৩০ চৈত্র  ১৪২৭  মঙ্গলবার ১৩ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

Bengal Polls: প্রথম দু'দফাতেই স্পষ্ট বাংলায় দু'শোর বেশি আসন পাবে বিজেপি, জয়নগরের সভায় দাবি মোদির

Published by: Sulaya Singha |    Posted: April 1, 2021 4:02 pm|    Updated: April 1, 2021 4:41 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বাংলায় প্রথম দফায় ভোট হয়েছে শান্তিপূর্ণভাবে।অতীত রেকর্ড ভেঙে ভোট দিয়ে মানুষ বিজেপিকে সমর্থন জানিয়েছে। দ্বিতীয় দফাতেও জোরকদমে চলছে ভোটগ্রহণ। আর তাতেই স্পষ্ট, এবার দু’শোর বেশি আসন জিতে বাংলায় আসছে ভারতীয় জনতা পার্টি। জয়নগরের জনসভায় দাঁড়িয়ে দৃঢ় কণ্ঠে এমনটাই বললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Modi)।

নির্বাচন শুরুর আগে থেকেই গেরুয়া শিবির দাবি করে চলেছে, এবার তৃণমূলকে হারিয়ে তারা সরকার তো গড়বেই, দু’শোর বেশি আসনও পাবে। বৃহস্পতিবার জয়নগরের সভায় মোদির মুখে ফের সে কথাই শোনা গেল। প্রথম দফায় ভোটের হার দেখে উচ্ছ্বসিত মোদি বলে দিচ্ছেন, বাংলায় নির্বাচনের শুরুটা জোরদার হয়েছে। আর এতেই বোঝা যাচ্ছে বাংলায় বিজেপি ২০০ আসন পার করবে।

[আরও পড়ুন: গত আর্থিক বছরে দেশের বার্ষিক বিদ্যুতের চাহিদা ৩৫ বছরে ছিল সর্বনিম্ন]

এদিন রাজ্যের চার জেলার ৩০ আসনে ভোটগ্রহণ চলছে। তবে গোটা দেশের নজর নন্দীগ্রামে। মমতা বন্দ্যোপাধ্যায় বনাম শুভেন্দু অধিকারীর ভোটযুদ্ধের ছবিটাই বাংলার ভবিষ্যৎ নির্ধারণ করে দিতে পারে। আর নন্দীগ্রামে ভোট চলাকালীনই জয়নগরের সভা থেকে মমতা বন্দ্যোপাধ্যায়কে তীব্র আক্রমণ করলেন মোদি। সম্প্রতি জনসভায় রাজ্যবাসীকে ঠান্ডা মাথায় সঠিক সিদ্ধান্ত নেওয়ার কথা বলেছিলেন। তারই পালটা দিয়ে এদিন মোদি বলেন, “সারাক্ষণ সকলকে ধমক দেওয়া মমতা বলছেন কুল, কুল। তৃণমূল কুল নয়, বাংলার জন্য শূল। বাংলার মানুষকে অসহনীয় পীড়া দেওয়ার শূল। দিদি, আপনাকে বাংলার ভাই-বোনেদের, মায়েদের ছেলের হত্যার হিসেব দিতে হবে।”

এরপরই ‘বহিরাগত’ ইস্যুতে তৃণমূল সুপ্রিমোকে খোঁচা দেন মোদি। রাজ্যের ভোটপ্রক্রিয়া চলাকালীন কেন্দ্রের বিজেপি (BJP) সরকারের বিরুদ্ধে অবিজেপি নেতাদের একজোট হতে চিঠি দিয়েছিলেন মমতা। সেই বিষয়টিই তুলে ধরে প্রধানমন্ত্রীর কটাক্ষ, “যারা বহিরাগত, যাদের সঙ্গে কখনও দেখা করার সুযোগই পান না আপনি, তাদের থেকে সমর্থন চাইছেন?” এরপরই জুড়ে দেন, “আমায় গালি দিতে থাকুন। কিন্তু বাংলার মণীষীদের গালি দিতে দেব না।” 

একদিকে যেখানে নন্দীগ্রামে দাঁড়িয়ে মমতা বন্দ্যোপাধ্যায় হুঙ্কার দিচ্ছেন ৯০ শতাংশ ভোট পাবেন বলে, সেখানে ২০০-র বেশি আসন পাওয়ার বিষয়ে আত্মবিশ্বাসী মোদি। সবমিলিয়ে ভোট আবহে সরগরম রাজ্য রাজনীতি। 

[আরও পড়ুন: নতুন করে চোখ রাঙাচ্ছে করোনা সংক্রমণ, টিকাকরণ নিয়ে বড় ঘোষণা কেন্দ্রের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement