BREAKING NEWS

১৩ অগ্রহায়ণ  ১৪২৮  মঙ্গলবার ৩০ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

উত্তরবঙ্গে প্রবল বৃষ্টিতে নদীতে বাড়ছে জল, ডুবে মৃত্যু একজনের

Published by: Paramita Paul |    Posted: June 25, 2020 4:39 pm|    Updated: June 25, 2020 4:49 pm

After raining over night flood situation in North Bengal

অরূপ বসাক, মালবাজার: বিপর্যয় যেন পিছু ছাড়তে চাইছে না। মহামারী, ঘূর্ণিঝড়ের পর এবার উত্তরবঙ্গে (North Bengal) বন্যার চোখ রাঙানি। বৃহস্পতিবার ওদলাবাড়ির কাছে ঘিস নদীর কাছে শিলিগুড়িগামী ৩১ নং জাতীয় সড়ক (National Highway) প্লাবিত হয়েছে। এদিকে লেইতি নদীতে একটি ডাম্পার আটকে যায়। সেটিকে তুলতে নামে একটি পে-লোডার। আচমকা জল বেড়ে যাওয়ায় পাঁচজন ডুবে যান। চারজনকে উদ্ধার করা গেলেও। একজনের জলে ডুবে মৃত্যু হয়েছে।

এদিন সকালে নদীর জল রেললাইনের পাশে জমিকে প্লাবিত করে। পরে ৩১ নং জাতীয় সড়ক, রাস্তার ডান পাশে বিস্তীর্ণ কৃষিজমিও জলে ডুবে যায়। বুধবার রাতে পাহাড়ে প্রবল বৃষ্টি হওয়ায় নদীর জল বেড়ে গিয়েছে বলে খবর। ফলে জাতীয় সড়ক সমেত বাকি রাস্তা জলের তলায় চলে যায়। স্তব্ধ যানবাহন চলাচল। এদিকে সমস্ত গাড়ি দাঁড়িয়ে। কেউ ঝুঁকি নিয়ে পার হতে চাইছে না। নিত্যযাত্রীরা অসহায়। চাষের জমির ব্যপক ক্ষতি হয়েছে।

[আরও পড়ুন : ভ্রমণপিপাসুদের জন্য সুখবর, জুলাইয়ের গোড়াতেই দার্জিলিংয়ে খুলছে হোটেল, হোম স্টে]

গতকাল থেকে একটানা বৃষ্টি হচ্ছে পাহাড় এবং সমতলে। এদিন সকালে মালবাজার মহকুমার তুড়িবাড়ি এলাকায় লেইতি নদীতে একটি ডাম্পার আটকে যায়। খবর পেয়ে তুড়িবাড়ি থেকে একটি লোডার গাড়ি যায়। একজন চালক, একজন খালাসি-সহ মোট পাঁচ জন ওই লোডার গাড়িতে করে লেইতি নদী পার হতেই গিয়ে বিপত্তি ঘটে। হঠাৎ লেইতি নদীর জল বেড়ে যায়। সেই সময় লেইতি নদীর মাঝে আটকে যায় লোডার গাড়িটি। মুহুর্তের মধ্য জল এত বেড়ে যায় যে লোডার গাড়ির উপর দিয়ে নদীর জল বইতে থাকে। প্রাণে বাঁচতে লোডার গাড়ি থেকে চারজন নদীতে ঝাঁপ দেন। মারাত্মক আহত হয়ে চারজনকে উদ্ধার করা গেলেও, উদ্ধার করা যায়নি লোডার গাড়ির খালাসিকে। সেখানেই তাঁর মৃত্যু হয়। গুরপিত ওড়াও নামে (২১) খালাসির ওদলাবাড়ির বাবুজোত এলাকার বাসিন্দা বলে জানা গিয়েছে।

[আরও পড়ুন : বাগনান কাণ্ডে মৃতার দেহ ঘরে ফিরতেই ক্ষোভে ফেটে পড়লেন আত্মীয়রা, ভাঙচুর অভিযুক্তের বাড়িতে]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে