BREAKING NEWS

৫ মাঘ  ১৪২৮  বুধবার ১৯ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

নির্বাচনী বিধিভঙ্গের অভিযোগ, শুভেন্দু-অনুব্রতদের বিরুদ্ধে কমিশনে নালিশ বিজেপির

Published by: Sangbad Pratidin Digital |    Posted: April 5, 2018 7:19 pm|    Updated: August 7, 2021 12:19 pm

BJP moves EC against key TMC leaders, demands action

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ব্যবধান মাত্র কয়েক ঘণ্টার। তৃণমূলের বিরুদ্ধে পালটা নির্বাচন কমিশনের দ্বারস্থ বিজেপি। পরিবহণমন্ত্রী শুভেন্দু অধিকারী, উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষ ও তৃণমূলের বীরভূম জেলা সভাপতি অনুব্রত মণ্ডলের বিরুদ্ধে কমিশনে নালিশ জানালেন গেরুয়া শিবিরের প্রতিনিধিরা। বিজেপির দাবি, নির্বাচনী বিধিবঙ্গের অপরাধে এই তিনজনকেই শোকজ করতে হবে। বিডিও অফিসে নয়, বরং মহকুমাশাসকের দপ্তরের পঞ্চায়েতে মনোনয়ন জমা নেওয়ার ব্যবস্থা করারও আরজি জানানো হয়েছে। এরআগে দুপুরে নির্বাচন কমিশনে গিয়ে মুখ্য নির্বাচনী আধিকারিককে সঙ্গে দেখা করে তৃণমূলের প্রতিনিধি দল।

[উন্নয়নকে যাঁরা স্তব্ধ করতে চাইছে মানুষ তাঁদের জব্দ করবে, হুঁশিয়ারি পার্থর]

পঞ্চায়েত ভোটের মনোনয়ন পর্বে অশান্তি ঘিরে সরগরম রাজ্য রাজনীতি। বুধবার শাসকদলের বিরুদ্ধে মনোনয়ন পেশে বাধা ও সন্ত্রাসের অভিযোগে কমিশনের দপ্তরে বিক্ষোভে দেখিয়েছিলেন বিজেপি কর্মী-সমর্থকরা। বিক্ষোভে নেতৃত্ব দেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। কমিশনের অফিসের সামনে দাঁড়িয়েই শাসকদলের কর্মীদের পালটা মারের দাওয়াই দেন তিনি। বিজেপি রাজ্য সভাপতির মন্তব্যের তীব্র বিরোধিতা করেন তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়। বুধবারই কমিশনে চিঠিও পাঠিয়েছিলেন তিনি। বৃহস্পতিবার দুপুরে বিজেপির বিরুদ্ধে উসকানিমূলক রাজনীতি অভিযোগে কমিশনের দ্বারস্থ হয় শাসকদল। মুখ্য নির্বাচনী আধিকারিকের সঙ্গে দেখা করেন তৃণমূলের প্রতিনিধিরা। বাইরে বেরিয়ে পার্থ চট্টোপাধ্যায়ের হুঁশিয়ারি, যাঁরা দাঙ্গা করে উন্নয়নকে স্তদ্ধ করতে চাইছেন, মানুষ তাঁদের জব্দ করে দেবেন।

[মনোনয়নের চতুর্থদিনে ধুন্ধুমার নলহাটিতে, বিডিও অফিসের সামনে বোমাবাজি]

বিকেল চারটে নাগাদ নির্বাচন কমিশনের দপ্তরের হাজির হন বিজেপির প্রতিনিধিরা। দুই মন্ত্রী শুভেন্দু অধিকারী ও রবীন্দ্রনাথ ঘোষ এবং শাসকদলের বীরভূম জেলা সভাপতি অনুব্রত মণ্ডলের বিরুদ্ধে কমিশনে নালিশ করেছেন তাঁরা। বিজেপির অভিযোগ, মনোনয়ন পর্ব চলাকালীন প্ররোচনামূলক মন্তব্য করে নির্বাচনী বিধিভঙ্গ করেছেন শাসকদলের এই তিন নেতা। তাঁদের শোকজ করতে হবে। কমিশনে ভিডিও ফুটেজও জমা দিয়েছে বিজেপি। মুখ্য নির্বাচনী আধিকারিকের কাছে মহকুমা শাসকের দপ্তরের মনোনয়ন দেওয়ার ব্যবস্থা করারও আরজি জানিয়েছেন বিজেপির প্রতিনিধিরা। এখন বিডিও অফিসে মনোনয়ন জমা দিচ্ছেন পঞ্চায়েত ভোটের প্রার্থীরা।

[শিলিগুড়ি থেকে তিনধারিয়া পর্যন্ত গেল এসি টয়ট্রেন]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে