BREAKING NEWS

১৩ অগ্রহায়ণ  ১৪২৮  মঙ্গলবার ৩০ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

উপনির্বাচনের প্রস্তুতি তুঙ্গে, আজই কালিয়াগঞ্জের বিজেপি প্রার্থী চূড়ান্ত হওয়ার সম্ভাবনা

Published by: Sucheta Sengupta |    Posted: October 28, 2019 12:14 pm|    Updated: October 28, 2019 11:33 pm

BJP announce candidat for Kaliaganj bypoll in Bengal

ফাইল ছবি

শংকর কুমার রায়, রায়গঞ্জ: উৎসবের মরশুম কাটলেই রাজ্যের ৩ বিধানসভা কেন্দ্রে উপনির্বাচন। নির্বাচন কমিশনের তরফে দিনক্ষণ ঘোষণা হওয়ার পরই কালিয়াগঞ্জ, করিমপুর এবং খড়গপুরে উপনির্বাচনের তোড়জোড় শুরু হয়ে গিয়েছে। কালিয়াগঞ্জ বিধানসভা কেন্দ্রের দলীয় প্রার্থী চূড়ান্ত করতে আটজনের নামের তালিকা রাজ্য কমিটিতে পাঠাল জেলা বিজেপি নেতৃত্ব। শনিবার বিজেপির উত্তর দিনাজপুর জেলা সভাপতি নির্মল দাম বলেন,“কালিয়াগঞ্জ কেন্দ্রের প্রার্থীর নাম দু-একদিনের মধ্যে চূড়ান্ত করবেন রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। তবে ওই কেন্দ্র থেকে আটজনের নামের তালিকা পাঠানো হয়েছে।”
উপনির্বাচনের নির্ঘন্ট ঘোষণা হতেই কালিয়াগঞ্জ বিধানসভা কেন্দ্রে প্রার্থী বাছাইয়ের তৎপরতা শুরু হয়েছে বিভিন্ন রাজনৈতিক দলের মধ্যে। ওই বিধানসভা কেন্দ্রের মধ্যে রায়গঞ্জের বীরঘই এবং বরুয়া গ্রাম পঞ্চায়েত এবং কালিয়াগঞ্জ ব্লকের ৮টি পঞ্চায়েত–সহ মোট ১০টি পঞ্চায়েত। রয়েছে একটি পুরসভাও। মোট ভোটার ২ লক্ষ ২৬ হাজার। ১০টির মধ্যে ৯টি পঞ্চায়েতই এখন বিজেপির দখল। লোকসভা ভোটের নিরিখে ওই বিধানসভা কেন্দ্রে বিজেপি প্রার্থী প্রায় ৫৮ হাজার ভোটে এগিয়ে ছিলেন এবার। দলীয় সূত্রে জানা যায়, কালিয়াগঞ্জের জেলা পরিষদের বিজেপি সদস্য কমল সরকার উপনির্বাচনে লড়াইয়ে সবচেয়ে এগিয়ে রয়েছেন। তবে তিনিই কালিয়াগঞ্জের উপনির্বাচনে গেরুয়া শিবিরের প্রার্থী হচ্ছেন কি না, তা জানা যাবে শিগগিরই। জেলা বিজেপি সূত্রে খবর, আগামী ৪ নভেম্বর কালিয়াগঞ্জে দলীয় প্রার্থীর সমর্থনে ভোট প্রচারে যাবেন নারী ও শিশুকল্যাণ মন্ত্রকের প্রতিমন্ত্রী তথা রায়গঞ্জের সাংসদ দেবশ্রী চৌধুরি।

[আরও পড়ুন: ডিউটি সেরে ফেরার পথে মর্মান্তিক দুর্ঘটনা, গতির বলি ৪ পুলিশকর্মী]

এ ব্যাপারে রায়গঞ্জের সাংসদ দেবশ্রী চৌধুরি এদিন দিল্লি থেকে ফোনে বলেন, “জেলা নেতৃত্ব বৈঠক করে প্রার্থী তালিকা রাজ্য কমিটি থেকে সর্বভারতীয় কমিটিতে পৌঁছবে। তারপর চূড়ান্ত প্রার্থীর নাম ঘোষণা হবে।” এদিকে প্রয়াত বিধায়ক কংগ্রেসের প্রমথনাথ রায়ের কন্যা ধৃতশ্রী রায় কংগ্রেস–বাম জোটের প্রার্থী হিসাবে প্রতিদ্বন্দ্বিতা করছেন বলে কংগ্রেসের তরফে দাবি করা হয়েছে। যদিও সিপিএমের পলিট ব্যুরোর সদস্য প্রাক্তন সাংসদ মহম্মদ সেলিম বলেন, “এখনও প্রার্থী চূড়ান্ত হয়নি। তবে উপনির্বাচনে কংগ্রেসের সঙ্গে জোট হবে কি না, তা রাজ্য বামফ্রন্ট চূড়ান্ত সিদ্ধান্ত গ্রহণ করবে। তবে দু’দিনের মধ্যে প্রার্থীর ব্যাপারে সিদ্ধান্তের কথা ঘোষণা করা হবে।” তৃণমূলের পক্ষ থেকেও প্রার্থী বাছাইয়ের প্রক্রিয়া জোরকদমে চলছে। 

[আরও পড়ুন: আলোর উৎসব শেষ হতেই পুরুলিয়ায় ‘বুথতীর্থ’ যাত্রায় নামছে বিজেপি]

লোকসভায় উত্তরবঙ্গে বিজেপির দারুণ পারফরম্যান্সের পর এই উপনির্বাচন যে তৃণমূলের কাছে রীতিমতো কঠিন লড়াই হয়ে দাঁড়াবে, তাতে কোনও সংশয় নেই।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে