BREAKING NEWS

১৪  আশ্বিন  ১৪২৯  সোমবার ৩ অক্টোবর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

Dilip Ghosh: ধর্মীয় ভাবাবেগে আঘাত, ‘বিশ্বকর্মা বাংলা ছেড়ে পালিয়েছেন’, ফের বেফাঁস মন্তব্য দিলীপের

Published by: Sayani Sen |    Posted: September 17, 2022 6:11 pm|    Updated: September 17, 2022 6:36 pm

BJP leader Dilip Ghosh's remark against TMC sparks row । Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এবার বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষের বিরুদ্ধে উঠল ধর্মীয় ভাবাবেগে আঘাতের অভিযোগ। বিজেপি নেতার দাবি, বিশ্বকর্মা রাজ্য থেকে পালিয়ে গিয়েছে। এই মন্তব্যের বিরোধিতায় সরব তৃণমূল। ক্ষমা চান দিলীপ ঘোষ, দাবি ঘাসফুল শিবিরের।

শনিবার মেদিনীপুরে বসে তিনি বলেন, “এবারের বিশ্বকর্মা পুজো সবচেয়ে বেশি হতাশাজনক। শিল্প নেই। বিশ্বকর্মায় টাকা আসত। কাটমানি, সিন্ডিকেটের টাকা তাও নেই। পুজোয় জৌলুস চলে গিয়েছে। শিল্প, চাকরি না হলে বিশ্বকর্মা পুজো করবে কে? বিশ্বকর্মা বাংলা ছেড়ে পালিয়েছেন। বিশ্বকর্মা পুজো করে কোনও লাভ নেই। বিশ্বকর্মার আরাধনা কাজের মাধ্যমে হোক। সধারণ মানুষ যখন আনন্দে থাকবেন তখন রাজ্যে বিশ্বকর্মা আসবেন। পুজো হবে।”

[আরও পড়ুন: স্কুল চলাকালীন টিটাগড়ে ভয়াবহ বিস্ফোরণ, উড়ল ছাদের একাংশ, আতঙ্কিত পড়ুয়ারা]

বিশ্বকর্মা পুজোর দিন রাজ্য সরকারকে বিঁধতে গিয়ে বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি বিপাকে পড়েছেন, সে বিষয়ে কোনও সন্দেহ নেই। অনেকেই বলছেন রাজনৈতিক কাদা ছোঁড়াছুঁড়ি করতে গিয়ে আদতে ধর্মীয় ভাবাবেগে আঘাত করেছেন দিলীপ ঘোষ। সে কারণেই সর্বত্র উঠেছে সমালোচনার ঝড়। তবে তা নিয়ে যেন মাথাব্যথাই নেই বিজেপি সাংসদের। পরিবর্তে বাক্যবাণ ছুঁড়েই চলেছেন তিনি। এদিন নিজের সংসদীয় এলাকায় দাঁড়িয়ে দলীয় কর্মীদের গাঁটওয়ালা কাঁচা বাঁশ কেটে রাখার নিদানও দেন দিলীপ। তিনি বলেন, “গ্রামেগঞ্জে যেখানে অত্যাচার হচ্ছে, বলে রাখুন বেশি দিন চলবে না। আগামী পঞ্চায়েতে এর বিচার হবে। সাধারণ মানুষের বিচার। এবারও ভয় দেখিয়ে জিতে যাবে। আমি বলেছি, কাঁচা বাঁশ কাটতে। খালি কাঁচা বাঁশ নয়। গাঁটওয়ালা বাঁশ কেটে রাখতে হবে। পশ্চিমবাংলায় রাজনীতি করতে গেলে প্রাণের ঝুঁকি নিয়ে রাজনীতি করতে হয়।”

দিলীপ ঘোষকে যোগ্য জবাব দিয়েছে তৃণমূল। অফিসিয়াল টুইটার অ্যাকাউন্টে দিলীপ ঘোষের বিশ্বকর্মা পুজো নিয়ে করা বিতর্কিত মন্তব্য টুইট করা হয়। এই মন্তব্যের জন্য দিলীপ ঘোষের ক্ষমা চাওয়া উচিত বলেই টুইটারে দাবি জানায় ঘাসফুল শিবির।

TMC

দিলীপ ঘোষ না জেনে না বুঝে মন্তব্য করেছেন বলেই কটাক্ষ তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষের। তিনি বলেন, “রাজ্যে ৩ লক্ষেরও বেশি বিশ্বকর্মা পুজো হয়েছে। আর এই থেকে স্পষ্ট রাজ্যে কত শিল্প হচ্ছে।”

দেখুন ভিডিও:

[আরও পড়ুন: বদলে গেল রোহিতদের কোচ, দায়িত্বে আসছেন দক্ষিণ আফ্রিকার প্রাক্তন তারকা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে