BREAKING NEWS

৮ শ্রাবণ  ১৪২৮  রবিবার ২৫ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

উত্তরবঙ্গে ব্ল্যাক ফাঙ্গাসের বলি আরও ১, ক্রমশ বাড়ছে উদ্বেগ

Published by: Tiyasha Sarkar |    Posted: June 22, 2021 8:53 pm|    Updated: June 22, 2021 8:55 pm

An elderly man dies of Black Fungus in North Bengal Medical College | Sangbad Pratidin

তারক চক্রবর্তী, শিলিগুড়ি: ফের উত্তরবঙ্গে ব্ল্যাকে ফাঙ্গাসের (Black Fungus) থাবা। এবার ছত্রাকের হানায় মৃত্যু হল কোচবিহারের বাসিন্দা এক বৃদ্ধের। উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজে চিকিৎসাধীন ছিলেন তিনি।

জানা গিয়েছে, মৃত বৃদ্ধ কোচবিহারের বাসিন্দা। বয়স প্রায় ৮০ বছর। কিছুদিন আগে করোনার (Corona Virus) একাধিক উপসর্গ দেখা দিয়েছিল তাঁর শরীরে। স্বাভাবিকভাবেই ঝুঁকি না নিয়ে পরীক্ষা করনো হয়। রিপোর্ট আসে পজিটিভ। এরপরই তার দেহে ব্ল্যাক ফাঙ্গাসের অস্বিত্ব মিলেছিল। অবস্থা আশঙ্কাজনক হওয়ায় উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজে হাসপাতালে ভরতি করা হয় তাঁকে। সেখানে অস্ত্রোপচার হয়েছিল ওই বৃদ্ধের। মঙ্গলবার সেখানেই মৃত্যু হয় তাঁর। এখনও পর্যন্ত উত্তরবঙ্গে ব্ল্যাক ফাঙ্গাসের বলি হলেন ১০ জন। যা বাড়িয়েছে উদ্বেগ। 

[আরও পড়ুন:  আগামী মাসেই আপার প্রাইমারিতে শিক্ষক নিয়োগ প্রক্রিয়া শুরু, অনলাইনে ইন্টারভিউ?]

উল্লেখ্য,  শুক্রবারই উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ ও হাসপাতাল থেকে উধাও হয়ে যান মিউকরমাইকোসিস বা ব্ল্যাক ফাঙ্গাসে সংক্রমিত এক মহিলা। জানা গিয়েছে, ওই মহিলা মুর্শিদাবাদের বাসিন্দা। গত কয়েকদিন আগেই নানা শারীরিক উপসর্গ নিয়ে উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ ও হাসপাতালে ভরতি হন বছর পঞ্চান্নর ওই মহিলা। পরীক্ষা নিরীক্ষা করে জানা যায়, ওই মহিলার শরীরে থাবা বসিয়েছে ব্ল্যাক ফাঙ্গাস। সেকথা জানানো হয় তাঁকে। হাসপাতাল সূত্রে খবর, শরীরে ব্ল্যাক ফাঙ্গাস সংক্রমণের কথা শুনে বেশ উদ্বিগ্ন হয়ে পড়েন সেই রোগী। কিছুক্ষণ পর নার্সরা তাঁর খোঁজ নিতে আসেন। দেখেন নির্দিষ্ট বেডে নেই ওই মহিলা। শুরু হয় খোঁজখবর। গোটা হাসপাতালেই পাওয়া যায়নি তাঁকে। মহিলার উধাও হয়ে যাওয়ার ঘটনা পুলিশকে জানানো হয়েছে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement