৩১ চৈত্র  ১৪২৭  বুধবার ১৪ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

ফের উদয় ওয়েইসির! বাংলার কিছু আসনে প্রার্থী দিতে চায় AIMIM

Published by: Subhajit Mandal |    Posted: March 23, 2021 4:57 pm|    Updated: March 23, 2021 4:57 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বাংলার নির্বাচনী লড়াই থেকে পুরোপুরি সরছে না আসাদউদ্দিন ওয়েইসির (Asaduddin Owaisi) অল ইন্ডিয়া মজলিস-ই-ইত্তেহাদুল-মুসলমিন। সূত্রের খবর, মুর্শিদাবাদের কয়েকটি আসনে প্রার্থী দিতে চায় তাঁরা। সেই লক্ষ্যে আগামী ২৭ মার্চ প্রথম দফার ভোটের দিনই রাজ্যে আসতে চান তিনি। মুর্শিদাবাদের সাগরদীঘিতে জনসভা করে মিম সুপ্রিমো ঘোষণা করবেন কোন কোন আসনে প্রার্থী দেবে তাঁর দল।

রাজ্যে প্রথম দফার ভোট আসতে আর বাকি দিন চারেক। অথচ, ভোট চিত্রে সেভাবে দেখাই মিলছে না আসাদউদ্দিন ওয়েইসির AIMIM-এর। একটা সময় যে আসাদউদ্দিন ওয়েইসিকে বাংলার নির্বাচনে বড় ফ্যাক্টর বলে মনে করা হচ্ছিল, সেই ওয়েইসি নির্বাচনী আবহে রাজ্যে পা পর্যন্ত রাখেননি। যার ফলস্বরূপ রীতিমতো দৈন্যদশায় কাটাতে হচ্ছে তাঁর দলকে। মিমের রাজ্য নেতাদের অনেকেই দল ছেড়ছেন। যারা আছেন, তাঁরাও জানেন না আদৌ মিম এবারের ভোটে লড়বে কিনা। আর লড়লে কোন জেলায় কোন আসনে লড়বে। কঠিন পরিস্থিতিতে দলের রাজ্য নেতাদের আশ্বস্ত করতে ফের আসরে নামলেন হায়দরাবাদের সাংসদ। আসাদউদ্দিন ওয়েইসি জানালেন, তাঁর দল বাংলার কিছু আসনে লড়বে। কোন জেলায়, ক’টি আসনে সেটা ঘোষণা করা হবে আগামী ২৭ মার্চ।

[আরও পড়ুন: ‘মানুষ আতঙ্কিত, বাড়ি থেকে বেরলেই প্রার্থী করে দিচ্ছে BJP’, তীব্র কটাক্ষ অভিষেকের]

ঘটনাচক্রে এই ২৭ মার্চই রাজ্যের চতুর্থ দফা ভোটের মনোনয়নের শেষদিন। যার অর্থ, রাজ্যের প্রথম চার দফার নির্বাচনে মিমের কোনও প্রার্থী থাকছে না। ওয়েইসি চাইলেও পঞ্চম দফার আগের কোনও দফায় প্রার্থী দিতে পারছেন না। সূত্রের খবর, তেমন কোনও ইচ্ছেও মিম সুপ্রিমোর নেই। এবারের মতো বাংলার বিধানসভার লড়াই শুধু মুর্শিদাবাদেই সীমাবদ্ধ রাখতে চান তিনি। ওই জেলার ১৩টি আসনে প্রার্থী দেওয়ার সম্ভাবনা আছে তাঁর দলের। আসলে, আব্বাস সিদ্দিকির সঙ্গে জোট ভাঙার পরই বাংলার ভোটচিত্র থেকে হারিয়ে গিয়েছে মিম। জেলায় জেলায় মিমের নেতারা হয় আব্বাসের দলে নয় তৃণমূলে যোগ দিয়েছেন। মুর্শিদাবাদে অবশ্য আব্বাস কোনও আসনে লড়ছেন না। সম্ভবত সেকারণেই ওই জেলাকে পাখির চোখ করছেন ওয়েইসি।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement