Advertisement
Advertisement
PM Modi

‘যোগ্য চাকরিহারাদের আইনি সহায়তা দেবে বিজেপি’, ঘোষণা মোদির

'তৃণমূলের নেতাদের বাড়ি থেকে এত টাকা পাওয়া যাচ্ছে, যা গুনতে গিয়ে মেশিন ক্লান্ত হয়ে পড়ছে', খোঁচা মোদির।

BJP will assure legal help for deserving SSC candidates, says PM Modi
Published by: Tiyasha Sarkar
  • Posted:May 3, 2024 12:08 pm
  • Updated:May 3, 2024 1:08 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভোটপ্রচারে বাংলায় এসে তৃণমূলকে নিশানা করতে ফের চাকরি বাতিলকে হাতিয়ার করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Modi)। যারা যোগ্য হয়েও আদালতের নির্দেশে চাকরি হারিয়েছেন, তাঁদের আইনি সহায়তা দেবে বিজেপি, ঘোষণা করলেন তিনি। পাশাপাশি দুর্নীতি ইস্যুতে রাজ্যকে তুলোধোনা করলেন। 

নিয়োগ দুর্নীতি নিয়ে দীর্ঘদিন ধরে তোলপাড় রাজ্য-রাজনীতি। দীর্ঘ আইনি জটিলতা শেষে সম্প্রতি প্রায় ২৬ হাজার চাকরি বাতিল করেছে কলকাতা হাই কোর্ট। এই নির্দেশকে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে গিয়েছে রাজ্য, এসএসসি ও মধ্যশিক্ষা পর্ষদ। কিন্তু আদালতে ঝুলে রয়েছে যোগ্য ও অযোগ্য প্রার্থীদের ভবিষ্যৎ। যোগ্যরা প্রশ্ন তুলছেন, দুর্নীতি না করা সত্ত্বেও কেন শাস্তির কোপে পড়তে হল তাঁদের। আন্দোলনের পথও বেছে নিয়েছেন তাঁরা। শুক্রবার বর্ধমানের জনসভা থেকে যোগ্য চাকরিহারাদের হয়েই সুর চড়ালেন মোদি। তিনি স্পষ্টভাবে ঘোষণা করলেন, সঠিক পদ্ধতিতে চাকরি পাওয়া সত্ত্বেও আদালতের নির্দেশে যারা আজ বেকার, তাঁদের আইনি সহায়তা দেওয়া হবে বিজেপির তরফে।

Advertisement

[আরও পড়ুন: প্রতীক জৈনকেই দেওয়া হোক দলের সাংগঠনিক পদ, এবার আইপ্যাক কর্তাকে ‘কটাক্ষ’ কুণালের]

এখানেই শেষ নয়। দুর্নীতি ইস্যুতে কড়া ভাষায় তৃণমূলকে নিশানা করেন প্রধানমন্ত্রী। এদিন নাম না করে পার্থ চট্টোপাধ্যায়কেও আক্রমণ করেন তিনি। বলেন, “তৃণমূলের নেতাদের বাড়ি থেকে এত টাকা পাওয়া যাচ্ছে, যা গুনতে গিয়ে মেশিন ক্লান্ত হয়ে পড়ছে।” প্রসঙ্গত, এদিন সরাসরি মোদি অভিযোগ করলেন, তৃণমূলের শাসনে বাংলায় হিন্দুরা দ্বিতীয় সারির নাগরিক হয়ে দাঁড়িয়েছে। এখানে প্রকাশ্যে হিন্দুদের ভাগীরথীতে ভাসিয়ে দেওয়ার কথা বলা হয়। মোদির প্রশ্ন, বাংলায় হিন্দুদের এ কী হাল হয়েছে! প্রধানমন্ত্রীর দাবি, তৃণমূল, সিপিএম বা কংগ্রেস (Congress) কেউ দেশের উন্নয়নের জন্য ভোটে লড়ছে না। ওঁরা শুধু বিভাজন বোঝে।

Advertisement

[আরও পড়ুন: রাজ্যপাল বোসের বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগ, হেয়ার স্ট্রিট থানায় নির্যাতিতা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ