BREAKING NEWS

১৩ ফাল্গুন  ১৪২৭  শুক্রবার ২৬ ফেব্রুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

সাধারণতন্ত্র দিবসে দলীয় কার্যালয়ে উলটো জাতীয় পতাকা উত্তোলন, বিড়ম্বনায় দিলীপ ঘোষ

Published by: Sayani Sen |    Posted: January 26, 2021 1:55 pm|    Updated: January 26, 2021 5:25 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশজুড়ে মঙ্গলবার পালিত হচ্ছে সাধারণতন্ত্র দিবস (Republic Day)। আর ঠিক সেদিনই জাতীয় পতাকা উত্তোলন করে বিড়ম্বনায় জড়ালেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। দেশপ্রেম, দেশভক্তি নিয়ে নানা মন্তব্যের পরেও বিজেপি নেতার কাণ্ডে অস্বস্তিতে গেরুয়া শিবির। ‘অস্বস্তিকর’ ঘটনা বলেই স্বীকার করেছেন বিজেপি সাংসদও।

সোমবার রাতে তারাপীঠে পৌঁছন দিলীপ ঘোষ (Dilip Ghosh)। মঙ্গলবার সকালে মন্দিরে পুজো দেন তিনি। পুজো দেওয়ার পর সাংবাদিকদের মুখোমুখি হয়ে জয়ের বিষয়ে আত্মপ্রত্যয়ের সুর শোনা যায় বিজেপি রাজ্য সভাপতির গলায়। ২২০টিরও বেশি আসন বিজেপি পাবে বলেই আশাবাদী তিনি। নেতাজি জন্মজয়ন্তীতে ভিক্টোরিয়া মেমোরিয়ালের অনুষ্ঠানে ‘জয় শ্রীরাম’ স্লোগান কাণ্ড নিয়ে আরও একবার মুখ খোলেন তিনি। এই ধরনের ঘটনাকে একশো শতাংশ সমর্থন করেন। এবার থেকে সর্বত্র মমতা বন্দ্যোপাধ্যায়কে লক্ষ্য করে ‘জয় শ্রীরাম’ স্লোগান দেওয়া হবে বলেও জানান তিনি।

[আরও পড়ুন: জেলার কোর কমিটি ও মুখপাত্র পদ থেকে ইস্তফা দিলেন উত্তরপাড়ার তৃণমূল বিধায়ক]

এরপর সোজা বীরভূমের (Birbhum) রামপুরহাটের দলীয় কার্যালয়ে চলে যান দিলীপ ঘোষ। সাধারণতন্ত্র দিবস উপলক্ষে জাতীয় পতাকা উত্তোলন করতে যান। আর তাতেই ঘটল বিপত্তি। দিলীপ ঘোষ পতাকা তোলার সময় দেখতে পান সেটি উলটো। তবে ততক্ষণে যা হওয়ার হয়ে গিয়েছে। কারণ উলটো পতাকাই টাঙানো হয়ে গিয়েছে। তবে মুহূর্তের মধ্যেই উলটো পতাকা নামিয়ে ফেলা হয়। তারপর আবার তা সঠিকভাবে উত্তোলন করা হয়। এই ঘটনায় বিড়ম্বনায় বিজেপি রাজ্য সভাপতি। তিনি ঘটনাটিকে ‘অস্বস্তিকর’ বলে দাবি করেছেন। তাঁর দাবি, “পতাকা তোলার আগে পরীক্ষা করা হয়নি। জাতীয় পতাকাকে অসম্মান করার কোনও উদ্দেশ্য ছিল না। ভুল করেই হয়েছে। সংশোধন করা হয়েছে। যাঁরা দায়িত্বে ছিলেন তাঁদের বলেছি এমন ভুল যেন আরও কখনও না হয়।”

তবে দিলীপ ঘোষের কাণ্ডকারখানা নিয়ে ইতিমধ্যেই উঠেছে সমালোচনার ঝড়। বীরভূম জেলা তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডল (Anubrata Mandal) চাঁচাছোলা ভাষায় দিলীপ ঘোষকে কটাক্ষ করেছেন। তিনি বলেন, “দিলীপ ঘোষের কোনও সেন্স নেই। একেবারে এ গ্রেডের মূর্খ। তাই উলটো পতাকা তুলেছে।” দেশপ্রেম নিয়ে বড়াই করার পরেও কীভাবে উলটো পতাকা (National Flag) উত্তোলন করলেন বিজেপি নেতা, সেই প্রশ্নও ইতিমধ্যেই বিভিন্ন মহলে উঠতে শুরু করেছে।

[আরও পড়ুন: হাসপাতালে গিয়ে রোগীর হাতে স্বাস্থ্যসাথী কার্ড তুলে দিলেন বিধায়ক-বিডিও, আপ্লুত পরিবার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement