Advertisement
Advertisement
Bagda Bye Election

বাগদায় বিজেপি প্রার্থী শান্তনুর স্ত্রী? ‘বহিরাগত চাই না’, প্রকাশ্যে পদ্মশিবিরের কোন্দল

এখনও প্রার্থী ঘোষণা করেনি বিজেপি।

BJP struggles with internal conflict over Bagda Bye election

শান্তনু ঠাকুর ও তাঁর স্ত্রী সোমা ঠাকুর। ফাইল ছবি

Published by: Sayani Sen
  • Posted:June 15, 2024 6:03 pm
  • Updated:June 15, 2024 6:39 pm

জ্যোতি চক্রবর্তী, বনগাঁ: আগামী ১০ জুলাই বাংলার আরও তিন বিধানসভা কেন্দ্রের সঙ্গে বাগদাতেও উপনির্বাচন। এখনও প্রার্থী ঘোষণা করেনি বিজেপি। তবে শোনা যাচ্ছে, শান্তনু ঠাকুরের স্ত্রী সোমা ঠাকুরকে টিকিট দিতে পারে গেরুয়া শিবির। তা নিয়ে ফের প্রকাশ্যে বিজেপির গোষ্ঠীকোন্দল। বহিরাগত প্রার্থী চান না বলেই দাবি দলেরই একাংশের।

শনিবার সকালে হেলেঞ্চায় সাংবাদিক সম্মেলন করে বিজেপির নেতাকর্মীরা জানান, প্রত্যেকবারই বিধানসভা ভোটে বাইরে থেকে প্রার্থী করা হয়। ফলে এলাকার ছেলেমেয়েদের খুবই অসুবিধার মধ্যে পড়তে হয়। বিধায়কের একটা সই আনতে গেলেও বনগাঁ কিংবা গোপালনগরে যেতে হয়। বিজেপি নেতা সঞ্জয় মল্লিক বলেন, “আমরা শুনতে পাচ্ছি শান্তনু ঠাকুরের স্ত্রী সোমাকে প্রার্থী করা হচ্ছে। শান্তনু হোক কিংবা তাঁর স্ত্রী বা নরেন্দ্র মোদি যে-ই হোন না কেন, আমরা বাইরের কাউকে প্রার্থী চাই না। আমাদের কোনও নির্দিষ্ট প্রার্থী নেই। বাগদারই কাউকে টিকিট দেওয়া হোক।” বাগদা পঞ্চায়েত সমিতির সদস্য বিজেপির সুপ্রিয়া শিকদার বলেন, “আমাদের বাগদা বিধানসভায় কী প্রার্থী হওয়ার মতো কেউ নেই? অবশ্যই আছে। আমরা বারবার বঞ্চিত হই। স্থানীয় প্রার্থী হোক এটা বাগদার মানুষের কথা। আমরা চাই আমাদের দল জিতুক।”

Advertisement

[আরও পড়ুন: কোন ভুলে সঙ্গমে নেই জোর! লিঙ্গই দেবে গোপন খবর]

সদ্য সমাপ্ত লোকসভা ভোটে বাগদা কেন্দ্র থেকে বনগাঁর বিজেপি প্রার্থী শান্তনু ঠাকুর প্রায় ২০ হাজার ভোটে এগিয়ে ছিলেন। ভালো ফলাফলের পরেও প্রার্থী নিয়ে গোষ্ঠীকোন্দল বিজেপি নেতৃত্বের মাথাব্যথার কারণ হয়ে দাঁড়িয়েছে। যদিও বিষয়টিকে গুরুত্ব দিতে নারাজ বিজেপির বনগাঁ সাংগঠনিক জেলা সভাপতি দেবদাস মণ্ডল। তিনি বলেন, “রাজ্য এবং কেন্দ্রীয় নেতৃত্ব যাকেই প্রার্থী করুক না কেন আমরা তাকে মেনে নেব। সকলে মিলে বাগদার মাটি থেকে তৃণমূলকে রাজনৈতিক কবর দেব।” বিজেপির গোষ্ঠীকোন্দল অবশ্য শাসক শিবিরকে বাড়তি অক্সিজেন জোগাচ্ছে। তৃণমূলের বনগাঁ সাংগঠনিক জেলা সভাপতি বিশ্বজিৎ দাস বলেন, “বিজেপি উপর থেকে নিচে পর্যন্ত গোষ্ঠীদ্বন্দ্বে জর্জরিত। উপনির্বাচনে বাগদার মানুষ বিজেপিকে উপযুক্ত জবাব দেবে।”

Advertisement

[আরও পড়ুন: নাড়ির টান! দাম্পত্যের আইনি লড়াইয়ে ভরা এজলাসে মায়ের কোলে ঝাঁপাল শিশুকন্যা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ