BREAKING NEWS

১৩ মাঘ  ১৪২৮  বৃহস্পতিবার ২৭ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

‘ভুল হলে ধরিয়ে দিন, ঘোঁট পাকাবেন না’, দলীয় নেতৃত্বকে বার্তা মমতার

Published by: Sayani Sen |    Posted: December 8, 2021 2:25 pm|    Updated: December 8, 2021 2:54 pm

Bengal CM Mamata Banerjee gives many instruction to in administrative meeting । Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: “ভুল হলে ধরিয়ে দিন, ঘোঁট পাকাবেন না।” মালদহের প্রশাসনিক বৈঠকে দলীয় নেতৃত্বকে বার্তা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (CM Mamata Banerjee)। বুধবার একাধিক গুরুত্বপূর্ণ বিষয়ে আলোচনার ফাঁকে সরকারি প্রতিনিধিদের সঙ্গে  দুর্ব্যবহার  না করার কথা বলেন তিনি।  

বিধায়ক, পঞ্চায়েত, জেলা পরিষদের সদস্যদের উদ্দেশে বাংলার মুখ্যমন্ত্রী বলেন, “মানুষকে সাহায্য করবেন। কাজ করতে গিয়ে যাতে ঘোঁট না পাকায় খেয়াল রাখবেন। দেখাতে গিয়ে সকলের থেকে বড় যেন না হয়ে যান খেয়াল রাখুন। মনে রাখবেন মাথার উপর সরকার আছে। কিছু ভুল হলে আপনারা সরকারি প্রতিনিধিকে বলবেন ভুল হয়েছে। ভালভাবে বলবেন। ভাল কথায় অনেক কিছু হয়। আমরা চাই মানবিকভাবে সব কিছু হোক।”

[আরও পড়ুন: তামিলনাড়ুতে ভেঙে পড়ল সেনা চপার, ছিলেন সেনা সর্বাধিনায়ক বিপিন রাওয়াত]

রাজ্যের মহিলাদের জন্য একাধিক প্রকল্প চালু করেছে রাজ্য সরকার। প্রকল্পগুলির মধ্যে ‘লক্ষ্মীর ভাণ্ডার’ অন্যতম। ‘লক্ষ্মীর ভাণ্ডার’ (Lakshmir Bhandar) প্রকল্পে এসসি, এসটি এবং ওবিসি মহিলারা পাচ্ছেন ১ হাজার টাকা করে এবং সাধারণ মহিলাদের ব্যাংক অ্যাকাউন্টে পৌঁছে যাচ্ছে ৫০০ টাকা। পুজোর আগেই যাতে রাজ্যের মহিলারা এই আর্থিক সাহায্য পেয়ে যান, তার জন্য প্রশাসনিক আধিকারিকদের আগেই নির্দেশ দিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আবেদনপত্র জমা পড়ার সঙ্গে সঙ্গেই তা খতিয়ে দেখার কাজও শুরু করেছিলেন সরকারি কর্মীরা।

তবে বুধবারের প্রশাসনিক বৈঠকের শুরুর দিকেই মমতা বন্দ্যোপাধ্যায় ‘লক্ষ্মীর ভাণ্ডার’ নিয়ে আলোচনা করেন। সংশ্লিষ্ট আধিকারিককে তিনি জানান, এখনও অনেকের অ্যাকাউন্টেই টাকা ঢোকেনি। কী কারণে টাকা ঢোকেনি সে বিষয়টি খতিয়ে দেখার কথা বলেন। এ প্রসঙ্গে আরও একবার তিনি জানান আগামী বছর ১-১০ জানুয়ারি পর্যন্ত প্রথম দফায় এবং দ্বিতীয় দফায় ২০ থেকে ৩০ জানুয়ারি পর্যন্ত ‘দুয়ারে সরকার’ শিবির হবে। যাঁরা টাকা পাচ্ছেন না তাঁদের আবেদনপত্রে ভুল ত্রুটি থাকলে তা সংশোধন করে দেওয়ারও নির্দেশ দেন। সরকারি প্রতিনিধিদের সঙ্গে যাতে কেউ দুর্ব্যবহার না করে সেকথাও জানিয়ে দিয়েছেন মুখ্যমন্ত্রী। ‘মানবিকভাবে’ সমস্যা সমাধানই রাজ্য সরকারের যে একমাত্র লক্ষ্য, তা এদিনের বৈঠকে সাফ জানিয়ে দেন তিনি।

[আরও পড়ুন: ‘মিথ্যে বলা বন্ধ হোক’, বিবাহবিচ্ছেদের জল্পনার মধ্যেই ইঙ্গিতপূর্ণ পোস্ট দেবলীনার!]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে