BREAKING NEWS

১২ ফাল্গুন  ১৪২৭  বৃহস্পতিবার ২৫ ফেব্রুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

জমছে নির্বাচনী লড়াই, ডায়মন্ড হারবারে প্রার্থী দেবে আব্বাস সিদ্দিকির দলও

Published by: Paramita Paul |    Posted: February 9, 2021 9:50 pm|    Updated: February 9, 2021 9:50 pm

An Images

সুরজিৎ দেব, ডায়মন্ড হারবার: বিধানসভা নির্বাচন যত এগিয়ে আসছে ততই জমছে লড়াই! আর ক্রমশ এই লড়াইয়ের হটস্পট হয়ে উঠছে ডায়মন্ড হারবার। এবার এই কেন্দ্রে প্রার্থী দেবে আব্বাস সিদ্দিকির সেকুলার ফ্রন্টও। মঙ্গলবার এক ধর্মীয়সভা থেকে সে কথা স্পষ্ট করে দিলেন ফুরফুরা শরীফের পীরজাদা আব্বাস সিদ্দিকি। খোলা রাখলেন বাম-কং জোটে অংশীদার হওয়ার পথও।

ভোটের মুখে কেন্দ্র ও রাজ্য সরকারের সমালোচনা করে নিজের দল ঘোষণা করেছেন ফুরফুরা শরীফের আব্বাস সিদ্দিকি। জানিয়েছেন, সংখ্যালঘু সম্প্রদায় অধ্যুষিত এলাকায় প্রার্থী দেবে তিনি। সেকুলার ফ্রন্টের সঙ্গে ইতিমধ্যে জোট করেছেন AIMIM প্রধান আসাউদ্দিন ওয়াইসিও। গাটছড়া বাঁধতে চেয়েছে কংগ্রেসও। আব্বাস সিদ্দিকির সঙ্গে জোটে যেতে চেয়ে হাইকম্যান্ডকে চিঠি দিয়েছে প্রদেশ কংগ্রেস। এদিকে জোট চেয়ে বামেদের চিঠি দিয়েছে সেকুলার ফ্রন্ট। যা দেখে ওয়াকিবহাল মহলের দাবি, রাজ্য রাজনীতিতে ক্রমশ গুরুত্ব বাড়ছে সিদ্দিকির দলের।

[আরও পড়ুন : ‘মুখ্যমন্ত্রী হওয়ার মুখ নেই বলেই নাম ঘোষণা করছে না’, বিজেপিকে খোঁচা অনুব্রতর]

মঙ্গলবার দক্ষিণ ২৪ পরগণার ডায়মন্ড হারবারের মোহনপুরে একটি ধর্মীয় সভায় বক্তব্য রাখতে এসেছিলেন ফুরফুরা শরিফের পীরজাদা। সেখানে তিনি জানান, “বাম নেতারা আগ্রহ দেখিয়েছিলেন তাই তৃণমূল ও বিজেপির বিরুদ্ধে একসঙ্গে লড়তে বাম নেতৃত্বকে চিঠি পাঠিয়েছিলাম। চিঠিতে বেশকিছু নির্দিষ্ট আসনের দাবিও জানিয়েছিলাম। কিন্তু কোনওরকম আলোচনার টেবিলে না বসেই বামফ্রন্ট ও কংগ্রেস নিজেদের মধ্যে ২৩০টি আসনে সমঝোতা করে ফেলেছে বলে জানতে পারছি। বামেদের মনোভাব এখনও আমার কাছে পরিষ্কার নয়।” এ প্রসঙ্গ বলতে গিয়েই তিনি জানান, জোটে থাকি আর না থাকি ডায়মন্ড হারবার আসনে প্রার্থী দেব।

বাম কংগ্রেস জোট প্রসঙ্গে আব্বাস আরও বলেন, তাঁর দলের সঙ্গে বাম-কংগ্রেসের সঙ্গে জোট করলে লাভ হবে সব শরিকেরই। আর জোট না হলে সেকুলার ফ্রন্ট রাজ্যে ৬০-৮০টি আসনে একাই লড়বে। তিনি জানান, দক্ষিণ ২৪ পরগণায় তাঁর দল দশটির বেশি আসনে প্রার্থী দেবে। সিদ্দিকির অভিযোগ, তাঁর বিরুদ্ধে অনেক রটনা চলছে। তাঁকে সাম্প্রদায়িক বলে চালানোর চেষ্টা করা হচ্ছে। বলা হচ্ছে বিজেপির সুবিধা করতেই নাকি তিনি আসরে নেমেছেন। এ বিষয়ে আব্বাসের জবাব, “কোনও সম্প্রদায়ের বিরুদ্ধে বা কোনও দলকে সুবিধা করে দিতে মাঠে নামিনি।”

[আরও পড়ুন : মহিলা মোর্চার নেত্রীকে যৌন নির্যাতনের অভিযোগ বাঁকুড়ার বিজেপি নেতার বিরুদ্ধে, অস্বস্তিতে দল]

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement