BREAKING NEWS

১৩ মাঘ  ১৪২৭  বুধবার ২৭ জানুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

‘দুয়ারে দুয়ারে গেলে কাটমানির হিসাব চাইবেন’, মুখ্যমন্ত্রীকে খোঁচা লকেট-সায়ন্তনের

Published by: Sayani Sen |    Posted: November 23, 2020 7:59 pm|    Updated: November 23, 2020 9:26 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আগামী বছরই রাজ্যে বিধানসভা নির্বাচন। তার আগে সাধারণ মানুষের মন জয় করাই লক্ষ্য শাসক-বিরোধী উভয়পক্ষের। এই প্রেক্ষাপটে ‘দুয়ারে দুয়ারে সরকার’ নামে নতুন এক প্রকল্পের কথা ঘোষণা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। সেই প্রকল্প নিয়ে শুরু হয়েছে রাজনৈতিক তরজা। এ প্রসঙ্গে তোপ দেগেছেন বিজেপি শিবিরের সায়ন্তন বসু এবং লকেট চট্টোপাধ্যায়।

বিজেপি নেতা সায়ন্তন বসু (Sayantan Basu) বলেন, “ভাল বলেছে। মরণকালে হরিনাম। এতদিন সরকার কি আকাশে ছিল? আকাশ থেকে নেমে দুয়ারে যেতে যেতে নির্বাচন ঘোষণা হয়ে যাবে। আমরা বলছি, দুয়ারে দুয়ারে গেলে কাটমানির হিসাব চাইবেন। শিল্পের কী হল? আইনশৃঙ্খলার এই হাল কেন? এসব প্রশ্নের উত্তর চাইবেন।” বিজেপি সাংসদ লকেট চট্টোপাধ্যায় (Locket Chatterjee) আবার একটু অন্যভাবে রাজ্য সরকারকে তোপ দেগেছেন। তাঁর দাবি, ২০১৯ সালে বিজেপির মহিলা মোর্চা ‘দুয়ারে দুয়ারে পদ্মের আগমনি’ নামে একটি কর্মসূচি নিয়েছিল। অভিযোগ, সেই কর্মসূচিকেই রাজ্য সরকার নকল করেছে। তাঁর কথায়, “৫০০ কোটি টাকা দিয়ে যাঁকে ভাড়া করে আনা হয়েছে তিনি কী স্ট্র্যাটেজি কষছে? শেষ পর্যন্ত বিজেপিকে কপি করতে হল? এ রাজ্যে কপি, পেস্টের সরকার চলছে।”

[আরও পড়ুন: করোনা পরীক্ষার নমুনা সংগ্রহ করে ফেরার পথে ভয়াবহ দুর্ঘটনায় মৃত ২ স্বাস্থ্যকর্মী, আশঙ্কাজনক BMOH]

উল্লেখ্য, সোমবার দুপুরে বাঁকুড়ার (Bankura) প্রশাসনিক সভা থেকে ‘দুয়ারে দুয়ারে সরকার’ প্রকল্পের কথা ঘোষণা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই প্রকল্প অনুযায়ী আগামী ১ ডিসেম্বর থেকে ৩০ জানুয়ারি পর্যন্ত প্রশাসনের তরফে ব্লকে ব্লকে ক্যাম্প করা হবে। সেখানে শোনা হবে সাধারণ মানুষের সমস্যার কথা। করা হবে সমাধানও। তৎক্ষণাৎ সমস্যা সমাধান করা না গেলে তৈরি হবে অভিযোগের তালিকা। এই প্রকল্প নিয়েই আপাতত সরগরম বাংলার রাজনীতি।

[আরও পড়ুন: ‘দলে থেকে বিজেপিকে মদত দিলে হাত-পা ভেঙে দেওয়া হবে’, হুঁশিয়ারি বর্ধমানের তৃণমূল নেতার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement