BREAKING NEWS

৫ কার্তিক  ১৪২৮  শনিবার ২৩ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

উত্তরবঙ্গে জ্বরে মৃত্যু আরও এক শিশুর, ক্রমশ বাড়ছে উদ্বেগ

Published by: Paramita Paul |    Posted: September 22, 2021 7:13 pm|    Updated: September 22, 2021 7:34 pm

Again one child died due to fever in North Bengal | Sangbad Pratidin

ছবি: প্রতীকী

তারক চক্রবর্তী, শিলিগুড়ি: ফের জ্বরে আক্রান্ত হয়ে মৃত্যু হল এক শিশুর। জ্বর, শ্বাসকষ্ট নিয়ে উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ ও হাসপাতালে ভরতি ছিল ওই শিশুকন্যাটি। বুধবার সকালে তার মৃত্যু হয়। স্বাস্থ্যদপ্তর সূত্রে খবর, জ্বরে আক্রান্ত হয়ে এ পর্যন্ত উত্তরবঙ্গে ১৩ শিশুর মৃত্যু হয়েছে।  তাদের মধ্যে মালদহে ৮, জলপাইগুড়িতে ৪ শিশুর মৃত্যু হল। বলে রাখা দরকার, জ্বরে এই প্রথম উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজে কোনও শিশুর মৃত্যু হল। 

গত কয়েক সপ্তাহ ধরে চিন্তা বাড়িয়েছে শিশুদের স্বাস্থ্য। জ্বর, শ্বাসকষ্টে আক্রান্ত হয়েছে একাধিক শিশু। মৃত্যুও হয়েছে কয়েকজনের। এবার উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতালে মৃত্যু হল একরত্তি এক শিশুর।

[আরও পড়ুন: হাসপাতালে চিকিৎসাধীন বিজেপি প্রার্থীর মৃত্যু, ‘সুপরিকল্পিত খুন’, অভিযোগ স্ত্রীর]

হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, শিশুটির নাম বিপাশা সিংহ। বয়স মোটে ৩ মাস। গত ১৮ তারিখ খড়িবাড়ি হাসপাতাল থেকে তাকে উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ ও হাসপাতালে রেফার করা হয়েছিল। চিকিৎসকদের দাবি, ভাইরাল নিউমোনিয়াতে ভুগছিল সে। এ প্রসঙ্গে উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ ও হাসপাতালের সুপার সঞ্জয় মল্লিক বলেন, “শিশুটি জ্বর, শ্বাসকষ্ট নিয়ে ভরতি হয়েছিল। তার ভাইরাল নিউমোনিয়া ছিল। এখানে নিয়ে আসার সময়েই তার শারীরিক অবস্থা স্থিতিশীল ছিল না। আমরা সবার কাছে অনুরোধ করব। শিশুদের এইসব ধরনের সমস্যা হলে দ্রুত চিকিৎসকদের পরামর্শ নিন।”

বেশ কয়েকদিন ধরেই জলপাইগুড়ি (Jalpaiguri), আলিপুরদুয়ার, মালদহ থেকে পশ্চিম বর্ধমানের আসানসোল, দুর্গাপুরে থাবা বসিয়েছে জ্বর। অসুস্থ একের পর এক শিশু। সকলেরই উপসর্গ প্রায় এক। জ্বর, শ্বাসকষ্টে ভুগছে প্রত্যেকেই। বাড়ছে প্রাণহানিও। শেষ পাওয়া খবর অনুযায়ী, বর্তমানে মালদহ মেডিক্যালে ভরতি শিশুর সংখ্যা ৪৬ জন। আসানসোলের ১৭ জন খুদে হাসপাতালে চিকিৎসাধীন। জলপাইগুড়িতে আক্রান্তের সংখ্যা বাড়ছে লাফিয়ে। নতুন করে হাসপাতালে ভরতি করা হয়েছে ২১ জন শিশুকে।

[আরও পড়ুন: Durga Puja 2021: কার্তিক-গণেশ ছাড়াই মর্ত্যে আসেন মা, কালনা চট্টোপাধ্যায় বাড়ির পুজোয় বাজে না ঢাকও]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement