছিল। স্কুলের পোশাক অর্থাৎ ফুলপ্যান্ট পরেই পরীক্ষা দিতে যায় সে। রামপ্রসাদকে দেখতে পায় তার সহপাঠীরা প্রায় সকলেই স্কুলের হাফপ্যান্ট পরেই পরীক্ষা দিতে গিয়েছে। রামপ্রসাদকে দেখে তার বন্ধুরা জানায়, ফুলপ্যান্ট পড়লে পরীক্ষা দেওয়া যাবে না। বন্ধুদের কাছে এই কথা শুনে তড়িঘড়ি কিশোর বাড়ি ফিরে আসে।

[আরও পড়ুন: আমের বস্তায় নামী সংস্থার মদ লুকিয়ে পাচারের চেষ্টা! মালদহ থেকে গ্রেপ্তার বিহারের ২ যুবক]

মিঠুন দাস বলেন, “ছেলে বাড়িতে এসে ওর মাকে বলে স্কুলের হাফপ্যান্ট খুঁজে দিতে। যদিও প্যান্ট পায়নি। তখন রাগ করেই স্কুলে চলে যায় ছেলে। কিছুক্ষণ পর স্কুল থেকে খবর আসে আমার ছেলে বিষ খেয়েছে।” জানা গিয়েছে, দ্বিতীয়বার বেড়িয়ে স্কুলে না ঢুকে সীমানার পিছনে একটি গাছের তলায় বসে ছিল রামপ্রসাদ। কয়েকজন ছাত্র তখন দেখতে পায় রামপ্রসাদ বমি করছে। শিক্ষকদের ডাকে পড়ূয়ারা। স্কুলের প্রধান শিক্ষক পূর্নেন্দু বন্দোপাধ্যায় বলেন, “পড়ুয়াদের কাছে খবর পেয়ে বেড়িয়ে এসে জিজ্ঞাসা করলে রামপ্রসাদ জানায় সে বিষ খেয়েছে। বাড়িতে খবর দিয়ে তড়িঘড়ি চিকিৎসার জন্য নিয়ে আসা হয়।” রামপ্রসাদ কিছুটা সুস্থ হওয়ার পর বলে, “হাফপ্যান্ট না পড়লে ফেল করে যাব, তাই বিষ খেয়েছিলাম।”

[আরও পড়ুন: ‘বাবা তুমি খুব ভাল থেকো’, মেসেজ পাঠিয়ে গলায় ফাঁস দিয়ে আত্মঘাতী কিশোর]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে