২৮ আশ্বিন  ১৪২৭  রবিবার ২৫ অক্টোবর ২০২০ 

Advertisement

অনুপ্রেরণা মমতাই, হাওড়ায় তৃণমূলের কমিউনিটি কিচেনে ১০ টাকায় মিলছে ভরপেট খাবার

Published by: Tiyasha Sarkar |    Posted: September 21, 2020 1:43 pm|    Updated: September 21, 2020 1:55 pm

An Images

রূপায়ণ গঙ্গোপাধ্যায়: করোনা (Coronavirus), টানা লকডাউনে জেরবার আর্থিকভাবে পিছিয়ে পড়া মানুষগুলো। প্রবল খাদ্য সংকটে ভুগছেন কেউ কেউ। অধিকাংশের পক্ষেই দু’বেলা দু’মুঠো জোটানো কার্যত দায় হয়ে দাঁড়িয়েছে। সেকথা চিন্তা করেই এবার অসহায় মানুষগুলোর পাশে দাঁড়ানোর সিদ্ধান্ত নিলেন হাওড়া পুরসভার ৮ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর। বেলগাছিয়ায় চালু করলেন কমিউনিটি কিচেন। যার নাম ‘মমতাময়ী মমতা মধ্যাহ্নভোদ কর্মসূচি।’

বিশ্বকর্মা পুজোর দিনেই হাওড়া পুরসভার ৮ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর তথা পুরসভার প্রাক্তন মেয়র পারিষদ ভাস্কর ভট্টাচার্যের উদ্যোগে হাওড়ার বেলগাছিয়ার ছাত্রদল মিলন সংঘ ক্লাবে চালু হয়েছে এই কমিউনিটি কিচেন (Community Kitchen)। সেখানে দুস্থ মানুষদের জন্য সুলভমূল্যে মধ্যাহ্ন ভোজের ব্যবস্থা করা হচ্ছে প্রতিদিন। ১০ টাকাতেই মিলছে নিরামিষ সবজি, ভাত। ডিম-ভাতের দাম ১৫ টাকা। মাছ ও মাংস ভাত পাওয়া যাচ্ছে মাত্র ২০ টাকায়। এবিষয়ে প্রাক্তন মেয়র পারিষদ ভাস্কর ভট্টাচার্য জানালেন, “লকডাউনের ফলে এবং বর্তমান পরিস্থিতিতে বহু মানুষ আর্থিক সংকটে রয়েছেন। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যের মানুষের পাশে দাঁড়িয়েছেন। রাজ্য সরকারের পক্ষ থেকে বিভিন্ন ভাবে সাহায্য করা হচ্ছে। আমরাও তৃণমূলের তরফে এই ক্ষুদ্র উদ্যোগ নিয়েছি মানুষের সেবায়।”

[আরও পড়ুন:‘ডাইনিকে পাড়াছাড়া করা হোক’, দেবতা ‘ভর’ করা মহিলার নিদানে তুমুল অশান্তি আউশগ্রামে]

উল্লেখ্য, বৃহস্পতিবার বিশ্বকর্মা পুজো ও মহালয়ার বিশেষ দিনে সালকিয়ায় চালু হয়েছে তৃণমূলের কমিউনিটি কিচেন (Community Kitchen), যার নাম মমতার মমতা। ৭ দিন মাত্র ২০ টাকায় মিলবে সেখানে পেটপুরে মধ্যাহ্ন‌ভোজ সারতে পারবেন অসহায় মানুষেরা। 

[আরও পড়ুন: নাবালিকা মেয়ে ‘অন্তঃসত্ত্বা’ জানতে পেরেই পিটিয়ে খুন, গড়বেতার ঘটনায় গ্রেপ্তার বাবা]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement