১ কার্তিক  ১৪২৮  মঙ্গলবার ১৯ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

জ্ঞানেশ্বরী কাণ্ডে মদত ছিল মমতার! বিস্ফোরক অভিযোগ বিজেপি নেতার

Published by: Paramita Paul |    Posted: March 15, 2021 9:16 pm|    Updated: March 16, 2021 12:12 pm

BJP leader claims Mamata Banerjee involved in Jnaneswari Express train derailment | Sangbad Pratidin

সুনীপা চক্রবর্তী, ঝাড়গ্রাম: জ্ঞানেশ্বরী কাণ্ডে (Jnaneswari Express train derailment) মদত ছিল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়েরও (Mamata Banerjee)। ভোটের মুখে এমনই বিস্ফোরক অভিযোগ করলেন ঝাড়গ্রামের প্রাক্তন বিজেপি সভাপতি সুখময় শতপথী। বর্তমানে তিনি ঝাড়গ্রামের বিজেপি প্রার্থীও বটে। সোমবার তৃণমূল নেতা ছত্রধর মাহাতোর সম্পর্কে বলতে গিয়ে এই বিস্ফোরক দাবি করেন সুখময়বাবু। কেন এমন কথা বললেন তিনি?

ভোট যত এগিয়ে আসছে ততই তৃণমূল-বিজেপির তরজা বাড়ছে। এমন পরিস্থিতিতে বিস্ফোরক অভিযোগ করে বসলেন ঝাড়গ্রামের বিজেপি নেতা সুখময় শতপথী। তাঁর কথায়, “জ্ঞানেশ্বরী কাণ্ড যখন ঘটে সেই সময় তৃণমূলের ব্লক সভাপতি ছিলেন ছত্রধর মাহাতো। এ কথা বলেছেন খোদ মুখ্যমন্ত্রীই। ব্লক সভাপতি থাকাকালীন ছত্রধরের বিরুদ্ধে অভিযোগের আঙুল ওঠে। তাই বলাই যায় সেই সময় এই ঘটনায় মুখ্যমন্ত্রীর মদত ছিল।” জ্ঞানেশ্বরী কাণ্ডে অভিযুক্ত ছত্রধরকে দলে নেওয়ায় তৃণমূলের বিরুদ্ধে সমালোচনার ঝড় উঠেছিল। এমন পরিস্থিতি এই অভিযোগ বিতর্ক যে আরও বাড়াবে তা বলার অপেক্ষা রাখে না।

[আরও পড়ুন : চলতি সপ্তাহেই ফের পূর্ব মেদিনীপুর সফরে মমতা বন্দ্যোপাধ্যায়, একাধিক কর্মসূচি নন্দীগ্রামেও]

বিজেপি নেতার আরও দাবি, সেই সময় অন্য কেউ ব্লক সভাপতি ছিলেন বলেই জানতেন ছত্রধর মাহাতো। কিন্তু, মমতা বন্দ্যোপাধ্যায়ের নিজে বলেছেন যে ছত্রধর ব্লক সভাপতি ছিলেন। আর তা থেকেই এই দায় নেওয়ার অভিযোগ আনছেন বিজেপির এই প্রার্থী। তাঁর কথায়, “ছত্রধর মাহাতো সাংবাদিক বৈঠকে জানিয়েছিলেন তিনি দীর্ঘদিন ধরে তৃণমূলে রয়েছেন। ওই সময় ব্লক সভাপতি ছিলেন। ছত্রধরের সেই দাবি অস্বীকার করেননি মমতা বন্দ্যোপাধ্যায়। চুপ থাকার অর্থ হল সম্মতি।” তাই এই বিজেপি প্রার্থী জ্ঞানেশ্বরী-কাণ্ডে মমতাকেই দায়ী করছেন।

মাস কয়েক আগে এই একই অভিযোগ করেছিলেন আর এক বিজেপি প্রার্থী ভারতী ঘোষও। তখনও অবশ্য প্রার্থী হননি তিনি। তবে এক দলীয় সভায় এসে ভারতী বলেছিলেন জ্ঞানেশ্বরী-কাণ্ডে হাত ছিল ছত্রধরের। এবার সরাসরি সেই ঘটনায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নাম জড়ালেন বিজেপি প্রার্থী সুখময় শতপথী।

[আরও পড়ুন : তথ্য গোপনের অভিযোগ, মমতার প্রার্থীপদ বাতিলের দাবিতে কমিশনে শুভেন্দু]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement