BREAKING NEWS

০৮ জ্যৈষ্ঠ  ১৪২৯  সোমবার ২৩ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

নতুন বছরের প্রথম ৪ দিন বন্ধ বেলুড় মঠ

Published by: Paramita Paul |    Posted: December 28, 2021 9:01 am|    Updated: December 28, 2021 9:09 am

Belur Math will be closed January 1 to 4 in 2022 | Sangbad Pratidin

ফাইল ছবি।

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নতুন বছরের প্রথম চারদিন বন্ধ বেলুড় মঠ (Belur Math)। করোনা (Corona Virus) পরিস্থিতিতে ভিড় এড়াতেই এই সিদ্ধান্ত নেওয়া হল বলে মনে করছে ওয়াকিবহাল মহল। তবে কারণ সম্পর্কে মঠ কর্তৃপক্ষ কিছু জানায়নি। ফলে কল্পতরু উৎসবের দিন বেলুড় মঠে প্রবেশ করতে পারবেন না পুন্যার্থীরা।

বছরের প্রথম দিন মানেই উৎসব। ওইদিন আবার কল্পতরু উৎসব-ও বটে। তাই ‘ছুটির দিনে’ কাছেপিঠে বেড়াতে বেরিয়ে পড়ে কলকাতাবাসী। আর তাঁদের পছন্দের তালিকার একেবারে উপরের দিকে থাকে দক্ষিণেশ্বর, বেলুড় মঠ। কিন্তু নতুন বছরে তাঁদের জন্য ‘দুসংবাদ’ দিল মঠ কর্তৃপক্ষ।

[আরও পড়ুন: ফিরে দেখা ২০২১: করোনাকালে সম্পত্তি বাড়ল কাদের? ‘বাড়ন্ত’ কার লক্ষ্মীর ভাণ্ডার?]

বেলুড় মঠের ওয়েবসাইটে জানানো হয়েছে, ১-৪ জানুয়ারি বন্ধ থাকবে মঠ। ৫ জানুয়ারি থেকে ফের নিয়ম মেনে দর্শনার্থীদের প্রবেশাধিকার দেওয়া হবে। জানিয়েছেন মঠের সাধারণ সম্পাদক সুবীরানন্দ মহারাজ। কিন্তু কেন এমন সিদ্ধান্ত? মনে করা হচ্ছে, নতুন বছরের প্রথম দিন মঠে বহু মানুষের সমাগম হচে পারে। মহামারী পরিস্থিতির কথা মাথায় রেখেই এই সিদ্ধান্ত নিল কর্তৃপক্ষ।

উল্লেখ্য, গত ২৬ ডিসেম্বর সারদা মায়ের জন্মতিথি উপলক্ষ্যে ভক্ত ও দর্শনার্থীদের জন্য দিনের নির্দিষ্ট সময় খোলা ছিল বেলুড় মঠ। সেদিন অন্তত ৬০ হাজার ভক্তের সমাগম হয়। ১ জানুয়ারি অর্থাৎ কল্পতরু উৎসবের দিন দক্ষিণেশ্বরের পাশাপাশি মঠেও ভক্ত সমাগম হওয়ার সম্ভাবনা থাকে। মঠের তরফে জানানো হয়েছে, ৪ তারিখের পর ফের ভক্ত ও পুন্যার্থীদের জন্য খুলে যাবে বেলুড় মঠের দরজা। ৫ জানুয়ারি থেকে নিয়ম মেনে সকাল ৮টা থেকে ১১টা এবং বিকেল ৩-৫ টা পর্যন্ত বেলুড় মঠে প্রবেশ করতে পারবেন পুন্যার্থী ও ভক্তরা।

 

[আরও পড়ুন: নতুন বছরে কোন সরকারি ছুটিগুলি পাবেন? কোনগুলি ভেস্তে যাবে শনি-রবির চক্করে? জানুন]

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে