BREAKING NEWS

২৮ শ্রাবণ  ১৪২৭  বৃহস্পতিবার ১৩ আগস্ট ২০২০ 

Advertisement

মুরগির খামার তৈরিতেও দুর্নীতি! ২ কোটি টাকা ‘আত্মসাৎ’ বিজেপির পঞ্চায়েত প্রধানের

Published by: Tiyasha Sarkar |    Posted: July 12, 2020 4:48 pm|    Updated: July 12, 2020 4:48 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এবার মুরগির খামার তৈরিতেও দুর্নীতির অভিযোগ উঠল বিজেপির (BJP) পঞ্চায়েত প্রধানের বিরুদ্ধে। অভিযোগ, খামার তৈরির নামে প্রায় ২ কোটি টাকা আত্মসাৎ করেছেন মালদহের (Maldah) বামনগোলা ব্লকের মহেশপুর-গোবিন্দপুর গ্রাম পঞ্চায়েতের প্রধান। যদিও অভিযোগ মানতে নারাজ অভিযুক্ত।

জানা গিয়েছে, মালদহের বামনগোলায় মহিলাদের স্বনির্ভর করতে প্রশাসনের তরফে মুরগির খামার তৈরির কাজ চলছে। অভিযোগ, খামার তৈরির যে কাজ করতে ৮ থেকে ১০ হাজার টাকা খরচ হয়, বিজেপি পরিচালিত পঞ্চায়েতের প্রধান সেই কাজের খরচ দেখিয়েছেন ১ লক্ষ ৪১ হাজার টাকা! তার দেওয়া খরচের হিসেব অনুযায়ী, ৫ টি টিনের দাম ৬০ হাজার টাকা। টিন লাগাতে যে স্ক্রু ব্যবহার করা হয়, তার দাম ধরা হয়েছে ১০ হাজার টাকা। এই হিসেব প্রকাশ্যে আসতেই প্রধান প্রতিমা মণ্ডলের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ তুলে সরব হয়েছেন স্থানীয় তৃণমূল নেতৃত্ব। তাঁদের অভিযোগ, খামার বাবদ ২ কোটি টাকা পকেটে পুড়েছেন প্রধান।

[আরও পড়ুন: শোওয়ার ঘরে কিলবিল করছে বিষাক্ত গোখরো! সাহস করে তাদের জারবন্দি করলেন গৃহকর্তা]

যদিও নিজের বিরুদ্ধে ওঠা সমস্ত অভিযোগ ভিত্তিহীন বলেই দাবি প্রধান প্রতিমা মণ্ডলের। তাঁর কথায়, “আমি খামার তৈরিতে প্রত্যক্ষভাবে জড়িত ছিলাম না। অকারণে দোষারোপ করা হচ্ছে।” এ প্রসঙ্গে বামনগোলার বিডিও বলেন, ” অভিযোগ পেয়েছি। খতিয়ে দেখা হবে।” একই আশ্বাস দিয়েছেন জেলাশাসকও। তবে এই ঘটনায় বেশ বিপাকে জেলা বিজেপি নেতৃত্ব। ঘটনা প্রসঙ্গে উত্তর মালদার বিজেপি সাংসদ খগেন মুর্মু জানিয়েছেন, ” তদন্ত শেষ হলেই সত্য প্রকাশ্যে আসবে। অভিযোগ প্রমাণিত হলে দোষীদের দল থেকে বহিষ্কার করা হবে।”

[আরও পড়ুন: ১০০ দিনের কাজে শ্রমিকদের সঙ্গে মাটি বইছেন মন্ত্রী স্বপন দেবনাথ, কটাক্ষের বন্যা বিরোধীদের]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement