Advertisement
Advertisement

কোন ভুলে সঙ্গমে নেই জোর! লিঙ্গই দেবে গোপন খবর

৪ নম্বরটা অবশ্যই পড়ুন।

Signs Something Is Wrong With Your intimacy
Published by: Akash Misra
  • Posted:June 15, 2024 4:46 pm
  • Updated:June 15, 2024 4:46 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কথায় আছে প্রিভেশন ইজ বেটার দ্যান কিওর। অর্থাৎ রোগের আগে উপসর্গ বুঝে সচেতন হয়ে উঠুন। সঙ্গমেরও ক্ষেত্রেও একথা একেবারে খেটে যায়। তার কারণ, আমাদের শরীর কিন্তু কোনও কিছু সমস্য়া তৈরি হওয়ার আগেই আগাম খবর দেয়। আর সঙ্গমের ক্ষেত্রে তীব্রতা হারানোর গোপন খবরও লিঙ্গ তার হাভে ভাবে বুঝিয়ে দেয়।

বিষয়টা একটু বিশদে বলা যাক বরং। যৌন বিশেষজ্ঞরা জানিয়েছেন, অনেকেই আচমকাই যৌনতায় জোর হারিয়ে ফেলেন। অনেকেরই মাত্র ২ মিনিটে বিছানায় খেল খতম। এমনটা হলে, বহু মানুষ দুশ্চিন্তায় পড়ে যান, হঠাৎ এমন কেন হল? তবে এই ঘটনা একেবারেই আচমকা ঘটে না। বহু আগে থেকেই পুরুষাঙ্গ জানিয়ে দেবে, ‘ডাল মে কুছ কালা হ্যায়!’

Advertisement

Advertisement

[আরও পড়ুন: ২৪ ঘণ্টা সেক্সের কথা মাথায় ঘুরছে! সুস্থতার লক্ষণ নাকি কোনও মানসিক রোগ?]

১) অনেক সময়ই পুরুষাঙ্গে বা গোপন অঙ্গের আশে পাশে ফুসকুড়ি দেখা যায়। এরকম হলে, জানতে হবে। আপনার সেক্সুয়াল হেলথে রেড অ্যালার্ট। এরকম সমস্যা দেখা দিলে চট জলদি ডাকাক্তের সঙ্গে যোগাযোগ করুন। যত দেরি করবেন, তত সমস্যা বাড়বে। আর এই অবস্থায় কখনই সেক্স নয়।
২) যৌনরস ডিসচার্জের পর যদি দেখেন তাঁর রং হলুদ বা হালকা সবুজ, তাহলে সতর্ক হন। কেননা এটা গনোরিয়ার প্রথম লক্ষণ। কিংবা আগের তুলনায় যদি আপনার যৌনরসের ঘনত্ব কমে যায় তাহলেও কিন্তু চিন্তার ব্যাপার। সাধারণত, শরীরে কোনও সংক্রমন হলে এটা ঘটতে পারে। তাই বিপদ আসার আগেই ডাক্তারের কাছে ছুটুন।

৩) প্রস্রাবের সময় যদি লিঙ্গ জ্বালা ধরে। তাহলে বুঝতে হবে, আপনি ইনফেকশনের শিকার। আর এই ইনফেকশন আপনার যৌনতাকেও প্রভাবিত করবে। তাই চটজলদি ডাক্তার দেখান। এটা কিন্তু গনোরিয়ার উপসর্গও।

৪) তবে কী শুধুই লিঙ্গ? একেবারেই নয়। চিকিৎসকরা বলছেন। আপনার যৌনতা কমে যাওয়ার খবর দেবে আপনার চোখও। বিশেষজ্ঞরা বলছেন, ঘন ঘন যদি আপনি চোখের সংক্রমনে ভোগেন, তাহলে বুঝতে হবে আপনার যৌন জীবন মোটেই সুস্থ নয়। কেননা, সঙ্গমে সময়, বিশেষ করে ওরাল সেক্সের সময়, যৌনাঙ্গের সঙ্গে যদি কোনওভাবে চোখের ছোঁয়া লাগে, তাহলেই এই ইনফেকশন হয়। যৌনাঙ্গের ইনফেকশনই চোখে গিয়ে ধরা দেয়। তাই অবশ্যই নজরে রাখুন এই বিষয়টি।

[আরও পড়ুন: বিচ্ছেদের জল্পনায় ইতি? হার্দিক ফর্মে ফিরতেই নাতাশার ইনস্টায় ফিরল যুগলের ছবি]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ