৪ মাঘ  ১৪২৮  মঙ্গলবার ১৮ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

এবার উত্তরবঙ্গকে আলাদা রাজ্য করার পক্ষে সুর চড়ালেন Nisith Pramanik, পালটা দিলেন Kunal Ghosh

Published by: Tiyasha Sarkar |    Posted: August 24, 2021 3:09 pm|    Updated: August 24, 2021 4:08 pm

BJP MP Nishith Pramanik supports division of West Bengal | Sangbad Pratidin

বাবুল হক, মালদহ: বিজেপির পৃথক উত্তরবঙ্গের (North Bengal) দাবি নিয়ে বেশ কিছুদিন ধরেই সরগরম রাজ্য-রাজনীতি। এবার ইঙ্গিতে উত্তরবঙ্গকে আলাদা রাজ্য অথবা কেন্দ্রশাসিত অঞ্চল করার পক্ষে সুর চড়ালেন বিজেপি সাংসদ নিশীথ প্রামাণিক (Nisith Pramanik)। তার এই মন্তব্যের তীব্র প্রতিবাদ করেছেন তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষ।

বিজেপির (BJP) তরফে মৃত কর্মীদের শ্রদ্ধা জানাতে ‘শহিদ সম্মান যাত্রা’র আয়োজন করা হয়েছে। এই কর্মসূচিতে শামিল ৪ মন্ত্রী। তাঁরা হলেন সুভাষ সরকার (Subhas Sarkar), নিশীথ প্রামাণিক, জন বার্লা, শান্তনু ঠাকুর। রাজ্যের বিভিন্ন প্রান্তে রাজনৈতিক হিংসার বলি হয়েছেন যে সকল বিজেপি কর্মী, তাঁদের পরিবারের সদস্যদের বাড়ি যাচ্ছেন এই মন্ত্রীরা। কথা বলছেন সকলের সঙ্গে।

[আরও পড়ুন: Taliban Terror: ‘জলের স্রোতের মতো কাবুল দখল করল জঙ্গিরা’, ভয়াবহ অভিজ্ঞতা ঘরে ফেরা বনগাঁর ৩ জনের]

মঙ্গলবার ওই কর্মসূচিতেই মালদহ (Malda) গিয়েছিলেন বিজেপি সাংসদ তথা কেন্দ্রীয় মন্ত্রী নিশীথ প্রামাণিক। সেখানেই সাংবাদিকদের মুখোমুখি হন তিনি। উঠে আসে ‘উত্তরবঙ্গ ভাগ’ প্রসঙ্গ। সরাসরি উত্তরবঙ্গকে পৃথক রাজ্য করার দাবি না জানালেও নিশীথ বলেন, “উত্তরবঙ্গ দীর্ঘদিন ধরেই বঞ্চিত। আমরা জন প্রতিনিধি, আমরা কোনওভাবে জনগণের আবেগকে উপেক্ষা করতে পারি না।” তাঁর কথায়, “কলকাতায় একটা সেতুর জন্য যা বরাদ্দ করা হয়, উত্তরবঙ্গের ক্ষেত্রে তা হয় না।” এতেই স্পষ্ট যে, উত্তরবঙ্গকে আলাদা করার পক্ষে নিশীথও।

নিশীথ প্রামাণিকের এই মন্তব্যের তীব্র নিন্দা করেছেন কুণাল ঘোষ (Kunal Ghosh)। তিনি বলেন, “নিশীথ প্রামাণিক এখন তাল-জ্ঞানহীন কথা বলছেন। উনি যতদিন তৃণমূলে ছিলেন তখন কিছু মনে হয়নি। বিজেপিতে যাওয়ার পরই এসব মনে পড়ছে।” বিজেপির আদি-নব্য দ্বন্দ্ব নিয়েও নিশীথকে তুলোধোনা করলেন কুণাল।

[আরও পড়ুন:‘হামলার মুখে না পড়লেও তালিবানকে বিশ্বাস করা যায় না’, অভিজ্ঞতা জানালেন Kabul ফেরত শিক্ষক ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে