৪ ভাদ্র  ১৪২৬  বৃহস্পতিবার ২২ আগস্ট ২০১৯ 

BREAKING NEWS

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

৪ ভাদ্র  ১৪২৬  বৃহস্পতিবার ২২ আগস্ট ২০১৯ 

BREAKING NEWS

নিজস্ব সংবাদদাতা, বনগাঁ: ছোট থেকেই স্বপ্ন ছিল সাইকেলে দেশ-বিদেশ পাড়ি দেওয়ার। স্বপ্ন সফল করার চেষ্টাও ছিল প্রবল। আর সঠিক পথে চেষ্টা করলে যে সব সম্ভব তা করে দেখালেন বাংলাদেশের সিলেটের বাসিন্দা জাহাঙ্গির আলম। বাংলাদেশ ভ্রমণের পাশাপাশি সাইকেলে চেপে ভারতেরও আটটি রাজ্য ইতিমধ্যেই ঘুরে ফেলেছেন তিনি। লক্ষ্য সাইকেলকে সঙ্গী করে দেশ-বিদেশে ভ্রমণের অভিজ্ঞতা ঝুলিতে ভরা।

[আরও পড়ুন: বিনা অনুমতিতে হিন্দু সংহতির কর্মসূচিতে ছবি ও নাম ব্যবহার, ক্ষুব্ধ বিজেপি নেতা]

বাংলাদেশের সিলেটের বাসিন্দা জাহাঙ্গিরকে রবিবার সকালে দেখা যায় ভারত-বাংলাদেশ সীমান্তের বনগাঁ শহরে। সঙ্গী সাইকেল আর ব্যাগ। তাঁর সঙ্গে কথা বলেই জানা যায়, সুদূর ওপার বাংলা থেকে ভারতের মাটিতে হাজির হয়েছেন তিনি। জাহাঙ্গিরের কথায়, সাইকেল চালালে শরীর সুস্থ থাকে। এছাড়া নিত্যদিন লাফিয়ে বাড়তে থাকা গাড়ির সংখ্যার কারণে যে পরিমানে দূষণ বাড়ছে, তার ফল ভোগ করতে হচ্ছে দেশের মানুষকে। তাঁর কথায়, যে কোনও সময়ে জ্বালানির অভাবও দেখা দিতে পারে বিশ্বে। তাই ছোট থেকেই দূষণ রোধের জন্য কিছু করার কথা ভাবতেন তিনি। আর বিশ্বভ্রমণের শখ তো ছিলই।

সেই কারণেই দূষণ রোধ ও পরিবেশের প্রতি ভালবাসা থেকেই কিছুদিন আগে সাইকেলকে সঙ্গী করে বিশ্ব ভ্রমণের জন্য বেরিয়ে পড়েন জাহাঙ্গির। প্রথমে বাংলাদেশের বিভিন্ন প্রান্তে সফর করেন তিনি। জানা গিয়েছে, ইতিমধ্যে ভারতেরও মোট ৯টি রাজ্যে ঘুরেছেন তিনি। থামতে চান না তিনি। তাঁর স্বপ্ন তাঁর পথেই বিশ্বজয়ের স্বপ্ন দেখুক সবাই। দূষণ রোধে নিজের মতো করে পদক্ষেপ নিক তাঁরা। তবেই কমবে দূষণ। ভারসাম্য বজায় থাকবে পরিবেশের। তাঁর স্থির বিশ্বাস, এক দিনে হয়তো পরিস্থিতি পরিবর্তন সম্ভব নয়। নিজের কাজের মাধ্যমেই দূষণ রোধের বার্তা পৌঁছে দিতে চান বাংলাদেশের জাহাঙ্গির আলম। 

[আরও পড়ুন: সম্প্রীতি রক্ষায় বার্তা, বর্ধমানেশ্বর শিবের মাথায় জল ঢাললেন রেজাবুল-মনিরুলরা]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং