Advertisement
Advertisement

১০০ চাইলে এটিএম দিচ্ছে পাঁচগুণ বেশি টাকা! কী ভূতুড়ে কাণ্ড রে বাবা!

আপাতত বন্ধ রাখা হয়েছে এই ভূতুড়ে এটিএম কাউন্টারটি।

ATM in West Bengal goes haywire, dispensing wades of cash
Published by: Sangbad Pratidin Digital
  • Posted:February 26, 2017 10:12 am
  • Updated:February 26, 2017 10:16 am

সৌরভ মাজি, বর্ধমানএমনই অদ্ভূতুড়ে এটিএম, ১০০ চাইলে মিলছিল অতিরিক্ত ৮০০ টাকা। কার্ড পাঞ্চ করলে নির্ধারিত অঙ্কের থেকে বেশি টাকা উঠছিল এটিএম থেকে। বর্ধমানের গলসি বাজারের একটি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের এটিএম কাউন্টারে এমন ঘটনার খবর ছড়াতেই অন্য জেলা থেকেও আসতে শুরু করেন মানুষ।

ঘটনার সূত্রপাত গত বৃহস্পতিবার থেকে। গলসির ওই এটিএমে টাকা তুলতে আসেন এক গ্রাহক। তিনি ১০০ টাকা চেয়ে কার্ড পাঞ্চ করেছিলেন। কিন্তু এটিএম তাঁকে কড়কড়ে ন’খানা ১০০ টাকার নোট দিয়ে দেয়। প্রথমে ঘাবড়েই গিয়েছিলেন ওই ব্যক্তি। কিন্তু তার ফোনে যে এসএমএস আসে তাতে দেখায় অ্যাকাউন্ট থেকে ১০০ টাকাই কাটা হয়েছে। এরপরে আরও কয়েকজন গ্রাহকের সঙ্গে একই ঘটনা ঘটে। এটিএম-এ ১০০ চাইলে মিলছিল ৯০০ টাকা। ৫০০ চাইলে হাতে আসছিল ২৫০০ হাজার টাকা৷ কিন্তু অ্যাকাউণ্ট থেকে কম টাকাই কাটা হচ্ছিল। কম টাকা।

Advertisement

মহাকাশ গবেষণায় নতুন দিগন্ত খুলে দিয়েছে ইসরো: মোদি

Advertisement

খবর চাউর হতেই টাকা তোলার হিড়িক পড়ে যায় ওই এটিএমটিতে। বন্ধু-আত্মীয়দের মাধ্যমে খবর পেয়ে দূর-দূরান্ত থেকেও অনেকে ছুটে এসেছিলেন অনেকে৷ যে যত পেরেছেন টাকা ‘লুঠে’ নিয়েছেন এটিএম থেকে৷ কিন্তু শুক্রবার রাতে বিষয়টি প্রশাসনের কানে আসে। টনক নড়ে ব্যাঙ্ক কর্তৃপক্ষের৷ সেদিন রাতেই বন্ধ করে দেওয়া হয় এটিএম কাউন্টারটি।

পায়ের উপর পা তুলে বসে থাকা কিন্তু মোটেই ভাল না

শনিবারও অনেকে এসেছিলেন এটিএমটিতে। যদিও এদিন হতাশ হয়েই ফিরতে হয়েছে তাঁদের। যেমন এসেছিলেন স্থানীয় পুরষা এলাকার বাসিন্দা শেখ জববার। তিনি বলেন, “অনেকেই বেশি টাকা তুলেছে বলে শুনেছিলাম৷ বাজারে এসেছিলাম৷ তাই ভাবলাম আমিও একবার চেষ্টা করে দেখি৷ কিন্তু এটিএম বন্ধ দেখে ফিরে যেতে হয়েছে৷” কিন্তু এমন ঘটনা ঘটল কী করে তা বুঝেই উঠতে পারছে না ব্যাঙ্ক কর্তৃপক্ষ।

সম্প্রীতির নজির, কাশ্মীরে শিবরাত্রি পালন করলেন মুসলিমরা

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ