BREAKING NEWS

২৮ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২৭ অক্টোবর ২০২০ 

Advertisement

তৃণমূল বিধায়ক খুনে আদালতে আত্মসমর্পণ বিজেপি সাংসদ জগন্নাথ সরকারের, মিলল জামিনও

Published by: Sucheta Sengupta |    Posted: September 21, 2020 6:01 pm|    Updated: September 21, 2020 6:01 pm

An Images

বিপ্লবচন্দ্র দত্ত, কৃষ্ণনগর: তৃণমূল বিধায়ক সত্যজিৎ বিশ্বাসের (TMC MLA Satyajit Biswas) খুনের ঘটনায় সিআইডির (CID) দেওয়া চার্জশিটে নাম ওঠায় আর দেরি করলেন না রানাঘাটের অভিযুক্ত বিজেপি সাংসদ জগন্নাথ সরকার। সোমবারই রানাঘাট মহকুমা আদালতে আত্মসমর্পণ করলেন তিনি, এবং জামিনও মিলল।

গত সোমবার এই হত্যামামলায় সাপ্লিমেন্টারি চার্জশিট পেশ করে সিআইডি। তাতে অভিযুক্ত হিসেবে নাম ছিল রানাঘাটের সাংসদ জগন্নাথ সরকারের (BJP MP Jagannath Sarkar) । যদিও আগেই তিনি ওই খুনের মামলায় আগাম জামিনের আবেদন করেছিলেন কলকাতা হাই কোর্টে। উচ্চ আদালত গত ১১ মার্চ তার আগাম জামিন মঞ্জুর করেছিল।

[আরও পড়ুন: তারস্বরে মাইক বাজানোর প্রতিবাদের শাস্তি! পরিবার-সহ নার্সকে ‘ঘরছাড়া’ করল কাউন্সিলর]

এরপর গত সোমবার সিআইডি চার্জশিট দাখিলের পর আগামী ১৮ অক্টোবরের মধ্যে তাকে রানাঘাট মহকুমা আদালতে হাজির হওয়ার নির্দেশ দেওয়া হয়েছিল। তার আগে, সোমবারই সাংসদ রানাঘাট মহকুমা আদালতের অতিরিক্ত মুখ্য বিচারবিভাগীয় ম্যাজিস্ট্রেট প্রত্যয়ী চৌধুরির এজলাসে হাজির হয়ে আত্মসমর্পণ করেন। বেলা ১২ টা নাগাদ রানাঘাট মহকুমা আদালত চত্বরে এসেছিলেন জগন্নাথ সরকার। তাঁর সঙ্গী হয়ে বিজেপির একাধিক নেতা,কর্মী ও সমর্থক দলীয় পতাকা হাতে নিয়ে হাজির হয়েছিলেন আদালত চত্বরে। আদালত জগন্নাথ সরকারের জামিনের আবেদন মঞ্জুর করার খবর পাওয়ামাত্র উল্লাসে ফেটে পড়েন তাঁরা। যদিও করোনা পরিস্থিতিতে তিনি কীভাবে সামাজিক বিধিকে উপেক্ষা করে এত কর্মী-সমর্থকদের নিয়ে এলেন,সেই বিষয়ে ইতিমধ্যেই প্রশ্ন উঠেছে। যদিও জগন্নাথ সরকারের বক্তব্য, “আমি মিছিল করে আসিনি। আমার জনপ্রিয়তা রয়েছে। সোমবার আমার আদালতে হাজির করার কথা সংবাদমাধ্যমে আমাদের দলের কর্মী-সমর্থকরা জেনে গিয়েছিলেন, ওঁরা আমার সমব্যথী হয়ে এসেছেন।” এদিন আদালতে দাঁড়িয়েও তিনি অভিযোগ করেন, রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিতভাবে তাঁকে ফাঁসানো হয়েছে।

[আরও পড়ুন: অনুপ্রেরণা মমতাই, হাওড়ায় তৃণমূলের কমিউনিটি কিচেনে ১০ টাকায় মিলছে ভরপেট খাবার]

এই বিষয়ে অতিরিক্ত মুখ্য বিচারবিভাগীয় ম্যাজিস্ট্রেট আদালতের সরকারি আইনজীবী প্রদীপ কুমার প্রামাণিক জানিয়েছেন, ”সত্যজিৎ বিশ্বাস খুনের মামলায় চার্জশিটে নাম থাকা জগন্নাথ সরকার আগেই কলকাতা হাই কোর্টে আগাম জামিনের আবেদন করেছিলেন। বিচারক তা মঞ্জুর করেছেন। তার ভিত্তিতেই সোমবার তিনি রানাঘাট মহকুমা আদালতে আত্মসমর্পণ করে নিয়মিত জামিনের আবেদন করেন। ৫০ হাজার টাকা বন্ডের ভিত্তিতে বিচারক তা মঞ্জুর করেছেন। এরপরে ওই মামলার পরবর্তী পদক্ষেপ আইন অনুযায়ী চলতে থাকবে।” জগন্নাথ সরকারের আইনজীবী রাজা বন্দ্যোপাধ্যায়ের বক্তব্য, ”মাসে একবার আমার মক্কেল জগন্নাথ সরকারকে সিআইডির কাছে হাজির হতে হবে। আমার মক্কেলের পাসপোর্ট জমা দিতে বলা হয়েছিল। ইতিমধ্যেই জমা দেওয়া হয়েছে।”

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement