BREAKING NEWS

১৪ আশ্বিন  ১৪২৭  বৃহস্পতিবার ১ অক্টোবর ২০২০ 

Advertisement

রাজ্য পুলিশে রদবদল, STF-এর দায়িত্বে বিনীত গোয়েল, CIF সামলাবেন অজয় নন্দা

Published by: Monishankar Choudhury |    Posted: September 9, 2020 9:30 pm|    Updated: September 9, 2020 9:32 pm

An Images

প্রতীকী

ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ঘোষণা মতোই সরকারের নতুন নির্দেশিকায় এসটিএফের দায়িত্ব দেওয়া হল রাজ্যের নিরাপত্তা অধিকর্তা বিনীত গোয়েলকে। রাজ্যে সাইবার অপরাধের প্রবণতা বাড়ছে বলে সেদিকে বিশেষ নজর দিতে একদিন আগেই বিনীতকে এই দায়িত্ব দেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ২৪ ঘণ্টার মধ্যে আনুষ্ঠানিকভাবে সেই দায়িত্ব তাঁকে দেওয়া হল।

[আরও পড়ুন: বাগে আসছে না সংক্রমণ, রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা ১ লক্ষ ৯০ হাজার পার]

এদিকে, জঙ্গমহলে, বিশেষ করে একসময়ের মাও–অধ্যুষিত এলাকায় নজরদারি বাড়াতে সিআইএফের (Counter Insurgence Force) আইজি পদে বহাল করা হয়েছে এসটিএফের আইজি অজয় নন্দাকে। রাজ্যের নিরাপত্তা অধিকর্তা পদে আনা হল রাজ্য পুলিশের ট্রাফিক এবং পথ নিরাপত্তার এডিজি ও আইজিপি বিবেক সহায়কে। তাঁর পদে আবার বহাল হয়েছেন সিআইএফের এডিজি এবং আইজিপি অজয় কুমার। নটরাজন রমেশ বাবু ছিলেন এডিজি ট্রাফিক ২। তাঁকে এডিজি টেলিকমিউনিকেশনের দায়িত্বে আনা হয়েছে।

উল্লেখ্য, করোনা আবহে রাজ্যে দুর্গাপুজোয় নানা বিধিনিষেধ আরোপ করা হবে বলে ভুয়ো পোস্টে সরগরম সোশ্যাল মিডিয়া। সেই কথা মাথায় রেখেই নেটদুনিয়ায় গুজব রুখতে ও সাইবার ক্রাইমে লাগাম টানতে গতকালই বিনীত গোয়েলকে নির্দেশ দিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আজ নবান্নে মন্ত্রিসভার বৈঠকে ফের দুর্গাপুজো নিয়ে সোশ্যাল মিডিয়ার গুজবের বিষয়টি তোলেন মমতা। এহেন ‘ষড়যন্ত্রের উপর’ নজর রেখে প্রয়োজনে প্রশাসনকে জানানোর নির্দেশও মন্ত্রীদের দিয়েছেন মুখ্যমন্ত্রী।

এদিকে, কয়েক বছরের শান্তিতে ছেদ টেনে ফের জঙ্গলমহলে মাওবাদীদের কার্যকলাপ কিছুটা বৃদ্ধি পেয়েছে বলে খবর। এহেন পরিস্থিতিতে আগামী বছরের বিধানসভা নির্বাচন ও আইনশৃঙ্খলার কথা মাথায় রেখে মাও–অধ্যুষিত এলাকায় নজরদারি বাড়াতে সিআইএফের আইজি পদে বহাল করা হয়েছে এসটিএফের আইজি অজয় নন্দাকে। গোটা পরিস্থিতির উপর নজর রেখে ফের ওই এলাকায় যাতে হিংসাত্মক ঘটনা না ঘটতে পারে মাওবাদীরা, মূলত তা নিশ্চিত করতেই নন্দাকে ভার দিয়েছেন মুখ্যমন্ত্রী।

[আরও পড়ুন: এই মুহূর্তে চলবে না লোকাল ট্রেন, যাত্রীদের হতাশ করে জানাল পূর্ব রেল]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement