BREAKING NEWS

১৫  আষাঢ়  ১৪২৯  শনিবার ২ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

জলপাইগুড়িতে ফের ভাল্লুক আতঙ্ক, নিরাপত্তার স্বার্থে বন্ধ চা বাগানের কাজ

Published by: Tiyasha Sarkar |    Posted: December 14, 2021 1:48 pm|    Updated: December 14, 2021 1:48 pm

Bear sparks panic in Jalpaiguri Tea Estate | Sangbad Pratidin

শান্তনু কর, জলপাইগুড়ি: ফের জলপাইগুড়িতে (Jalpaiguri) ভাল্লুক আতঙ্ক। ডেঙ্গুয়াঝাড় চা বাগানে ভাল্লুক দেখা গিয়েছে বলেই দাবি স্থানীয়দের। এলাকায় মিলেছে অজানা জন্তুর পায়ের ছাপ। যার জেরে স্বাভাবিকভাবেই তীব্র আতঙ্কে এলাকার বাসিন্দারা। নিরাপত্তার কথা মাথায় রেখে বন্ধ করা হয়েছে চা বাগানের কাজ।

গত সপ্তাহে জলপাইগুড়ি শহরের তিস্তা উদ্যানে (Teesta Valley Forest) অজানা জন্তুর পায়ের ছাপকে কেন্দ্র করে ভাল্লুক আতঙ্ক ছড়িয়েছিল। তার ঠিক সাতদিনের ব্যবধানে এবার শহর সংলগ্ন ডেঙ্গুয়াঝাড় চা বাগানে আতঙ্ক ছড়াল ভাল্লুক। জানা গিয়েছে, সোমবার সন্ধেয় বাগানের ২০ নম্বর সেকশনে ভাল্লুকের মতো দেখতে একটি প্রাণী নজরে পড়ে বাগানের চৌকিদার এবং কয়েকজন শ্রমিকের। ম্যানেজার মারফত সেই খবর পৌছয় বন দপ্তরে।

Bear sparks panic in Jalpaiguri Tea Estate

[আরও পড়ুন: কাটছে জটিলতা, শর্তসাপেক্ষে সিঙ্গুরে অবস্থান বিক্ষোভের মঞ্চ বাঁধার অনুমতি পেল বিজেপি!]

সোমবার রাতেই ঘটনাস্থলে পৌঁছন বনকর্মীরা। স্থানীয়দের সতর্ক করেন তাঁরা। মঙ্গলবার সকাল থেকে ভাল্লুকের খোঁজে জোর তল্লাশি শুরু হয় ডেঙ্গুয়াঝাড় চা বাগানের ২০ নম্বর সেকশন এবং সংলগ্ন এলাকায়। জানা গিয়েছে, শ্রমিকদের নিরাপত্তার কথা চিন্তা করে বাগানের কাজ বন্ধ রাখার নির্দেশ দিয়েছেন কর্তৃপক্ষ। চা গাছের পাশাপাশি ঝোপঝাড় বেশি থাকায় ভাল্লুকের খোঁজে বাগান জুড়ে ড্রোনের সাহায্যে নজরদারি চালাচ্ছেন বনকর্মীরা।

এদিকে যে এলাকায় ভাল্লুক দেখা গিয়েছিল বলে দাবি সেখানে বড় আকারের জন্তুর পায়ের ছাপ মেলায় আতঙ্ক আরও বেড়ে গিয়েছে। পায়ের ছাপটি ভাল্লুকেরই নাকি অন্য কোনও প্রাণীর তা খতিয়ে দেখছে বন দপ্তরের আধিকারিকরা। উল্লেখ্য, গত মঙ্গলবার সকালে জলপাইগুড়ির তিস্তা উদ্যান ও সংলগ্ন এলাকায় অজানা প্রাণীর পায়ের ছাপ দেখতে পান সেখানে কর্মরত বনবিভাগের কর্মীরা। পাশেই দেখা যায় রক্তের দাগ। যা তীব্র আতঙ্ক সৃষ্টি করে। সঙ্গে সঙ্গে খবর দেওয়া হয় বনবিভাগে। কিছুক্ষণের মধ্যেই ঘটনাস্থলে পৌঁছে যান রামশাই, লাটাগুড়ি সহ একাধিক রেঞ্জের কর্মীরা। প্রাণীটির খোঁজে উদ্যানে চালানো হয়। 

[আরও পড়ুন: বিদ্যুতের খুঁটিতে ধাক্কা বাইকের, মৃত বীরভূমের দুই স্বাস্থ্যকর্মী]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে