১৪  আশ্বিন  ১৪২৯  রবিবার ২ অক্টোবর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

বেড়েছে রাজ্যের স্কুলগুলির গরমের ছুটির মেয়াদ, সরকারের সিদ্ধান্তের প্রশংসা দিলীপ ঘোষের!

Published by: Sulaya Singha |    Posted: June 14, 2022 7:05 pm|    Updated: June 14, 2022 7:05 pm

BJP MP Dilip Ghosh supports Govt decision of extending summer vacation | Sangbad Pratidin

ফাইল ছবি

অংশুপ্রতীম পাল, খড়গপুর: গরম এখনও কমেনি। তাই নতুন করে সরকারি স্কুলগুলিতে গরমের ছুটি বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার। আর এবার সেই সিদ্ধান্তকেই সমর্থন জানালেন বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি তথা সাংসদ দিলীপ ঘোষ।

গত রবিবার পানিহাটিতে (Panihati) দণ্ড উৎসবে যোগ দিতে গিয়ে গরমে অসুস্থ হয়ে মৃত্যু হয় তিন পুণ্যার্থীর। এই ঘটনার পরই স্কুলপড়ুয়াদের গ্রীষ্মের ছুটির (Summer Vacation) মেয়াদ বাড়ানোর সিদ্ধান্ত নেয় রাজ্য সরকার। নয়া বিজ্ঞপ্তি জারি করে স্কুলশিক্ষা দপ্তর জানায়, আগামী ২৬ জুন পর্যন্ত বন্ধ থাকবে স্কুল। ২৭ তারিখ থেকে স্কুল খুলব। আগে স্কুলগুলিতে গরমের ছুটি ছিল ১৫ জুন পর্যন্ত। আরও ১০ দিন তা বাড়ানো হল। আজ, মঙ্গলবার এই সিদ্ধান্তকেই সমর্থন করেন দিলীপ ঘোষ (Dipil Ghosh)। খড়গপুরে তিনি বলেন, “এখন যা গরম পড়েছে যেভাবে অস্থির হয়ে যাচ্ছে লোক, এখন তো ছুটি দেওয়ার দরকার। যতক্ষণ না বৃষ্টি নামছে যতক্ষণ এই গরম ততক্ষণ স্বস্তি নেই। আমরা দেখেছি একাধিক জায়গায় মানুষ অসুস্থ হয়ে পড়ছেন। মারা যাচ্ছেন।” পাশাপাশি প্রায় দু’বছর ধরে স্কুল অনিয়মিত হয়ে যাওয়ায় উদ্বেগও প্রকাশ করেছেন তিনি। তাঁর কথায়, “স্কুলে যাওয়ার অভ্যাস চলে গিয়েছে বাচ্চাদের। পড়াশোনা ভুলে গিয়েছে। যে ধরনের রেজাল্ট হয়েছে, তার বিরুদ্ধে স্কুলের পড়ুয়ারা আন্দোলন করছে।”

[আরও পড়ুন: ‘চলুন বাংলায় বুলডোজার সরকার গড়ি, ডান্ডা মেরে আবর্জনা সরাবে’, বিস্ফোরক শুভেন্দু]

এদিন সকালে পশ্চিম মেদিনীপুরের খড়গপুরে প্রাতঃভ্রমণ এবং চা চক্রে যোগ দিয়েছিলেন দিলীপ ঘোষ। প্রাতঃভ্রমণ শেষে খড়গপুরের পুরাতন বাজার এলাকায় ইন্দা থেকে কৌশল্যা যাওয়ার জন্য নবনির্মিত আন্ডারপাসও ঘুরে দেখেন বিজেপি সাংসদ। প্রসঙ্গত, খড়গপুরের পুরাতন বাজার এলাকায় হাতিগলা পোল দিয়ে যাতায়াত হত। সাধারণ মানুষের সুবিধার্থে ঠিক তার কাছেই নতুন একটি আন্ডারপাস নির্মাণ করছে রেল। রেলের সেই কাজ পরিদর্শন করেন দিলীপ ঘোষ। পাশাপাশি রেলকর্মীদের সঙ্গেও কথা বলেন তিনি।

তিনি বলেন, “খড়গপুর থানা থেকে কৌশল্যা যাওয়ার যে রাস্তা, সেখানে বহু পুরনো আন্ডারপাসটি ধাক্কা লেগে ক্ষতিগ্রস্ত হয়েছে। আমরা ফ্লাইওভার বলেছিলাম, তবে বিকল্প হিসেবে আন্ডারপাস তৈরি হচ্ছে আর একটা। সেটা অর্ধেকের বেশি হয়েও গিয়েছে। তাই দেখতে এসেছিলাম। রেলের যেমন সারা দেশজুড়ে উন্নয়ন চলছে, তেমনই খড়গপুরে অনেক পুরনো শহর হওয়ার জন্য বহু ব্রিজ পুরনো হয়ে গিয়েছিল। সেগুলো ভেঙে নতুন করে হচ্ছে।”

[আরও পড়ুন: বাজারে আগুন, নয়া রেকর্ড গড়ল পাইকারি মুদ্রাস্ফীতির হার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে