২৮ আশ্বিন  ১৪২৭  বুধবার ২১ অক্টোবর ২০২০ 

Advertisement

‘২০২১ পর্যন্ত সরকারই থাকবে না’, ফ্রি রেশন ইস্যুতে মমতাকে তোপ দিলীপের

Published by: Tiyasha Sarkar |    Posted: June 30, 2020 9:33 pm|    Updated: June 30, 2020 9:43 pm

An Images

রূপায়ণ গঙ্গোপাধ্যায়: মঙ্গলবার ফের একাধিক ইস্যুতে মুখ্যমন্ত্রীকে তোপ দাগলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh)। মমতা বন্দ্যোপাধ্যায়কে (Mamata Banerjee) খোঁচা দিয়ে বলেন, “যতদিন বিনামূল্যে রেশন দেবেন বলে ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী, ততদিন উনি ক্ষমতায় থাকবেন তো?” বেসরকারি বাস চালানো প্রসঙ্গে মালিকদের পাশেই দাঁড়ালেন বিজেপি সাংসদ।

মঙ্গলবার বিকেলে জাতির উদ্দেশে ভাষণ দেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)। সেখানেই তিনি ঘোষণা করেন যে, আগামী নভেম্বরের শেষ পর্যন্ত দেশের ৮০ কোটি মানুষ ফ্রি রেশনের সুবিধা পাবেন। চাল ডাল-সহ অন্যান্য যা যা পাচ্ছিলেন, এবার তার সঙ্গে মাথাপিছু এক কেজি করে চানা ডালও পাবেন। এরপরই সাংবাদিক বৈঠকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানান, আগামী জুন পর্যন্ত ফ্রি রেশন পাবে রাজ্যের ১০ কোটি মানুষ। প্রধানমন্ত্রীর ঘোষণার পরই মুখ্যমন্ত্রীর এই ঘোষণাকেই এদিন কটাক্ষ করেন দিলীপ ঘোষ। বলেন, “২০২১ এর জুন পর্যন্ত রাজ্যে বিনামূল্যে রেশন দেবেন। কিন্তু ততদিনে তো এই সরকারের মেয়াদই শেষ হয়ে যাবে!” রেশন দেওয়ার সিদ্ধান্ত শুধুমাত্র ক্ষমতায় থাকার জন্যই, একথাও বলেন তিনি। পাশাপাশি, কেন্দ্রের পাঠানো চালের মান প্রসঙ্গেও এদিন রাজ্যকে আক্রমণ করেন সাংসদ। বলেন, “কেন্দ্র ভাল চাল পাঠায়, কিন্তু সেই চাল পালটে যাচ্ছে। বাংলাদেশে পাঠানো হচ্ছে। আর ওড়িশা থেকে খারাপ চাল এনে এরাজ্যে দেওয়া হচ্ছে।”

[আরও পড়ুন: ফি কমানোর দাবিতে দুর্গাপুরে কলেজের গেটে তালা ছাত্রীদের, ভিতরে আটকে অধ্যাপক-শিক্ষাকর্মী]

বেসরকারি বাস প্রসঙ্গে রাজ্যের কড়া অবস্থানকেও কটাক্ষ করেন বিজেপি সাংসদ দিলীপ ঘোষ। বাস মালিকদের পাশে দাঁড়িয়ে তিনি বলেন, “মুখ্যমন্ত্রী ধমক দিচ্ছেন। কিন্তু তাঁদের লোকসানের কী হবে। এই জবরদস্তি চলবে না।” রাজ্য সরকার আন্তরিক নয়, খালি রাজনীতি করছে বলেও মন্তব্য করেন তিনি। পাশাপাশি, পরিযায়ীদের জন্য গরিব কল্যাণ যোজনা নিয়ে রাজ্যের অর্থমন্ত্রী অমিত মিত্র তালিকা পাঠানোর যে দাবি করেছেন, তা অসত্য বলেই এদিন জানান দিলীপ ঘোষ। সাংসদের সাফ বক্তব্য, অমিত মিত্র ভুল তথ্য দিয়েছেন।

[আরও পড়ুন: আমফানের ত্রাণ নিয়ে ‘দুর্নীতি’, হাওড়ার ৫ নেতাকে শোকজ করল তৃণমূল]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement