BREAKING NEWS

১২ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২৯ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

পুরনো সৈনিকেই আস্থা সোনিয়ার, প্রদেশ কংগ্রেসের নতুন সভাপতি অধীর চৌধুরি

Published by: Sucheta Sengupta |    Posted: September 9, 2020 11:14 pm|    Updated: September 12, 2020 12:27 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পুরনো সৈনিকেই ফের ভরসা রাখল প্রদেশ কংগ্রেস এবং হাইকম্যান্ড। প্রয়াত সোমেন মিত্রর পর প্রদেশ কংগ্রেস সভাপতি হলেন বহরমপুরের সাংসদ, লোকসভায় কংগ্রেসের দলনেতা অধীর রঞ্জন চৌধুরি (Adhir Ranjan Cjhowdhury)। আজই চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হল।  

[আরও পড়ুন: ‘রিয়া বাঙালি ব্রাহ্মণ, সুশান্ত মামলা যেন এক বিহারীর সুবিচারের রূপ না নেয়’, মন্তব্য অধীরের]

গত সপ্তাহেই নতুন প্রদেশ কংগ্রেসের সভাপতির নাম নিয়ে জল্পনা উসকেছিলেন সাংসদ অধীর চৌধুরি নিজেই। সভানেত্রী সোনিয়া গান্ধী চাইলে তিনি ফের এই দায়িত্ব নিতে রাজি বলে জানিয়েছিলেন অধীর। বহরমপুরের সাংসদ জানান, এর আগে তিনি ওই পদ সামলেছেন। তবে শেষ সিদ্ধান্ত নেবেন সোনিয়া গান্ধীই। সভানেত্রী যদি তাঁর নাম প্রস্তাব করেন, তখন আলোচনা করা যাবে বলেও মন্তব্য করেছিলেন অধীর চৌধুরি। 

[আরও পড়ুন: রাজ্য পুলিশে রদবদল, STF-এর দায়িত্বে বিনীত গোয়েল, CIF সামলাবেন অজয় নন্দা]

প্রদেশ নেতারা সকলেই অবগত যে সংসদীয় দলের নেতা হওয়ার কারণে অধীরের উপর কাজের চাপ থাকলেও হাইকম্যান্ডের কাছে তাঁর বাড়তি গুরুত্ব আছে বরাবর। গান্ধী পরিবারের সঙ্গে তাঁর এখনও সরাসরি যোগাযোগ। তিনি চাইলেই নিজের পক্ষে সিদ্ধান্ত গ্রহণ করাতে দিল্লির ওপর প্রভাব বিস্তার করতেই পারেন। তবে প্রভাব বিস্তারের দরকার পড়েনি। আবদুল মান্নানের এক চিঠিতেই সিদ্ধান্ত বদল করে ফেলেছেন সোনিয়া অ্যান্ড কোং। ফলে ফের পুরনো মসনদ ফিরে পেলেন অধীর চৌধুরি।

AICC-Adhir-Letter

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement