BREAKING NEWS

১৬ অগ্রহায়ণ  ১৪২৯  শনিবার ৩ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

দাবি মেনেছে সরকার, অবশেষে শিলিগুড়ি পুরনিগমের প্রশাসকের দায়িত্বে নিলেন অশোক ভট্টাচার্য

Published by: Subhamay Mandal |    Posted: May 18, 2020 5:14 pm|    Updated: May 18, 2020 5:14 pm

Ashok Bhattacharya Takes over as Administrator of Siliguri Corporation

শুভদীপ রায়নন্দী, শিলিগুড়ি: অবশেষে নৈতিক জয় এসেছে। এবার অভিমান ভুলে শিলিগুড়ি পুরনিগমের প্রশাসকের দায়িত্বভার গ্রহণ করলেন বিদায়ী মেয়র অশোক ভট্টাচার্য। প্রশাসক মণ্ডলীর চেয়ারম্যান হিসেবে সোমবার দায়িত্ব গ্রহণ করলেন অশোক ভট্টাচার্য। শিলিগুড়ি পুরনিগমের প্রশাসক হিসেবে দায়িত্বভার গ্রহন করেই অশোক ভট্টাচার্য এবং অন্য সদস্যরা এদিন পুর কমিশনার সোনম ওয়াংদি ভুটিয়া, সচিব সপ্তর্ষি নাগ-সহ অন্যান্য আধিকারিকদের সঙ্গে বৈঠকে বসেন। প্রশাসক মণ্ডলীর সদস্য হিসেবে উপস্থিত ছিলেন শংকর ঘোষ, রামভজন মাহাতো, কমল আগরওয়াল, মুকুল সেনগুপ্ত, নুরুল ইসলাম, জয় চক্রবর্তী।

প্রসঙ্গত, করোনা আবহে নির্দিষ্ট সময়ে পুরভোট না হওয়ায় রাজ্য সরকারের ঘোষিত শিলিগুড়ি কর্পোরেশনের মুখ্য প্রশাসকের পদ প্রত্যাখ্যান করেন বিদায়ী মেয়র অশোক ভট্টাচার্য। জানিয়ে ছিলেন, “সরকার বলেছিল, যেখানে যাঁরা দায়িত্বে সেখানে তাঁদেরই প্রশাসক বোর্ডের সদস্য করা হবে। কিন্তু শিলিগুড়ির ক্ষেত্রে সাত বাম পুরপ্রতিনিধির সঙ্গে পাঁচ তৃণমূলের কাউন্সিলরকেও বোর্ডের সদস্য করা হয়েছে। অন্য কোনও পুরসভায় প্রশাসক নিয়োগে বিরোধী কাউন্সিলরদের এমনভাবে নেওয়া হয়নি। রাজ্য সরকার শিলিগুড়ির সঙ্গে বিমাতৃসুলভ আচরণ করেছে, তাই পদ নিচ্ছি না।”

[আরও পড়ুন: বিমাতৃসুলভ আচরণ, অভিযোগে শিলিগুড়়ি পুরসভার প্রশাসক পদে ‘না’ অশোক ভট্টাচার্যের]

তারপর, কিছুটা নমনীয় হয় রাজ্য সরকার। বিজ্ঞপ্তি দিয়ে জানিয়ে দেওয়া হয়, প্রশাসক মণ্ডলীতে পাঁচজন তৃণমূল প্রতিনিধিকে রাখা থেকে বিরত হয় রাজ্য। তাতেই নৈতিক জয় হয় বামফ্রন্টের। নতুন তালিকায় অশোক ভট্টাচার্য-সহ ৭ বাম প্রতিনিধিকে নিয়ে তৈরি করা হয় প্রশাসক মণ্ডলী। প্রশাসক বোর্ডের চেয়ারম্যান হিসেবে রাখা হয় প্রাক্তন মেয়র অশোক ভট্টাচার্যকে। এই ঘটনাকে জনমতের জয় বলে উল্লেখ করেন অশোক ভট্টাচার্য। অবশেষে সোমবার প্রশাসক হিসেবে শিলিগুড়ি পুরনিগমের দায়িত্ব গ্রহণ করলেন তিনি।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে