BREAKING NEWS

১৫ অগ্রহায়ণ  ১৪২৭  শুক্রবার ৪ ডিসেম্বর ২০২০ 

Advertisement

নবান্ন অভিযানে পুলিশের ‘মার’ খাওয়া কর্মীদের সংবর্ধনা দেবে বিজেপি যুব মোর্চা, ঘোষণা সৌমিত্রর

Published by: Sayani Sen |    Posted: October 31, 2020 10:40 am|    Updated: October 31, 2020 12:36 pm

An Images

রূপায়ণ গঙ্গোপাধ্যায়: দিনভর তাণ্ডবের পরেও কার্যত ‘ব্যর্থ’ হয়েছিল বিজেপির নবান্ন অভিযান। যদিও তা মানতে নারাজ গেরুয়া শিবির। ব্যারিকেড ভাঙার চেষ্টা, পুলিশের সঙ্গে বিজেপি কর্মী-সমর্থকদের ধস্তাধস্তি, ইটবৃষ্টি, পালটা লাঠিচার্জ সব মিলিয়ে উত্তপ্ত হয়ে ওঠে হাওড়া এবং কলকাতা। ওই অভিযানে যোগ দিয়ে বহু কর্মী-সমর্থককে পুলিশের লাঠির ঘা সহ্য করতে হয়েছে বলেই দাবি গেরুয়া শিবিরের। জখম ওই কর্মীদেরই এবার সংবর্ধনা দেবে বিজেপি যুব মোর্চা। এমন সিদ্ধান্তের কথা জানান সৌমিত্র খাঁ (Saumitra Khan)।

এদিকে, নভেম্বর মাসের শেষে উত্তরবঙ্গে বড়সড় আন্দোলনে নামছে বিজেপি। নবান্ন অভিযানের কায়দায় এবার উত্তরকন্যা অভিযান করবে বিজেপি। সামনেই বিধানসভা ভোট। উত্তরবঙ্গে দলের শক্তি অনেক বেড়েছে। তাই সেখানে সরকার বিরোধী আন্দোলনের তীব্রতাকে আরও বাড়াতে চাইছে বিজেপি নেতৃত্ব। পুজোর আগে একদিনের সফরে উত্তরবঙ্গে এসেছিলেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা। সাংগঠনিক বৈঠক করেছিলেন তিনি। তখনই সেখানকার নেতৃত্ব ঠিক করেছিলেন রাজ্যে উৎসবের মরশুম শেষ হলেই নবান্ন অভিযানের মতো উত্তরবঙ্গে উত্তরকন্যা অভিযান হবে। সেই মতো ঠিক হয়েছে ২৪ অথবা ২৫ নভেম্বর এই কর্মসূচি হবে, দলের রাজ্য সাধারণ সম্পাদক সায়ন্তন বসু এমনটাই জানিয়েছেন।  

[আরও পড়ুন: অমিত শাহের সঙ্গে সাক্ষাতের পরই উত্তরবঙ্গ পাড়ি দিলেন রাজ্যপাল, সফর ঘিরে জল্পনা]

কথা ছিল জেপি নাড্ডাও আসবেন বাংলায়। তবে তাঁর সফর বাতিল হয়েছে। নাড্ডার পরিবর্তে বাংলায় আসবেন অমিত শাহ। আগামী ৫ এবং ৬ নভেম্বর রাজ্য সফর রয়েছে তাঁর। একথা জানিয়েছেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। তিনি জানান, ৫ নভেম্বর মেদিনীপুর এবং রাঢ়বঙ্গের বৈঠক এবং ৬ ডিসেম্বর কলকাতা এবং নবদ্বীপ জোনের বৈঠক। বিধানসভা নির্বাচনের রণকৌশল ওই বৈঠকে স্থির হবে বলেই মনে করছে রাজনৈতিক মহল। অমিত শাহের সফরে নবান্নের কায়দায় উত্তরকন্যা অভিযানের বিষয়ে কোনও সিদ্ধান্ত হয় কিনা, সেদিকেই তাকিয়ে দলীয় কর্মী-সমর্থকরা।

[আরও পড়ুন: কালী ও জগদ্ধাত্রী পুজোয় ভিড়ের আশঙ্কা, আদালতের হস্তক্ষেপ চেয়ে দায়ের হতে চলেছে মামলা]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement