২৬ আষাঢ়  ১৪২৭  রবিবার ১২ জুলাই ২০২০ 

Advertisement

শেষ মুহূ্র্তে ট্রেন ঘোষণা হওয়ায় হুড়োহুড়ি, ওভারব্রিজে পদপিষ্ট হয়ে জখম ১৫

Published by: Sucheta Sengupta |    Posted: November 8, 2019 7:19 pm|    Updated: November 8, 2019 8:05 pm

An Images

সৌরভ মাজি, বর্ধমান: প্ল্যাটফর্মের ফুট ওভারব্রিজে হুড়োহুড়ির জেরে পদপিষ্ট হয়ে জখম হলেন অন্তত ১৫জন যাত্রী। ঘটনাটি ঘটেছে আজ বিকেল চারটে নাগাদ, বর্ধমান রেল স্টেশনে। আহত যাত্রীদের তড়িঘড়ি উদ্ধার করে বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। যথা সময়ে প্ল্যাটফর্মে ট্রেনের ঘোষণা হয় না বলে রেলের বিরুদ্ধে অভিযোগ তুলেছেন নিত্যযাত্রীরা। এই অভিযোগ যদিও অস্বীকার করেছেন বর্ধমান রেলের আধিকারিকরা।
বর্ধমান স্টেশনের ৪ ও ৫ নং প্ল্যাটফর্ম পাশাপাশি। শুক্রবার ঘড়িতে তখন প্রায় চারটে। ৪ নং প্ল্যাটফর্ম থেকে আপ পুরুলিয়া লোকাল ছাড়ার কথা। আর ডাউনে পূর্বা এক্সপ্রেস এসে সবে দাঁড়িয়েছে। পূর্বা এক্সপ্রেস থেকে যাত্রীরা নেমে ফুট ওভারব্রিজ দিয়ে উঠছেন। এদিকে, প্রায় সঙ্গে সঙ্গেই ঘোষণা হয়েছে যে ৪ নং প্ল্যাটফর্ম থেকে তখনই ছাড়বে আপ পুরুলিয়া লোকাল। সেই ট্রেন ধরার জন্য ফুটব্রিজ দিয়ে দ্রুত নামতে থাকেন পুরুলিয়া এক্সপ্রেসের যাত্রীরা। ফলে দু’দিকের যাত্রীরা মুখোমুখি হয়ে পড়ায় কার্যত অবরুদ্ধ হয়ে যায় ব্রিজটি। ওঠানামা করতে পারেন না কেউ। ভিড়ের চাপে ব্রিজের উপর হুড়মুড়িয়ে পড়ে যান বেশ কয়েকজন। তাঁদের উপর দিয়ে দ্রুত চলে যেতে থাকেন অন্যান্য যাত্রীরা। কেউ কেউ আবার ব্রিজের রেলিং টপকে প্ল্যাটফর্মে নামার চেষ্টা করেন। এসবের জেরে পদপিষ্ট হয়ে জখম হন অন্তত ১৫ জন। খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে তাঁদের উদ্ধার করে বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যায় আরপিএফ।

[আরও পড়ুন: বিদ্যুৎস্পৃষ্ট হয়ে হনুমানের মৃত্যু, রামভক্তের শেষকৃত্যে পথে নামল বিজেপি]

যাত্রীদের অভিযোগ, প্রায় সময়েই বর্ধমান স্টেশনে ট্রেন ঘোষণা সময়মতো হয় না। ট্রেন ছাড়ার একেবারে আগের মুহূর্তে ঘোষণা করা হয়। ফলে সবসময়েই হুড়োহুড়ির মধ্যে তাঁদের গিয়ে ট্রেন ধরতে হয়। এবং শেষমুহূর্তে এরকম একটা বিশৃঙ্খল পরিস্থিতি তৈরি হয়। একটু আগে ঘোষণা করা হলে, সকলেই ধীরেসুস্থে যেতে পারে। তাঁদের আরও অভিযোগ, এসব নিয়ে বহুবার রেলের কাছে আবেদন জানানো সত্ত্বেও কোনও কাজ হয়নি। এদিনের ঘটনার জেরে ক্ষোভে ফেটে পড়েছেন যাত্রীরা। এদিকে, যাত্রীদের এই অভিযোগ অস্বীকার করেছেন বর্ধমান রেলের সিনিয়র আধিকারিক স্বপন অধিকারী। তাঁর পালটা দাবি, ট্রেন সময়মতোই ঘোষণা করা হয়। তবে আজকের ঘটনা যে অনভিপ্রেত, তা মেনে নিয়েছেন তিনি।

[আরও পড়ুন: দুর্ঘটনায় পা ভাঙল শাবকের, প্রতিশোধ নিতে গাড়ি ভাঙচুর ক্ষিপ্ত মা হাতির]

বছর কয়েক আগেই সাঁতরাগাছি স্টেশনে ফুট ওভারব্রিজে এমনই হুড়োহুড়ির জেরে ঘটে গিয়েছিল বড়সড় দুর্ঘটনা। সেখানেও রেলের বিরুদ্ধে গাফিলতির অভিযোগ উঠেছিল। শুক্রবার বিকেলে বর্ধমান স্টেশনেও প্রায় একই রকম পরিস্থিতি তৈরি হয়। তবে কোনও প্রাণহানির ঘটনা ঘটেনি। বারবার রেলযাত্রীদের এভাবে বিপদের মুখে পড়তে হচ্ছে। তবু পরিকাঠামো উন্নয়নের রেলের হুঁশ নেই বলে অভিযোগে সরব যাত্রীরা।

BDN-station-acci

দেখুন ভিডিও: 

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement