Advertisement
Advertisement
Kharagpur

খড়গপুর আইআইটিতে পড়ুয়ার রহস্যমৃত্যু, হস্টেল থেকে উদ্ধার পচাগলা দেহ

খুন নাকি আত্মহত্যা?

Body of a student found in Kharagpur IIT on friday | Sangbad Pratidin

প্রতীকী ছবি।

Published by: Tiyasha Sarkar
  • Posted:October 14, 2022 2:26 pm
  • Updated:October 14, 2022 5:39 pm

অংশুপ্রতিম পাল, খড়গপুর: খড়গপুর (Kharagpur) আইআইটিতে ছাত্রের রহস্যমৃত্যু। লালা লাজপত রায় হস্টেল থেকে উদ্ধার পচাগলা দেহ। ঘটনাকে কেন্দ্র করে তীব্র চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়। ইতিমধ্যেই দেহটি উদ্ধার করে ময়নাতদন্তে পাঠিয়েছে পুলিশ। তবে ঘটনাটি খুন নাকি আত্মহত্যা, তা এখনও স্পষ্ট নয়।

জানা গিয়েছে, মৃত যুবকের নাম ফয়জান আহমেদ। অসমের (Assam) তিনসুকিয়ার বাসিন্দা তিনি। খড়গপুর আইআইটিতে মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং তৃতীয় বর্ষের পড়ুয়া ছিলেন তিনি। দীর্ঘদিন থাকতেন আইআইটির রাজেন্দ্র প্রসাদ হলে। কিছুদিন আগে একবন্ধুর সঙ্গে হস্টেল বদল করেন। চলে আসেন লালা লাজপত রায়ে। শুক্রবার সকালে ফায়জানের পাশের ঘরে থাকা পড়ুয়ারা দুর্গন্ধ পাচ্ছিলেন বলে খবর। সন্দেহ হওয়ায় তাঁরা হস্টেলের ওয়ার্ডেনকে বিষয়টি জানান।

Advertisement

[আরও পড়ুন: SSC দুর্নীতির সঙ্গে গরুপাচারের যোগ! পার্থ ঘনিষ্ঠ মিডলম্যান প্রসন্নের স্ত্রী ও ভাইকে তলব সিবিআইয়ের]

এরপর খবর যায় আইআইটির নিরাপত্তারক্ষী ও হিজলি ফাঁড়িতে। তাঁরা দরজা ঠেলতেই তা খুলে যায়। দেখা যায়, মেঝেয় পড়ে রয়েছেন ফায়জান। তার মুখে লেগেছিল রক্ত। দেহে পচন ধরতে শুরু করেছিল বলে খবর। পুলিশ ইতিমধ্যেই দেহটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাঠিয়েছে। কিন্তু কীভাবে মৃত্যু হল, তা নিয়ে তৈরি হয়েছে ধোঁয়াশা। প্রাথমিকভাবে মানসিক অবসাদে আত্মহত্যা বলে অনুমান করা হলেও মৃত্যুর ধরণ ভাবাচ্ছে পুলিশকে। মুখ থেকে রক্তপাতের কারণও এখনও অজানা। ফলে খুনের তত্ত্ব উড়িয়ে দেওয়া যাচ্ছে না। পুলিশের তরফে জানানো হয়েছে, কমপক্ষে ২ দিন আগে মৃত্যু হয়েছে ওই যুবকের। কিন্তু তার ঠিক কী হয়ছিল? ওই যুবক আত্মঘাতী হয়েছিল নাকি খুন, তা খতিয়ে দেখা হচ্ছে। তদন্তের স্বার্থে কথা বলা হতে পারে ফরজানের সহপাঠীদের সঙ্গেও।

Advertisement

এবিষয়ে খড়গপুর আইআইটির তরফে এখনও কোনও প্রতিক্রিয়া মেলেনি। মৃতের সহপাঠিরাও গোটা ঘটনায় কার্যত স্তম্ভিত। ঘটনার তদন্তের দাবি জানিয়েছেন তাঁরাও। 

[আরও পড়ুন: ঠিক যেন সিনেমা, ক্যানিংয়ের রহিমাকে ক্যানসারমুক্ত করল রেডিওই!]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ