BREAKING NEWS

১২ আশ্বিন  ১৪২৭  বুধবার ৩০ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

আরও দুই আবু হেনা-হুমায়ুন কবীর গোঁজ প্রার্থী, মুর্শিদাবাদে যেন ভ্রান্তিবিলাস

Published by: Subhamay Mandal |    Posted: April 4, 2019 9:57 am|    Updated: April 20, 2019 4:41 pm

An Images

কল্যাণ চন্দ্র, বহরমপুর: মুর্শিদাবাদ লোকসভা কেন্দ্রে দুই প্রার্থীর নামে দু’টি মনোনয়নপত্র জমা পড়ছে। এই ভ্রান্তিবিলাসের জেরে চাপানউতোর রাজনৈতিক মহলে। কংগ্রেস এবং বিজেপি প্রার্থীর নাম আবু হেনা এবং হুমায়ুন কবীর। আবার ওই একই নামে দুই যুবক নির্দল প্রার্থীও মনোনয়নপত্র জমা দিয়েছেন। মুর্শিদাবাদ লোকসভা কেন্দ্রে যেখানে কংগ্রেস প্রার্থী আবু হেনা ভোটে লড়াই করছেন সেখানে একই নামে অন্য এক যুবক নির্দল প্রার্থী হওয়ায় চক্রান্তের গন্ধ পাচ্ছে কংগ্রেস। অন্যদিকে ওই লোকসভায় বিজেপি প্রার্থী হুমায়ুন কবীর। কিন্তু একই নামে আরও একজন যুবক নির্দল প্রার্থী হয়ে মনোনয়ন পত্র জমা দিলেন বুধবার। যুযুধান দুই প্রার্থীর বিরুদ্ধে একই নামে নির্দল প্রার্থীদের দাঁড় করানো হয়েছে উদ্দেশ্যপ্রণোদিত ভাবেই বলে জানাচ্ছে কংগ্রেস এবং বিজেপি। কংগ্রেসের বক্তব্য, এই গোঁজ প্রার্থী দাঁড় করানোর পিছনে রয়েছে তৃণমূল। জেলা বিজেপি নেতৃত্বেরও একই বক্তব্য। যদিও তৃণমূল স্বভাবতই এই অভিযোগ অস্বীকার করেছে।

বুধবার বহরমপুরের জেলা প্রশাসনিক ভবনে আবু হেনা এবং হুমায়ুন কবীর নামে ওই দুই যুবক মনোনয়নপত্র জমা দেন। আবু হেনা বলেন, তাঁর বহুদিনের ইচ্ছে ভোটে লড়াই করার। তাই তিনি নির্দল প্রার্থী হয়ে ভোটে দাঁড়িয়েছেন। রানিনগর থানার কাশিয়ানগরের আবু হেনা কলেজ ছাত্র। তিনি ‘ফুটবল’ চিহ্নে দাঁড়াতে চাইছেন। অন্যদিকে লালবাগের প্রসাদপুর এলাকার ব্যবসায়ী এই হুমায়ুন কবীর ‘আম’ চিহ্নে ভোটে লড়াই করতে চান নির্দল প্রার্থী হিসেবে। এদিন তিনি বলেন, বহুদিন ধরেই কংগ্রেস করতেন তিনি। বছর দুয়েক আগে কংগ্রেস ছেড়েছেন। এলাকায় কংগ্রেস ও সিপিএমের সাংসদরা উন্নয়ন কিছু করেননি। তাই ভোটের ময়দানে তিনি সরাসরি চলে এলেন।

[আরও পড়ুন: ঠাকুরবাড়িতে পুণ্যস্নান বনগাঁর কংগ্রেস প্রার্থীর, প্রণাম করলেন মমতাবালা-মঞ্জুলকে]

বুধবার পাশাপাশি বসে একই সঙ্গে মুর্শিদাবাদ লোকসভা কেন্দ্রের নির্দল প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দেন ওই দুই যুবক। এদিকে একই নামে ওই দু’জন প্রার্থী হওয়ায় ভোট কাটাকাটি হতে পারে বলে মনে করা হচ্ছে। জেলা কংগ্রেস মুখপাত্র জয়ন্ত দাস বলেন, “তৃণমূল সোজা পথে কিছু করতে পারে না বলে ছলচাতুরির আশ্রয় নেয়। তবে কংগ্রেস প্রার্থীকে এই ভাবে হারানো যাবে না।” অন্যদিকে জেলা বিজেপি সভাপতি গৌরীশংকর ঘোষ বলেন, “মুর্শিদাবাদ লোকসভা কেন্দ্রের মানুষ ভারতীয় জনতা পার্টির পদ্মফুল চিহ্ন দেখে ভোট দেবেন। এখানে প্রার্থীর চেয়ে বড় নরেন্দ্র মোদির পদ্মফুল চিহ্ন। তবে তৃণমূলের ষড়যন্ত্র ব্যর্থ হবে।” অন্যদিকে, মুর্শিদাবাদ লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী আবু তাহের খান বলেন, “ওই নির্দল প্রার্থীদের আমি চিনি না। ওইসব নিয়ে ভাবিও না। তাছাড়া মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রতীকে লড়াই করতে ছলচাতুরির কোনও প্রয়োজন নেই।”

[আরও পড়ুন: ভোটপ্রচারে মহম্মদ সেলিম, বাড়ি বাড়ি গিয়ে পাশে থাকার আশ্বাস দিলেন দীপা দাশমুন্সি]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement