২০ অগ্রহায়ণ  ১৪২৬  শনিবার ৭ ডিসেম্বর ২০১৯ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

২০ অগ্রহায়ণ  ১৪২৬  শনিবার ৭ ডিসেম্বর ২০১৯ 

BREAKING NEWS

সন্দীপ মজুমদার, উলুবেড়িয়া: “যদি আমার বিরুদ্ধেও কোনও অভিযোগ থাকে তাহলে সেই অভিযোগ সরাসরি দিদিকে জানান।” পথচারী থেকে শুরু করে দোকানদার, বাস, অটো ও ট্রেকার যাত্রীদের হাতে ফোন নম্বর সম্বলিত ‘দিদিকে বলো’ ভিজিটিং কার্ড তুলে দিয়ে এই পরামর্শ দিলেন বাগনান কেন্দ্রের বিধায়ক অরুণাভ সেন।

বৃহস্পতিবার বাগনান থানার আন্টিলায় অরুণাভবাবু ‘দিদিকে বলো’ কর্মসূচিতে অংশগ্রহণ করেন। তিনি স্থানীয় বাসিন্দা, বিভিন্ন ব্যবসায়ী, বাস-অটো-ট্রেকারের যাত্রী ও চালকদের হাতে দিদিকে বলো ভিজিটিং কার্ড তুলে দেন। তিনি বক্তব্য রাখতে গিয়ে এলাকার মানুষের উদ্দেশ্যে বলেন, ‘এলাকার বিভিন্ন সমস্যা ছাড়াও যে কোনও জনপ্রতিনিধি অথবা গ্রাম পঞ্চায়েতের বিরুদ্ধে কোনও রকম অভিযোগ থাকলে আপনারা ‘দিদিকে বলো’ ভিজিটিং কার্ডে দেওয়া ফোন নম্বরের মাধ্যমে সরাসরি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে অভিযোগ দায়ের করতে পারবেন। তৎক্ষণাৎ সেই অভিযোগের ভিত্তিতে মুখ্যমন্ত্রী নিজে ব্যবস্থা গ্রহণ করবেন।’

কোনও রকম সরকারি প্রকল্প নিয়ে কোনও অভিযোগ থাকলে অথবা ব্যক্তিগত বা প্রতিষ্ঠানগত কারও বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ থাকলেও ৯১৩৭০ ৯১৩৭০ নম্বরে সরাসরি অভিযোগ দায়ের করতে পারেন। সে ক্ষেত্রে অভিযোগকারী ব্যক্তির পরিচয় সম্পূর্ণ ভাবে গোপন রাখা হবে। কারও যদি মনে হয় বাগনানের বিধায়কের বিরুদ্ধেও অভিযোগ জানানোর প্রয়োজন আছে তিনিও কার্ডে দেওয়া নম্বরে ফোন করে অভিযোগ দায়ের করতে পারেন। তিনি বলেন, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যের মানুষের সহযোগিতা নিয়ে প্রশাসনের সমস্ত পর্যায়ে স্বচ্ছতা বজায় রাখতে চান। সেই লক্ষ্যে তাঁরাও আরও বেশি করে মানুষের সহযোগিতা চান।

এদিন এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাগনান-২ পঞ্চায়েত সমিতির সভাপতি মৌসুমী সেন, তৃণমূল কংগ্রেসের সভাপতি মানস বসু, যুব সভাপতি মলয় সাহা, হাওড়া জেলা পরিষদের কর্মাধ্যক্ষ অন্তরা সাহা প্রমুখ। এদিন উলুবেড়িয়া প্রেসক্লাবে সাংবাদিক সম্মেলন করে তৃণমূল যুব কংগ্রেস নেতৃত্বের ‘দিদিকে বলো’ কর্মসূচির আনুষ্ঠানিক উদ্বোধন করেন তৃণমূল যুব কংগ্রেসের হাওড়া গ্রামীণ জেলা সভাপতি সুকান্ত পাল। তিনি বলেন, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উদ্যোগে গত এক মাস ব্যাপী সারা রাজ্য জুড়ে দিদিকে বলো কর্মসূচিতে ব্যাপক সাড়া পড়েছে। তৃণমূল যুব সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে এবার এই কর্মসূচিতে রাজ্যের তরুণ প্রজন্মকেও অন্তর্ভুক্ত করা হল। সেই লক্ষ্য নিয়ে বৃহস্পতিবার হাওড়া গ্রামীণ জেলা তৃণমূল যুব কংগ্রেসের পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে দিদিকে বলো কর্মসূচির সূচনা করা হল।

সুকান্তবাবু বৃহস্পতিবার আমতা বিধানসভা কেন্দ্রের অমরাগড়ি গ্রাম পঞ্চায়েতের নকুবাড় গ্রামে এই কর্মসূচির সূচনা করেন। এদিন তিনি ওই এলাকার মানুষদের সঙ্গে মিলিত হয়ে তাঁদের সমস্যার কথা শোনেন এবং রাতে এক দলীয় কর্মীর বাড়িতে নৈশ ভোজে অংশগ্রহণ করেন। একইভাবে বাগনান কেন্দ্র তৃণমূল যুব কংগ্রেসের সভাপতি মলয় সাহা বীরকুল গ্রাম থেকে দিদিকে বলো কর্মসূচির সূচনা করেন। এদিন তিনি ওই এলাকায় গিয়ে সাধারণ মানুষের সমস্যার কথা শোনেন। যেসব সমস্যা গুলি স্থানীয়ভাবে সমাধান সম্ভব তিনি সেগুলি সমাধানে উদ্যোগী হন এবং বড় সমস্যাগুলি সমাধানের জন্য তিনি লিপিবদ্ধ করে দলীয় নেতৃত্বের কাছে পৌঁছে দেন। রাতে এক দলীয় কর্মীর বাড়িতে তিনি নৈশভোজে অংশগ্রহণ করেন। তিনি বলেন স্থানীয় মানুষজন স্বতঃস্ফূর্তভাবে তাঁদের গুরুত্বপূর্ণ মতামত ব্যক্ত করেছেন।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং