BREAKING NEWS

২৯ চৈত্র  ১৪২৭  সোমবার ১২ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

WB Election: ছাপ্পা ভোটের অভিযোগ, কমিশনের বিরুদ্ধে তোপ দেগে প্রার্থীপদ প্রত্যাহারের হুঁশিয়ারি বিজেপির

Published by: Sucheta Sengupta |    Posted: April 6, 2021 1:52 pm|    Updated: April 6, 2021 3:47 pm

An Images

সংবাদ প্রতিদিন ব্যুরো: তৃতীয় দফা ভোটের দিন সকাল থেকেই অশান্তি বিভিন্ন ভোটকেন্দ্রগুলিতে। দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া, হুগলিতে বেলা বাড়তে আরও বেশি করে ছড়িয়ে পড়ল অশান্তি। দক্ষিণ ২৪ পরগনার ফলতায় (Falta) আক্রান্ত হলেন বিজেপি প্রার্থী বিধান পাড়ুই। কমিশনের বিরুদ্ধে ক্ষোভ জানিয়েছেন তিনি। অবাধ ও স্বচ্ছ ভোট না হলে প্রার্থীপদ প্রত্যাহারেরও হুমকি তাঁর।

মঙ্গলবার বেলার দিকে বেলসিং ২ গ্রাম পঞ্চায়েত এলাকার বেলসিং হাইস্কুলের তিনটি বুথে ছাপ্পা ভোট হচ্ছে, এই অভিযোগ পেয়ে সেখানে যান ফলতার বিজেপি (BJP) প্রার্থী বিধান পাড়ুই। তিনি একাই ছিলেন। তাঁর বক্তব্য, গাড়ি নিয়ে সেখানে যেতেই মহিলারা গাড়ির সামনে শুয়ে পথ আটকান। এরপর স্থানীয় বাসিন্দারা লাঠিসোঁটা নিয়ে তাঁর গাড়ি ঘিরে ধরেন। গাড়িতে ইট ছোঁড়া হয়। ১৮৪, ১৮৫, ১৮৬ নং বুথে ছাপ্পা ভোটের অভিযোগে সরব হয়ে বিজেপি প্রার্থী বিধান পাড়ুইয়ের দাবি, এ নিয়ে নির্বাচন কমিশনেও তিনি যোগাযোগ করেন। কিন্তু তাঁদের তরফে কোনও জবাব মেলেনি। এতেই ক্ষুব্ধ প্রার্থী বলেন, অবাধে ছাপ্পা ভোট হচ্ছে। কমিশন এর বিরুদ্ধে ব্যবস্থা না নিলে তিনি প্রার্থীপদ প্রত্যাহার করতে পারেন।

[আরও পড়ুন: আরামবাগে আক্রান্ত সুজাতা, তৃণমূল প্রার্থীকে মারধর, বাঁশ নিয়ে তাড়া বিজেপি কর্মীদের]

হাওড়ার কেন্দ্র উলুবেড়িয়া উত্তরে (Uluberia Uttar) তৃণমূল নেতার বাড়ি থেকে ইভিএম উদ্ধারের ঘটনায় সকাল থেকেই চলছিল উত্তেজনা। বিশষত বিজেপি বিষয়টিকে ইস্যু করে কার্যত ঝাঁপিয়ে পড়ে। বেলা বাড়তে বিজেপির ক্ষোভ গিয়ে পড়ে এই কেন্দ্রের তৃণমূল প্রার্থী নির্মল মাজির উপর। তাঁর উদ্দেশে হামলা চলে বলে অভিযোগ। যদিও এই ঘটনায় নির্মল মাজি নিরাপদেই রয়েছেন। তবে ঘটনা ঘিরে কার্যত ধুন্ধুমার পরিস্থিতি।

[আরও পড়ুন: কেন্দ্রীয় বাহিনীর ‘অতিসক্রিয়তা’ নিয়ে সরব মমতা, ISF-এর বিরুদ্ধে প্রতিবাদে ধরনা শওকতের]

এদিন বেলা নাগাদ উলুবেড়িয়া উত্তর বিধানসভা কেন্দ্রের মুক্তিরচক এলাকায় পৌঁছতেই তৃণমূল (TMC) প্রার্থী নির্মল মাজিকে ঘিরে বিক্ষোভ দেখাতে শুরু করেন স্থানীয় বাসিন্দারা।তাঁরা লাঠিসোঁটা নিয়ে মারতে আসে বলে অভিযোগ। ইট ছোঁড়ে। তাকে বাঁচাতে গিয়ে আহত হন নির্মলের দেহরক্ষী শ্যামল ওরাওঁ। আহত হন নির্মলের গাড়ির চালক বাপি দোলুই এবং এক তৃণমূল নেতা রুহুল আমিন। শ্যামলের মাথায় কোনায় এসে লাগে। তাঁর মাথা ফেটে যায়। তাঁকে দ্রুত উদ্ধার করে নিয়ে আসা হয় আমতা গ্রামীণ হাসপাতালে। সেখানে তাঁর মাথায় ব্যান্ডেজ হয়েছে। শ্যামলের চিকিৎসা চলছে। বাপির মাথাতেও আঘাত সামান্য আঘাত লেগেছে। নির্মল মাজির বক্তব্য মুক্তিরচক এলাকার ৭৭ ও ৭৮ নম্বর বুথ এলাকায় তৃণমূলের ক্যাম্প ভাঙচুর করা হয়েছে। বিষয়টি দেখতে নির্মল মাঝি যান এবং সেখানে প্রতিবাদ করলেই তাঁর উপর চড়াও হয় বলে অভিযোগ। যদিও তিনি অক্ষত রয়েছেন বলে খবর।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement