২ আশ্বিন  ১৪২৭  শনিবার ১৯ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

২১ দিনের জন্য পুরোদমে লকডাউন জারি বনগাঁয়, শর্তসাপেক্ষে খুলবে ওষুধের দোকান

Published by: Tiyasha Sarkar |    Posted: May 10, 2020 1:22 pm|    Updated: May 10, 2020 5:01 pm

An Images

জ্যোতি চক্রবর্তী, বনগাঁ: করোনা পরিস্থিতি মোকাবিলায় এবার বড়সড় সিদ্ধান্ত নিল বনগাঁর মহকুমা শাসক ও অন্যান্য আধিকারিকরা। ১০ মে থেকে বন্ধ থাকবে বনগাঁর সমস্ত দোকান-বাজার৷ বাড়ি থেকে বের হওয়াও সম্পূর্ণ নিষিদ্ধ সাধারণ মানুষের জন্য৷ জানা গিয়েছে, আপাতত ২১ দিন জারি থাকবে এই নিয়ম।

শনিবার রাতে বনগাঁর মহকুমা শাসকের ‘আরণ্যক’ কক্ষে এক বিশেষ আলোচনায় বসেন বনগাঁর প্রশাসনিক কর্তা, ব্যবসায়ী সংগঠনের প্রতিনিধি ও জনপ্রতিনিধিরা। সেই বৈঠকেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানান বনগাঁর এসডিপিও অশেষবিক্রম দস্তিদার। সূত্রের খবর, পরিস্থিতি মোকাবিলায় পুরসভার পক্ষ থেকে একটি কন্ট্রোল রুম খোলা হয়েছে সাধারণ মানুষের জন্য। পুরসভার তরফে জানানো হয়েছে, ২২টি ওয়ার্ডের মধ্যে ১, ২, ৪, ১০, ১৩, ১৯ নম্বর ওয়ার্ডগুলি সম্পূর্ণভাবে লকডাউন থাকবে। শর্তসাপেক্ষে খুলবে কিছু ওষুধের দোকান। পাশাপাশি, জরুরি পরিস্থিতিতে ওষুধের দোকানগুলি হোম ডেলিভারি করতে পারবে৷

[আরও পড়ুন: নেপাল-বাংলাদেশে আটকে ভারতীয়রা, ফেরাতে উদ্যোগ পাহাড়ের বিজেপি নেতৃত্বের]

জানা গিয়েছে, এই লকডাউনে যাতে সাধারণ মানুষের কোনও অসুবিধা না হয়, সেই কারণে নিত্য প্রয়োজনীয় সামগ্রী পৌঁছে দেওয়া হবে বাড়ি বাড়ি। কন্ট্রোলরুমে ফোন করলেই প্রয়োজনীয় ওষুধ বা আপৎকালীন পরিস্থিতিতে সমস্ত সুবিধা পাওয়া যাবে বলে জানিয়েছেন বনগাঁ পুরসভার চেয়ারম্যান শংকর আঢ্য৷ মহাকুমা প্রশাসন সূত্রে খবর, রবিবার বিকেল পাঁচটা থেকে বলবৎ হচ্ছে এই নতুন নিয়ম। প্রসঙ্গত, এখনও পর্যন্ত বনগাঁয় তিন করোনা আক্রান্তের সন্ধান মিলেছে। তাঁদের সংস্পর্শে আসা অনেককে চিহ্নিত করে কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। তা সত্ত্বেও সংক্রমণের আতঙ্ক থেকেই যাচ্ছে। সেই কারণেই এলাকাবাসীদের সুরক্ষার খাতিরেই এই সিদ্ধান্ত বনগাঁ প্রশাসনের। 

[আরও পড়ুন: আশঙ্কাই সত্যি,পরিযায়ী শ্রমিকরা ফিরতেই মালদহে লাফিয়ে বাড়ল করোনা সংক্রমণ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement