BREAKING NEWS

২ আশ্বিন  ১৪২৭  শনিবার ১৯ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

করোনা কালেও অব্যাহত বালি মাফিয়াদের দৌরাত্ম্য, ফিল্মি কায়দায় নদীতে নেমে তল্লাশি বিডিওর

Published by: Tiyasha Sarkar |    Posted: August 28, 2020 6:57 pm|    Updated: August 28, 2020 6:57 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অপরাধীকে হাতেনাতে ধরতে অনেক ঝড়-জল উপেক্ষা করে প্রাণের ঝুঁকি নিয়ে লড়াই করতে হয় পুলিশকে। একইভাবে জীবনের তোয়াক্কা না করে বালি মাফিয়াদের ধরতে এক গলা জলে নেমে পড়লেন জামুড়িয়ার (Jamuria) বিডিও কৃশানু রায়। সঙ্গে ছিলেন ভূমি দপ্তরের কর্মাধ্যক্ষ অনিমেষ চক্রবর্তী-সহ অন্যান্য আধিকারিকরা। অভিযুক্তদের ধরতে না পারলেও তাঁদের এই অভিযান একেবারে ব্যর্থ হয়নি। ধরা পড়েছে বালি মাফিয়াদের দুটি গাড়ি।

একে লকডাউন, তার উপর দিনভর বৃষ্টি। এই সুযোগকে হাতছাড়া করতে চায়নি বালি মাফিয়ারা। তাই প্রাণের ঝুঁকি নিয়েই বৃহস্পতিবার নদীগর্ভ থেকে বালি তুলতে অজয়ের জলে একের পর এক গাড়ি নামিয়েছিল তারা। গোপন সূত্রে সেই খবর পৌঁছে গিয়েছিল বিডিও-র কানে। ব্যস আর এক মুহূর্তও অপেক্ষা করেননি তিনি। ভূমি দপ্তরের কর্মাধ্যক্ষ অনিমেষ চক্রবর্তী-সহ অন্যান্য আধিকারিককে নিয়ে বেরিয়ে পড়েন বালি মাফিয়াদের হাতেনাতে ধরতে। বালি মাফিয়াদের ধরতে বিডিওর নেতৃত্বে অজয়ে নেমে পড়েন তাঁরা। কিন্তু বিষয়টি টের পেয়েই চম্পট দেয় মাফিয়ারা। তবে ২ টি গাড়ি নিয়ে যেতে পারেনি তাঁরা। সেগুলি বাজেয়াপ্ত করা হয়েছে।

Sand-mafia-2

[আরও পড়ুন: চাহিদামতো কাজ নেই, ফের ‘পরিযায়ী’র পরিচয়ে ভিনরাজ্যে পাড়ি সুন্দরবনের শ্রমিকদের]

এবিষয়ে বিডিও কৃশানুবাবু বলেন, “গোপন সূত্র মারফত আমাদের কাছে খবর এসেছিল। আমরা অভিযান চালিয়েছি। জলকে কাজে লাগিয়ে মাফিয়ারা পালিয়েছে। ২ টো গাড়ি বাজেয়াপ্ত করা হয়েছে। ভবিষ্যতেও অভিযান চলবে। ওদের কোনওভাবেই বেআইনি এই কারবার চালাতে দেওয়া হবে না।” অনিমেষবাবু বলেন, “জীবনের ঝুঁকি নিয়ে কোনওক্রমে দুটি গাড়ি সিজ করা সম্ভব হয়েছে। ওরা ভরা বর্ষায় কীভাবে বালি তুলছিল তা ভাবতেই ভয় লাগছে।” তবে মাফিয়াদের দুর্নীতি বরদাস্ত করা হবে না বলে সাফ জানান তিনি।

[আরও পড়ুন: করোনায় মৃত বাবার দেহ দেয়নি প্রশাসন, চোখের জলে কুশপুতুলে সৎকার সারলেন ছেলেরা]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement