১০ আষাঢ়  ১৪২৮  শুক্রবার ২৫ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

পরীক্ষা বাতিল হওয়ায় অবসাদ, আত্মঘাতী দিনহাটার মাধ্যমিক পরীক্ষার্থী

Published by: Tiyasha Sarkar |    Posted: June 8, 2021 1:40 pm|    Updated: June 8, 2021 3:57 pm

A student commits suicide due to madhyamik Exam cancellation | Sangbad Pratidin

ছবি: দেবাশিস বিশ্বাস

বিক্রম রায়, কোচবিহার: করোনার কারণে বাতিল হয়েছে জীবনের প্রথম বড় পরীক্ষা। ফলে অবসাদে ভুগতে শুরু করেছিল দিনহাটার মাধ্যমিক (Madhyamik Exam 2021) পরীক্ষার্থী। ধারণা হয়েছিল, জীবনের আর কোনও স্বপ্নই হয়তো পূরণ হবে না। হতাশা, অবসাদে নিজেকেই শেষ করে ফেললেন সেই পরীক্ষার্থী।ঘর থেকে উদ্ধার হল তার নিথর ঝুলন্ত দেহ।

জানা গিয়েছে, কোচবিহারের (Cooch Behar) দিনহাটার আটিয়াবাড়ি আম্বালি বাজারের বাসিন্দা ওই কিশোরী। নাম বর্ণালী বর্মন। বয়স ১৬ বছর। চলতি বছরে মাধ্যমিক পরীক্ষা দেওয়ার কথা ছিল তাঁর। সেই মতো প্রস্তুতিও নিচ্ছিল। দিনরাত পড়াশোনায় ডুবে থাকত। পরীক্ষায় ভাল ফল করে, জীবনে প্রতিষ্ঠিত হয়ে বাবার পাশে দাঁড়াতে চেয়েছিল সে। কিন্তু করোনা (Corona Virus) পরিস্থিতি বিবেচনা করে সোমবারই মুখ্যমন্ত্রী জানিয়েছেন চলতি বছরে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পরীক্ষা নেওয়া হবে না। নাবালিকার পরিবারের দাবি, এই খবর পাওয়া মাত্রই অবসাদ গ্রাস করে বর্ণালীকে। সকলের সঙ্গে থাকলেও কারও সঙ্গে বিশেষ কথা বলছিল না সে। 

[আরও পড়ুন: গোষ্ঠী সংঘর্ষ থামাতে গিয়ে গুলিবিদ্ধ পুলিশ কর্মী, আতঙ্কে কাঁপছেন লিলুয়ার বাসিন্দারা]

সোমবার রাতে খাওয়ার সময় পরিবারের সদস্যরা ডাকাডাকি করেও বর্ণালীর সাড়া পায়নি। এরপরই তাঁরা দরজা ভাঙেন। তখনই উদ্ধার হয় বর্ণালীর ঝুলন্ত দেহ। পরিবারের দাবি, দেহের পাশ থেকে একটি নোট উদ্ধার হয়েছে। সেখানে লাল কালিতে লেখা ছিল, ”তোমার সব কাজের দায়িত্ব নিতে পারলাম না বাবা।” ইতিমধ্যেই ঘটনাস্থলে গিয়ে নাবালিকার দেহটি উদ্ধার করে ময়নাতদন্তে পাঠিয়েছে পুলিশ। উল্লেখ্য, করোনা আবহে ঝুঁকি এড়িয়ে মাধ্যমিক-উচ্চমাধ্যমিক পরীক্ষা নেওয়া সম্ভব কি না, তা জানতে একটি বিশেষজ্ঞ কমিটি গঠন করা হয়েছিল। সেই কমিটির রিপোর্ট ও রাজ্যবাসীর মতামতের ভিত্তিতে চলতি বছর মাধ্যমিক-উচ্চমাধ্যমিক বাতিল করেছে রাজ্য।

[আরও পড়ুন: চুঁচুড়ার পর এবার আসানসোল, ফের দলীয় কর্মীদের বিক্ষোভের মুখে দিলীপ ঘোষ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement